1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাঘবদাইড় ইউনিয়নের কুকনাপাড়া গ্রাম থেকে একটি মেছো বাঘ আটক করেছে এলাকাবাসী - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

রাঘবদাইড় ইউনিয়নের কুকনাপাড়া গ্রাম থেকে একটি মেছো বাঘ আটক করেছে এলাকাবাসী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ১১৬ বার

মোঃ সাইফুল্লাহ / মাগুরার সদর উপজেলার রাঘবদাইড় ইউনিয়নের কুকনাপাড়া গ্রাম থেকে একটি মেছো বাঘ আটক করেছিলো এলাকাবাসী। পরবর্তীতে কর্তৃপক্ষের হস্তক্ষেপে সন্ধ্যা রাতে অভয়ারণ্যে মুক্ত করা হয়।
জানা গেছে- ২৯শে মার্চ সকাল ১০ টার দিকে কুকনাপাড়া গ্রামের কিছু লোকজন মিলে বাঘ ধরা ফাদ পেতে মেছো বাঘটি আটক করে মাগুরা সদর থানা পুলিশকে অবহিত করলে পুলিশ বাঘটি উদ্ধার করে মাগুরা বন বিভাগের হাতে সোপর্দ করে। এলাকা বাসী জানান, পশুটি মেছো বাঘ হওয়ায় এলাকায় উৎপেতে থেকে বিভিন্ন সময় মুরগি,হাস,পুকুরের মাছ খেয়ে আসছিলো। আমরা বাঘটি জীবিত ধরার জন্য ফাঁদ পাতি এবং মেছো বাঘটি ধরতে সক্ষম হই। এখন আমরা অনেকটা শান্তিতে থাকতে পারবো।
৩০ মার্চ মঙ্গলবার সকালে মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ জয়নাল আবেদিন মোবাইলে ঘটনার সত্যতা নিশ্চিত আমাদের প্রতিনিধিকে জানান -২৯ মার্চ সকাল সাড়ে ১০টার দিকে সংবাদ পাই সদর উপজেলার কুকনাপাড়া গ্রামে একটি মেছোবাঘ ধরা পড়েছে,এ সংবাদে আমরা তাৎক্ষণিক মেছো বাঘটি সামান্য আহত অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে আসি এবং পরবর্তীতে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে স্থানীয় বনবিভাগে হস্তান্তর করেছি।

এ বিষয়ে মাগুরার সামাজিক বনায়ন ও নার্সারি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা তাপেন্দ্রনাথ সরকার জানান, ২৯ তারিখ আনুমানিক সকাল ১০ টায় রাঘবডাইড় ইউনিয়নের কুকনা পাড়া গ্রাম থেকে একটি মেছো বাঘ আটক করলে মাগুরা থানা পুলিশ বাঘটি উদ্ধার করে আমাদের মাগুরা বন বিভাগের হাতে সোপর্দ করে। বাঘটি সুস্থ ও সবল থাকায় আমাদের বন বিভাগের উর্দ্ধতন কর্মকর্তার নির্দেশে ও সাংবাদিক সাইফুল্লাহ সাহেবের সার্বিক সহযোগিতায় বাঘটিকে সন্ধ্যার দিকে তার নিরাপদ আশ্রয় অভায়শ্রমে অবমুক্ত করি।
এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক ও বন্যপ্রাণী সংরক্ষণ কমিটির নেতা মোঃ সাইফুল্লাহ, কবি কাজী কাদের নেওয়াজ স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক শেখ মোঃ আব্দুল্লাহ, সাংবাদিক আব্দুর রশিদ মোল্লাসহ বন বিভাগের বন প্রহরী মনিরুজ্জামান ও সাইফুজ্জামান বন ওয়ার্কার বিধান কুমার অধিকারী,বাগানমালী মাসুদুর রহমানসহ অন্যরা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম