1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হাটহাজারীতে ব্যবসায়ীদের বিক্ষোভ : সীমিত পরিসরে দোকান খোলার সুযোগ দাবী - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

হাটহাজারীতে ব্যবসায়ীদের বিক্ষোভ : সীমিত পরিসরে দোকান খোলার সুযোগ দাবী

কে এম ইউছুফ (হাটহাজারী) চট্টগ্রাম :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ১৪৯ বার

সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউনে সীমিত আকারে শপিং সেন্টার ও দোকান পাট খোলা রাখার সুযোগ দাবীতে হাটহাজারীর ব্যবসায়ীরা বিক্ষোভ করেছেন।

সোমবার (৫ এপ্রিল) সকাল থেকেই পৌর এলাকার কাচারী সড়কে অবস্থিত বিভিন্ন শপিং মলের ব্যবসায়ীগণ দোকান খুললে উপজেলা নির্বাহী অফিসার অভিযান পরিচালনা করতে গেলে ব্যবসায়ীরা বিক্ষোভ করেন।

পরে হাটহাজারী ইউএনও মো. রুহুলআমিন এবং মডেল থানা পুলিশের ওসি রফিকুল ইসলামের নিকট তাদের দাবী পেশ করলে উপজেলায় ব্যবসায়ী প্রতিধিদের সহিত মতবিনিময়কালে সিদ্ধান্ত হয় নিম্নরূপ↓
°আজ থেকে সাতদিন ঘোষিত লকডাউন মেনে সকল শপিং সেন্টার ও দোকানপাট বন্ধ রাখবেন।

°ব্যবসায়ীদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মন্ত্রণালয়ের আলোচনা স্বাপেক্ষে সরকারের পরবর্তী নির্দেশে পদক্ষেপ গ্রহণ করা হবে।

°ওই পর্যন্ত সকল ব্যবসায়ী কোনো মিটিং/বিক্ষোভ করবেন না, শান্ত থাকবেন।
এসময় হাটহাজারী পৌরসভা দোকানদার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. শাহ্ আলম, সাধারণ সম্পাদক শফিউল আলম, সাংগঠনিক সম্পাদক ওজাইর হামিদী এবং বিভিন্ন মার্কেট ও শপিংমল ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন- ঈদের কেনা-কাটার সূত্রে মাহে রমজান ঘিরে কিছু ব্যবসা করার সুযোগ পাই আমরা, যেনা করোনার কারণে গতবছর করার সুযোগ পাইনি। অনেক ব্যবসায়ী পথে বসেছে।
এবার ব্যবসার সুযোগ পাবো’ চিন্তায় ধার-দেনা করে আমরা দোকানে ছা’মানাদী তুলেছি, এখন হঠাৎ ঘোষিত লকডাউনে আমরা দিশেহারা হয়ে পড়েছি”

ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ সভাপতি মো. নাছির উদ্দীন শ্যামল বাংলা’কে বলেন- করোনা সংক্রমণ বেড়ে গেলে লকডাউন সরকার দিক, কারণ জীবন আগে তারপর জীবিকা। কিন্তু বিপণীবিতান গুলোকে গার্মেন্টস-শিল্প কারখানার মতো একটা সিস্টেমে আনতে পারে। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা’ অথবা এরকম একটা নির্দ্শ্ট সময় নির্ধারণ করে দিয়ে সীমিত পরিসরে ব্যবসার সুযোগ করে দিতে পারে সরকার।

কিন্তুু এভাবে একেবারে অফ করার নির্দেশনায় চরম ক্ষতিগ্রস্থ হবে মালিক-কর্মচারীগণ’ যোগ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম