1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আদর্শগ্রাম মাদরাসার মাহফিলে ছয় হাফেজে কুরআনকে বিশেষ সম্মাননা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

আদর্শগ্রাম মাদরাসার মাহফিলে ছয় হাফেজে কুরআনকে বিশেষ সম্মাননা

কে এম ইউছুফ [হাটহাজারী] চট্টগ্রাম :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ২২৯ বার

হাটহাজারী পৌরসভাধীন আদর্শগ্রাম তাহফীজুল কুরআন ইসলামিয়া মাদরাসার এবার ৬ হাফেজে কুরআনকে সম্মাননা পাগড়ি প্রদান করা হয়েছে।

মাদরাসার ২৭ তম বার্ষিক মাহফিলে বরেণ্য আলেমে দ্বীনরা ক্ষুদে হাফেজদের মাথায় এই পাগড়ি পড়িয়ে দেন এবং তাদেরকে নসিহত করেন- বহু দ্বিনী প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক এবং আল-হুদা মহিলা মাদরাসার পরিচালক আল্লামা মীর মোহাম্মদ কাসেম।

তিনি বলেন, কুরআন মজিদ আল্লাহর কালাম, মাওলা পাকই হাফেজে কুরআনদের দ্বারা এই কালামে পাকের হেফাজত ও সংরক্ষণ করবেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন- কুরআন মাজিদ তেলাওয়াত করে টাকা নিবেন না, কুরআনকে আয়ের মাধ্যম বানাবেন না। ইছালে ছওয়াবের নিয়তে কুরআন পড়ে টাকা নেয়া জায়েয নেই’ একথা স্বরণ করিয়ে দিয়ে তিনি বলেন- শে’ফার নিয়তে পাঠ করলে বিনিময় নিতে পারবেন।

প্রতিষ্ঠাতা পরিচালক, উস্তাজুল কুররা আল্লামা ক্বারী আবদুল মালেক সাহেবের সভাপতিত্বে ওয়াজ মাহফিলে বিশেষ অতিথি ছিলেন- আল্লামা আজিজুল হক আল মাদানী।

আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড হাটহাজারী শাখা ব্যবস্থাপক, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোহাম্মদ ইসহাকের সৌজন্যে মাদরাসার নুরানী বিভাগের ১ম, ২য়, ৩য় ও শিশু শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে পুরষ্কার (ব্যাগ) প্রদান করা হয়।

অত্র মাদরাসা থেকে যারা হিফজ সম্পন্ন করেছেন- হাফেজ হারুন, হাফেজ ছামির হোসেন, হাফেজ আরমান, হাফেজ জুনায়েদ-১, হাফেজ জুবায়ের ও হাফেজ জুনায়েদ-২।

এরমধ্যে হাফেজ মো. হারুন তাহফিজুল কোরআন ফাউন্ডেশন আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন করেছে এবং হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ আয়োজিত চট্টগ্রাম জেলা হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৩০পাড়া গ্রুপে দেড়শো শিক্ষার্থীর মাঝে ৩১তম স্থান অর্জন করেছে- হাফেজ মো. ছামির।

মাহফিলে বয়ান করেন- মাওলানা ইয়াহইয়া আলমপুরী, আল্লামা মাহমুদুল হাসান ফতেপুরী, মাওলানা আব্দুল করীম, মাওলানা মোল্লা গোলাম কিবরিয়া আল মাদানী, মাওলানা মুফতী রাশেদ, মাওলানা ক্বারী শফিউল আলম, মাও দিদারুল আলম, মাওলানা ক্বারী মো. শহিদুল্লাহ, মাওলানা ক্বারী ইসহাক।

আদর্শগ্রাম কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক পেশ ইমাম মাওলানা হারুন উর রশিদ চাঁদপুরী, বর্তমান পেশ ইমাম মাওলানা হাফেজ মোহাম্মদ আলী, মাও. আজম উদ্দিন প্রমূখ।

এলাকার সিএনজি বেবিট্যাক্সি সমিতি, আদর্শগ্রাম যুব ইসলাম প্রচার সংস্থা, সমবায় সমিতি নেতৃবৃন্দ মাহফিল বাস্তবায়নে বিশেষ সহায়তা করেছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম