সোমবার, ১৪ Jun ২০২১, ০৩:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বিএফইউজে-ডিইউজে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় বিচার বিভাগের নিরপেক্ষ ভূমিকা জরুরি আশুলিয়া শিল্পাঞ্চলে পুলিশের ধাওয়ায় এক নারী শ্রমিকের মৃত্যু তিতাস তাকওয়া ফাউন্ডেশনের সভাপতি শাহজালাল, সম্পাদক ফারুক ও সাংগঠনিক সজীব থানায় সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেনি মাগুরায় ১৭ জন নতুন করোনা রোগী শনাক্ত! জেলা শহরে ও মহম্মদপুরে লকডাউন ঘোষনা উত্তরা আধুনিক মেডিকেলে ৪র্থ শ্রেণীর কর্মচারিদের ইনজেকটিং ড্রাগ্সের রমরমা ব্যবসা স্বাস্থ্যবিধি মেনে কুবিতে সশরীরে পরীক্ষা শুরু খুটাখালীতে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু রংপুরে ঘাঘট নদীতে দুই ভাইবোনের মৃত্যু বাঁচতে চায় কাজল রেখা, কিন্তু পরিবারের সাধ্য নেই

রংপুরে সাংবাদিক ও তার ছেলের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা

বিশেষ প্রতিবেদক ঃ

বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের রংপুুুর বিভাগীয় স্টাফ রিপোর্টার আনজারুল ইসলাম জুয়েল (জুয়েল আহমেদ) ও তার ছেলে নিবিড় আহামেদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে।
বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে জুয়েল আহমেদ বাদী হয়ে মুমিনুর রহমান রতন ওরফে রতন সরকার নামে এক ব্যক্তিকে প্রধান আসামি করে এ মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত আরো কয়েকজনের কথা উল্লেখ করা হয়েছে।
মামলা সূত্রে জানা গেছে, নীলফামারী পৌর এলাকার মাষ্টারপাড়া মহল্লার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে আনজারুল ইসলাম জুয়েল (জুয়েল আহমেদ) বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের রংপুুুর বিভাগীয় স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। তিনি রংপুর নগরীর ডিসির মোড় সংলগ্ন বর্ধনকুঠিতে পরিবার নিয়ে বসবাস করছেন। পেশাগত কারণে নীলফামারী পৌরসভার প্রগতিপাড়া মহল্লার আবুল হাসান ইলিয়াছের ছেলে রংপুুুর নগরীর আরকে রোড এলাকার বাসিন্দা মুমিনুর রহমান রতন ওরফে রতন সরকারের সাথে তার পরিচয় ও সম্পর্ক ছিল। এ কারণে রতন সরকারের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে খবর করার ভয় দেখিয়ে চাঁদাবাজি, মাদক ও বিভিন্ন নেশা জাতীয় দ্রব্য সেবন করার ব্যাপারে তার অপকর্মের প্রতিবাদ করেন জুয়েল আহমেদ এবং একই এলাকার ছেলে হিসেবে তাকে অপকর্ম থেকে বিরত থাকার আহবান জানান। এতে রতন সরকার ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সময়ে ভয়ভীতি ও তাকে দেখে নেবার হুমকি প্রদান করে আসছিলেন।
ঘটনার দিন বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে রংপুর সিটি করপোরেশন কার্যালয় সংলগ্ন মার্কেটের তিন তলায় বাংলা ভিশনের রংপুর অফিস কার্যালয়ে ক্যামেরাপার্সন শাহনেওয়াজ জনি , শিক্ষা নবিশ সাংবাদিক আহামেদ ফারুখসহ লকডাউনের খবর পাঠানোর জন্য যান জুয়েল। এরপর খবর বাংলাভিশন অফিসে পাঠিয়ে দুপুর দেড়টার দিকে অফিস থেকে বের হয়ে সিটি বাজারে কাঁচা তরিতরকারী কেনার উদ্দেশ্যে সিঁড়ি দিয়ে নিচে নামার সময় আসামি মুমিনুর রহমান রতন ওরফে রতন সরকার তার কয়েকজন পালিত চিহ্নিত সন্ত্রাসী নিয়ে তার ওপর হামলা চালায় এবং এলাপাতাড়ি মারধর শুরু করেন। এতে তিনি প্রাণভয়ে সিঁড়ির নিচে নেমে চলে আসার সময় আবারো রতন সরকার তার হাতে থাকা লোহার রড দিয়ে মাথায় আঘাত করেন। এসময় জুুয়েল মাথা সরিয়ে নিলে আঘাতটি মাথায় না লেগে সিঁড়ির রেলিং এ লাগে। ফলে ভাগ্যক্রমে তিনি প্রাণে বেঁচে যান।

এ সময় রতনের সহযোগীরা তাকে কিল ঘুষি ও লাথি মারতে থাকেন। পরে মাটিতে পড়ে গেলে আসামি রতন সরকার আবারো হামলা চালানোর চেষ্টা করলে তিনি দৌড়ে বাংলা ভিশনের অফিসে গিয়ে আশ্রয় নেন। এ সময় আসামি রতন তার দলবলসহ তাকে অফিস থেকে বের করে রাস্তায় আনার জন্য চেষ্টা করেন।

এদিকে তার বড় ছেলে রংপুর বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র নিবিড় আহামেদ (১৭) দেখা করে বাজার নিয়ে যাবার জন্য আসলে আসামি রতনের হুকুমে অন্যান্য অজ্ঞাত আসামিরা তার ওপর হামলা চালিয়ে টি শার্ট ধরে এলোপাতাড়ি মারধর করেন। এসময় সে মাটিতে লুটিয়ে পড়লে আসামি রতন সরকার ছেলের গলায় পা তুলে দিয়ে চেপে ধরে এবং তাকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করেন। এ সময় বাংলাভিশনের ক্যামেরাপার্সন শাহনেওয়াজ জনিসহ অন্যান্যরা এসে নিবিড়কে উদ্ধার করেন। পরে নিজের জীবন রক্ষার জন্য মার্কেটের দোতলা থেকে পালিয়ে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমানের কক্ষে গিয়ে আশ্রয় নেন জুয়েল।
এদিকে, খবর পেয়ে আসামিরা নগর ভবনের সামনে অবস্থান নিয়ে তাকে হত্যা করার জন্য নানান হুমকি ধামকি দিতে থাকেন। পরে সিটি করপোরেশনের কর্মকর্তা কর্মচারী ও অন্যান্য সাংবাদিকদের সহায়তায় কোনো রকমে সেখান থেকে বেরিয়ে বাসায় চলে যান জুয়েল। বাসায় পৌঁছে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন এবং রাতেই থানায় লিখিত অভিযোগ দেন জুয়েল আহমেদ। এ ঘটনার পর থেকে পরিবারের সদস্যদের নিয়ে আতঙ্কে ভুগছেন তিনি।
মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানিয়েছেন, ঘটনা তদন্ত শেষে অপরাধীদের আইনের আওতায় নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com