1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় মোমবাতি জ্বালিয়ে কালো রাতকে স্মরণ করলো অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা!

মাগুরায় মোমবাতি জ্বালিয়ে কালো রাতকে স্মরণ করলো অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন

মোঃ সাইফুল্লাহ ;

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ১১৬ বার

মাগুরায় মোমবাতি জ্বালিয়ে (ব্লাক আউট) ভয়াল কালো রাতকে স্মরণ করলো মাগুরা শ্রীপুরের অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন
২৫ মার্চ ভয়াল কালো রাত। ১৯৭১ সালের এই দিনে গভীর রাতে পাকিস্তানি সেনাবাহিনী ঘুমন্ত ও নিরিহ বাঙালির উপর অতর্কিত হামলা চালায়। ওই রাতে রাজারবাগ পুলিশ লাইন, ঢাকা ভার্সিটির বিভিন্ন হলে গুলি বর্ষণ করে নির্বিচারে বাঙালি হত্য করে।

এই কালো রাত্রিকে স্মরণ করে ২৫ মার্চ ২০২১ বৃহস্পতিবার রাতে মাগুরা শ্রীপুরের খামার পাড়ায় অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন এর উদ্যোগে ১ মিনিট মোমবাতি প্রজ্বলন করা হয়। অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটির নেতৃত্বে উক্ত মোমবাতি প্রজ্বলনে এলাকার মুক্তিযোদ্ধাসহ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এলাকার সাধারণ মানুষ এ কর্মসূচিতে অংশ গ্রহন করেন।

মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি ২৫ মার্চ কালো রাত্রিকে স্মরণ করে বক্তব্য রাখেন, তিনি তার বক্তব্যে কালো রাত্রির সেই বিভীষিকাময় ইতিহাস তুলে ধরে সকল মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মাণ জ্ঞাপন করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা মোস্তফা মাস্টার, বিশিষ্ট সাংবাদিক ও সমাজ কর্মী মোঃসাইফুল্লাহ, বিশিষ্ট সমাজ সেবক মোঃ জাহিদুল ইসলাম জুয়েল, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জিহাদ মিয়াসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম