মাগুরায় মোমবাতি জ্বালিয়ে কালো রাতকে স্মরণ করলো অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন

মোঃ সাইফুল্লাহ ;

মাগুরায় মোমবাতি জ্বালিয়ে (ব্লাক আউট) ভয়াল কালো রাতকে স্মরণ করলো মাগুরা শ্রীপুরের অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন
২৫ মার্চ ভয়াল কালো রাত। ১৯৭১ সালের এই দিনে গভীর রাতে পাকিস্তানি সেনাবাহিনী ঘুমন্ত ও নিরিহ বাঙালির উপর অতর্কিত হামলা চালায়। ওই রাতে রাজারবাগ পুলিশ লাইন, ঢাকা ভার্সিটির বিভিন্ন হলে গুলি বর্ষণ করে নির্বিচারে বাঙালি হত্য করে।

এই কালো রাত্রিকে স্মরণ করে ২৫ মার্চ ২০২১ বৃহস্পতিবার রাতে মাগুরা শ্রীপুরের খামার পাড়ায় অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন এর উদ্যোগে ১ মিনিট মোমবাতি প্রজ্বলন করা হয়। অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটির নেতৃত্বে উক্ত মোমবাতি প্রজ্বলনে এলাকার মুক্তিযোদ্ধাসহ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এলাকার সাধারণ মানুষ এ কর্মসূচিতে অংশ গ্রহন করেন।

মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি ২৫ মার্চ কালো রাত্রিকে স্মরণ করে বক্তব্য রাখেন, তিনি তার বক্তব্যে কালো রাত্রির সেই বিভীষিকাময় ইতিহাস তুলে ধরে সকল মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মাণ জ্ঞাপন করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা মোস্তফা মাস্টার, বিশিষ্ট সাংবাদিক ও সমাজ কর্মী মোঃসাইফুল্লাহ, বিশিষ্ট সমাজ সেবক মোঃ জাহিদুল ইসলাম জুয়েল, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জিহাদ মিয়াসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.