1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সবুজ আন্দোলনের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ ও বৃক্ষরোপন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

সবুজ আন্দোলনের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ ও বৃক্ষরোপন

আশুতোষ,স্টাফ রিপোর্টার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৮৭ বার

বরিশাল সবুজ আন্দোলন উদ্যোগে মনানগর ৩০ গোডাউন এলাকায় “পরিবেশ বিপর্যয় রোধে করণীয়, বৃক্ষরোপণ কর্মসূচি ও বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করেছে। রবিবার(৭ মার্চ) এ অনুষ্ঠান করে সংগঠনটি।
জেলার সভাপতি ডিজাইনার রিয়াদুল আহসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনে‌র প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান, বাপ্পি সরদার। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার হারুন-অর-রশিদ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ তোতা মিয়া।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বরিশাল জেলার অন্যতম প্রধান সমস্যা অবৈধ খাল দখল, নির্বিচারে বৃক্ষ নিধন, বায়ু দূষণ, নদী ভাঙ্গন, মিঠা পানির সংকট, অযাচিত পলিথিন ও প্লাস্টিক পণ্যের বিক্রি বৃদ্ধি । নাগরিক সুবিধা নিশ্চিত করার জন্য সরকারের কাছে আবেদন জানাব অতি দ্রুত খাল খনন, বৃক্ষরোপণ বৃদ্ধি ও বায়ুদূষণ রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য অর্থ বরাদ্দ বৃদ্ধি করতে হবে। টেকসই উন্নয়নের জন্য অতি দ্রুত জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে।

প্রধান আলোচক উপদেষ্টা ইঞ্জিনিয়ার হারুন-অর-রশিদ বলেন, পরিবেশ বিপর্যয় বর্তমানে ভয়াবহ আকার ধারণ করেছে। সবাইকে সম্মিলিতভাবে এই ভয়াবহতা মোকাবেলায় এগিয়ে আসতে হবে।
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলের মধ্যে অন্যতম ঝুঁকিপূর্ণ জনপদ বরিশাল জেলা।পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় নিয়ে সারা বাংলাদেশ ব্যাপী জন সচেতনতা তৈরিতে কাজ করছে।
এ সময় আরো বক্তব্য রাখেন জেলা কমিটির সহ-সভাপতি মোহাম্মদ ইমরান, মোঃ হাফিজুর রহমান, রোকসানা আইভী, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শামীম, সাংগঠনিক সম্পাদক তারিন আহাম্মেদ সিদ্দিকী, নারী ও শিশু বিষয়ক সম্পাদক রেবেকা সুলতানা, পটুয়াখালী জেলা সমন্বয়কারী জাহিদ শিকদার ও বরিশাল বিভাগ ছাত্র পরিষদের সমন্বয়কারী দাউদ ইব্রাহিম সোহেল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম