1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় মোমবাতি জ্বালিয়ে কালো রাতকে স্মরণ করলো অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

মাগুরায় মোমবাতি জ্বালিয়ে কালো রাতকে স্মরণ করলো অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন

মোঃ সাইফুল্লাহ ;

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ১১৭ বার

মাগুরায় মোমবাতি জ্বালিয়ে (ব্লাক আউট) ভয়াল কালো রাতকে স্মরণ করলো মাগুরা শ্রীপুরের অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন
২৫ মার্চ ভয়াল কালো রাত। ১৯৭১ সালের এই দিনে গভীর রাতে পাকিস্তানি সেনাবাহিনী ঘুমন্ত ও নিরিহ বাঙালির উপর অতর্কিত হামলা চালায়। ওই রাতে রাজারবাগ পুলিশ লাইন, ঢাকা ভার্সিটির বিভিন্ন হলে গুলি বর্ষণ করে নির্বিচারে বাঙালি হত্য করে।

এই কালো রাত্রিকে স্মরণ করে ২৫ মার্চ ২০২১ বৃহস্পতিবার রাতে মাগুরা শ্রীপুরের খামার পাড়ায় অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন এর উদ্যোগে ১ মিনিট মোমবাতি প্রজ্বলন করা হয়। অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটির নেতৃত্বে উক্ত মোমবাতি প্রজ্বলনে এলাকার মুক্তিযোদ্ধাসহ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এলাকার সাধারণ মানুষ এ কর্মসূচিতে অংশ গ্রহন করেন।

মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি ২৫ মার্চ কালো রাত্রিকে স্মরণ করে বক্তব্য রাখেন, তিনি তার বক্তব্যে কালো রাত্রির সেই বিভীষিকাময় ইতিহাস তুলে ধরে সকল মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মাণ জ্ঞাপন করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা মোস্তফা মাস্টার, বিশিষ্ট সাংবাদিক ও সমাজ কর্মী মোঃসাইফুল্লাহ, বিশিষ্ট সমাজ সেবক মোঃ জাহিদুল ইসলাম জুয়েল, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জিহাদ মিয়াসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম