রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
সড়ক ও বিদ্যুৎ এর দায় কে নেবে? সড়কের মাঝখানে খুঁটি রেখেই চলছে সংস্কার শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষ্যে চবি প্রাক্তন ছাত্রলীগ ঐক্যের দোয়া মাহফিল অনুষ্ঠিত মুক্তিযুদ্ধের ইতিহাস প্রজন্মের কাছে তুলে ধরতে আমৃত্যু সংগ্রাম করেছেন বীর চট্টলার সাহসী কন্যা কবরী -শোক সভায় এম এ সালাম কল্পনা চাকমার অপহরণ বাংলাদেশ রাষ্ট্রের চরম লজ্জ্বার’ কোম্পানীগঞ্জে সাবেক উপজেলা চেয়ারম্যান বাদলের উপর হালার প্রতিবাদে ৪৮ ঘন্টার অবরোধ অবশেষে গাইবান্ধা সদর থানার ওসির বদলি শরণখোলায় সাউথখালী ইউনিয়নের মানুষের চরম দুর্ভোগে কাটে বছরের অর্ধেক সময় কোভিড পরবর্তী সস্তা শ্রমের কারণে শিশুশ্রম বাড়তে পারে মাগুরার শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৩ আনোয়ারায় পুকুরে ডুবে দুই দিনে দুই শিশুর মৃত্যু

শ্রমিকদের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছেন : সিরাজুল ইসলাম বাচ্চু

শ্রমিক লীগনেতা,সমাজ সেবক, আওয়ামী মটর চালক লীগ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি ও সাবেক কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি হাজী মোহম্মদ জিরাজুল ইসলাম বাচ্চু চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে শ্রমিকদের সাংগঠনিক করে শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাকরার জন্য মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন।

২০০৬ সাল থেকে আওয়ামী মটর চালক লীগ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতির দায়িত্ব পালন করে আসছেন তিনি। সাংগঠনিক কর্মকান্ডে সন্তুষ্ট হয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

শ্রমিকনেতা হাজী সিরাজুল ইসলাম বাচ্চুর সাথে আলাপকালে তিনি বলেন আমি দায়িত্ব পাওয়ার পর শ্রমিকদের ঐক্যবদ্ধ করার জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছি এতে সুফলও পেয়েছেন বলে দাবি করে বলেন আমার পূর্বে মেয়াদেই চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা,দক্ষিণ জেলা, থানা কমিটি সহ ভিবিন্ন অঞ্চলে বর্তমানে প্রাই ১৫ হাজারের মতো পরিবহন শ্রমিক সদস্য রয়েছে এ সংগঠনে।

তার রাজনৈতিক জীবনের বর্ণনা দিয়ে বলেন ১৯৮৮ সালে চট্টগ্রাম মহানগর অাওয়ামীলীগের অংগ সহযোগি সংগঠের সাথে বিভিন্ন রাজনৈতি কর্মকান্ড শুরু করেন। পরবর্তীতে যুবলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

তিনি আরো বলেন বাংলাদেশ আওয়ামী লীগ সাভাপতি জননেত্রী শেখ হাছিনা ২০০৪ সালের-২৮শে জানুয়ারী প্রতিষ্ঠিত করেন-বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগ, আওয়ামী লীগের একটি সহযোগী রাজনৈতিক সংগঠন। বর্তমানে এই সংগঠনের চট্টগ্রাম মহানগর সভাপতির দায়িত্ব পালন করছেন। চট্টগ্রাম অঞ্চলে পরিবহন সেক্টরে মধ্যে একটি শক্তিশালী সংগঠন হিসেবে ভূমিকা পালন করে যাচ্ছেন।

পরিবহন শ্রমিকদের উন্নয়ন ও বিভিন্নভাবে সংগঠিত করে ঐক্যবদ্ধ ভাবে কাজ করছেন। এ কাজে সংগঠনের অন্য আন্য নেতৃবৃন্দ এবং সদস্যরাও সার্বিক সহযোগিতা করেন। তিনি বলেন , সকলের সহযােগিতায় শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে সফলতা পাচ্ছি ।

নিজ সংগঠন প্রসঙ্গে তিনি বলেন এ সংগঠনটি পরিবহণ সেক্টরের শ্রমিক সংগঠন হলেও জাতীয় আন্তর্জাতিক দিবসগুলাে, আওয়ামী লীগের সাথে থেকে এ যাবত যত কর্মসূচি হয়েছে,২০১৩-১৪ সালে হরতাল বিরােধী প্রত্যেক কর্মসূচিতে রাজপথে স্বক্রিয় থেকে মাঠে ময়দানে ভূমিকা পালন করেছে ।

করোনা কালে লকডাউনের সময় নিজ উদ্যোগে ও সংগঠনের মাধ্যমে শ্রমিকদের মাঝে খাদ্য বিতরণ ও অার্থিক সহযোগিতা কেরেছেন। তিনি বলেন , রাজনীতি যেমন মানুষের কল্যাণের জন্য , তেমনি শ্রমিক সংগঠনও শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের জন্য । শ্রমিকদের কল্যাণ ও তাদের অধিকার প্রতিষ্ঠা করতে তিনি যেকোনাে ত্যাগ স্বীকার করতেও প্রস্তুত রয়েছেন বলে জানান তিনি ।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com