মসজিদে দারুর রাশাদ এর উদ্বোধন ও দারুর রাশাদ ইসলামিক সেন্টার এর ভিত্তিস্থাপন সম্পন্ন

বিশেষ প্রতিবেদকঃ শ্যামল বাংলা ডট নেট _|

শিক্ষায় গ্রামীণ জনপদ অগ্রসর হলে দেশ অগ্রসর হবে —-
আল্লামা মুফতী ওলিউর রহমান।

জামেয়া দারুর সালাম এর প্রিন্সিপাল ও সিলেট কেন্দ্রীয় জামে মসজিদের খতীব,
শায়খুল হাদীস আল্লামা মুফতী ওলিউর রহমান বলেছেন ইসলামের মূল সৌন্দর্য হলো সু শিক্ষা, আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ এর প্রতি ওহীর সর্বপ্রথম বিষয়বস্তু ছিলো ইক্বরা” তথা শিক্ষা সংক্রান্ত। তাই শিক্ষাকে সর্বাগ্রে প্রাধান্য দিতে হবে আমাদেরকে।
তাছাড়া তিনি মসজিদ প্রতিষ্ঠাকে ইসলামের সবচেয়ে মহান কাজ হিসেবে অবহিত করেন।

তিনি বলেন মহান আল্লাহপাক আমাদের আদী পিতা ইব্রাহীম আঃ কে দিয়ে কাবা গৃহ নির্মাণ করান এর ধারাবাহিকতায় সমস্ত নবী রাসূল ও পয়গাম্বরগণের একটি বিশেষ দায়িত্ব ছিলো মানুষদেরে এক আল্লাহ্‌র পথে আহ্বান করার পাশাপাশি মসজিদ নির্মাণ করা , তিনি আশাবাদ ব্যক্ত করেন নব নির্মিত মসজিদে দারুর রাশাদ অত্র অঞ্চলে মুসলমানদের ঈমানী চেতনাকে আরো শানীত করবে । কুলাউড়া থানার মাদানগর শাহবাড়ীতে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে একই দিনে তিনি “দারুর রাশাদ ইসলামিক সেন্টার” নামে একটি বহুতল ভবনের ভিত্তিস্থাপন ও করেন , এ বিষয়ে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন যে বহুমুখী এ প্রতিষ্ঠান অত্র অঞ্চলে ইসলামিক ও জাগতিক শিক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ।
দক্ষিণ কুলাউড়ার প্রখ্যাত বুজুর্গ, প্রবীণ আলেমেদ্বীন, শায়খ মাওলানা শাহ আব্দুল মুঈদ (শাহসাহেব)এর সভাপতিত্বে বাদ জোহর থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত ওয়াজ ও দু’আ মাহফিল পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় ।
বিশিষ্ট মুহাদ্দিস শাহ মাহমুদুর রশীদ ও মাওলানা শাহ লুৎফুর রশীদ এর যৌথ উপস্থাপনায় এতে বিশেষ অথিতি হিসাবে আলোচনায় অংশ গ্রহণ করেন শায়খুল হাদীস মাওলানা আবদুল মালিক মোবারকপুরী,
আমন্ত্রিত মেহমানদের মধ্যে উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন শায়খুল হাদীস মনসুরুল হাসান রায়পুরী,শায়খুল হাদীস খায়রুল ইসলাম, শায়খুল হাদীস মোশাহীদ কাসেমী, শায়খুল হাদীস হোসাইন আহমদ,বিশিষ্ট মুহাদ্দিস মাওলানা মাসুক আহমদ সালামী,শায়খ মাওলানা সৈয়দ মাসউদ আহমদ, শায়খ কারী সামছুল হক, মাওলানা শেখ নুরে আলম হামিদী, মাওলানা মুহিউদ্দীন সিদ্দিক, মাওলানা নুরুল মুত্তাক্বীন জুনাইদ, মাওলানা মুজিবুর রহমান মোজাহীদ,মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আবদুল মালিক চৌধুরী, মাওলানা হাফেজ মঞ্জুরুল ইসলাম, মাওলানা নিয়ামত উল্লাহ সহ বিপুল সংখ্যক ওলামা মাশায়েখ গণ ।
এছাড়াও বিপুল সংখ্যক ওলামা মাশায়েখ স্হানীয় জন প্রতিনিধি ও এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা মহতি এ মাহফিলে শতঃস্ফুত উপস্থিত হয়ে শেষ মোনাজাতে শরীক হোন ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.