1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হাটহাজারীতে হেফাজতের হরতাল কর্মসূচি পালিত - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ নবীনগরে উপজেলা কমিউনিস্ট পার্টির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত বাঁশখালী সামুদ্রিক মৎস্য আহরণকারী বিহিন্দী জাল বোট মালিক সমিতির কমিটি গঠন নবীনগরে সহজ ও ঝামেলাহীন সেবা দিয়ে যাচ্ছে ডাচ্-বাংলা ব‍্যাংক ফাস্ট ট‍্র‍্যাক সাংবাদিকদের কটুক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

হাটহাজারীতে হেফাজতের হরতাল কর্মসূচি পালিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ১১৮ বার

কে এম ইউছুফ (হাটহাজারী) চট্টগ্রাম : হেফাজতে ইসলাম বাংলাদেশ আহূত আজকের হরতাল কর্মসূচি পালন হয়েছে হাটহাজারীতে।

হাটহাজারী মাদরাসা সম্মুখস্থ চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক সকাল থেকেই অবরোধ করে রাখে ছাত্ররা। অবশ্য শুক্রবার দুপুরে পুলিশের গুলিতে মাদরাসা ছাত্র নিহতের পর থেকেই অবরোধ রয়েছে। তবে গতকাল শনিবার নিহতদের লাশ নিজ নিজ বাড়ি পাঠিয়ে দেয়ার পর সন্ধ্যায় শিক্ষকদের আহবানে সড়কে অবস্থান করা ছাত্ররা মাদরাসায় ঢুকে পরেছিলো।
আজ পূর্বঘোষিত হরতাল কর্মসূচি সফল করতে পূণরায় রাস্তায় নামে তারা।

বিকেলে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী বিক্ষোভরত ছাত্র এবং হেফাজতকর্মীদের মিছিলে নেতৃত্ব দেন। হাটহাজারী মাদরাসা গেট থেকে হুইল চেয়ারে চড়েই তিনি কাচারী সড়ক হয়ে কলেজ গেট পর্যন্ত যান। হরতাল কর্মসূচি সফল করায় সবাইকে ধন্যবাদ জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তিনি। সাথে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক নাছির উদ্দীন মুনির, সহ সাংগঠনিক সম্পাদক মীর ইদরিস, প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী এবং স্থানীয় নেতৃবৃন্দ ছিলেন। ঢাকা থেকে হেফাজত ঘোষিত কর্মসূচিগুলো বাস্তবায়নের অনুরোধ জানান তিনি।

আল্লামা বাবুনগরী এসময় বলেন- এটি সরকার বা প্রশাসনবিরোধী কোনো বিক্ষোভ নয়, দেশপ্রেমিক ধর্মপ্রাণ মুসলমানদের কসাই মোদী বিরোধী এই আন্দোলনে নির্বিচারে কেন গুলি চালালো পুলিশ? সরকারের প্রতি প্রশ্ন রাখেন তিনি।

তিনি বলেন- হাটহাজারীতে ৪জন সহ বি-বাড়িয়া, ঢাকায় অনেক ছাত্র এবং সাধারণ মুসলমানদের এই হতাহতে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না’

এদিকে হাটহাজারীর বিভিন্নস্থানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সরকারদলীয় নেতৃবৃন্দ হরতালের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে। বাসস্টেশন জিরো পয়েন্টে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান নেতা-কর্মীদের নিয়ে অবস্থান নেন। ফরহাদাবাদ, শিকারপুর দক্ষিণ মাদার্শা, বুড়িশ্চর সহ বিভিন্ন ইউনিয়ন পর্যায়েও মিছিল করেছে আওয়ামীলীগের নেতা-কর্মীরা।

এছাড়া চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম রাশেদুল আলমও নেতা-কর্মীদের নিয়ে মিছিল করেছেন।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. হাসান, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকেরিয়া চৌধুরী সাগর, পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাহেদের নেতৃত্বে হাটহাজারীর বিভিন্ন পয়েন্টে ছাত্রলীগ কর্মীদের অবস্থান নিতে দেখা যায়।

উল্লেখ্য, গত শুক্রবার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমনের প্রতিবাদে জুমা নামাযের পর রাজধানীর বায়তুল মোকাররম গেটএ মুসল্লিদের বিক্ষোভে লাঠিপেটা করলে এর প্রতিবাদে হাটহাজারী মাদরাসা ছাত্ররা বিক্ষোব করে। এতে পুলিশ গুলি চালালে তিন ছাত্র এবং এক দর্জি শ্রমিক নিহত হন। এছাড়া দেশের বিভিন্ন জেলায় মিছিল হয় এবং পুলিশের সাথে সংঘর্ষ বাঁধে।
এর প্রতিবাদে সংবাদ সম্মেলনের মাধ্যমে আজ রবিবার (২৮ মার্চ) হরতাল কর্মসূচি ঘোষণা করে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম