বুধবার, ১৬ Jun ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

আশুলিয়ায় জুতার কারখানায় আগুন

বিশেষ প্রতিবেদকঃ

সাভার উপজেলার আশুলিয়ায় একটি জুতা তৈরীর কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ১২ এপ্রিল সোমবার বিকেলে বাইপাইল এলাকার গোল্ডেন ইউনিয়ন লেদার লিমিটেড নামক জুতা তৈরীর কারখানার তৃতীয় ও চতুর্থ তলায় এ আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
এঘটনায় আগুন নিভাতে গিয়ে কারখানাটির তিন শ্রমিক আহত হলে তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, সোমবার বিকেল পৌনে ৪ টার দিকে আশুলিয়ার বাইপাইল এলাকার গোল্ডেন ইউনিয়ন নামক জুতা তৈরীর কারখানায় হঠাৎ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। প্রথমে কারখানার শ্রমিক ও আশপাশের লোকজন নিজস্ব চেষ্টায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু কারখানাটিতে অধিক পরিমানে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত আশপাশে ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।
কারখানাটির ব্যবস্থাপক গাজী আরিফ হাসান জানান, তৃতীয় তলার সাফলিং মেশিনে সৃষ্ট আগুনের ফুলকি ডাস্টের সংস্পর্শে আসলে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুন তৃতীয় তলা থেকে চতুর্থ তলায় ছড়িয়ে পড়ে। এসময় আগুন নিভাতে গিয়ে তিন শ্রমিক সামান্য আহত হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। প্রথমে ডিইপিজেড ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু কারখানার ভিতরে রাসায়নিক পদার্থ, জুতা আঠা ও রাবার থাকায় আগুন দ্রুত তিন ও চার তলায় ছড়িয়ে পড়ে। এছাড়া পানির সোর্স না থাকায় আগুন নেভাতে তাদের বেগ পেতে হয়। পরে সাভার থেকে আরও একটি ইউনিট আমাদের সাথে যোগ দেয়। মোট পাঁচটি ইউনিটের চেষ্টায় প্রায় দুই ঘন্টা পর সন্ধ্যা ৬ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয় বলে তিনি জানান ।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com