হাটহাজারী ট্রমা সেন্টার উদ্বোধন : সেবার আওতায় দুই পার্বত্য জেলাসহ এতদঞ্চলের বিশাল জনগোষ্ঠী

কে এম ইউছুফ [হাটহাজারী] চট্টগ্রাম :

হাটহাজারীতে ১২ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ট্রমা সেন্টার উদ্বোধন করেছেন হাটহাজারী থেকে নির্বাচিত সাংসদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

গত ২০১৯ সালের ৪ মে ট্রমা সেন্টারের আনুষ্ঠানিক ভিত্তিস্থাপন করেন প্রাক্তণ মন্ত্রী ব্যারিস্টার আনিস। সাংসদের সুপারিশে সার্বিক সহযোগিতায় ও তত্ত্বাধানে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ট্রমা সেন্টারটি স্থাপন কাজ বাস্তবায়ন করে।

৫ তলা ফাউন্ডেশনের ৩ তলা বিশিষ্ট এই ট্রমা সেন্টার নির্মাণ কাজ বাস্তবায়ন করেন- ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স কায়েম কনেক্টাকশন, ট্রমা সেন্টার নির্মাণের ফলে এলাকাবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশা পূর্ণ হলো।

হাটহাজারী পৌর সদরের কাচারি সড়কে অবস্থিত এই ট্রমা সেন্টার নির্মানের ৩৭ শতাংশ জমিটি হাটহাজারীর দানশীল ব্যক্তিত্ব প্রয়াত বিপিন চৌধুরী ১৯০৬ সালে দানকৃত।

১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত হাটহাজারীর এই ট্রমা সেন্টারের সেবা ভোগ করবে- রাউজান, ফটিকছড়ি ও দুই পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলাবাসীও। এতদঞ্চলের একমাত্র ট্রমা সেন্টার এটি।

রোববার (৪মার্চ) দুপুরে পৌরসভার কাচারি সড়কে ট্রমা সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইউএনও মোহাম্মদ রুহুল আমিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইমতিয়াজ হোসাইন, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ইউনুস গণি চৌধুরী, উপজেলা দূর্নিতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ ফরিদ আহম্মদ, গড়দুয়ারা ইউপি চেয়ারম্যান সরওয়ার মোরশেদ তালুকদার, চট্টগ্রাম উত্তর জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. শামিম চেয়ারম্যান, হাটহাজারী পৌর সহায়ক কমিটির সদস্য আলী আজম, সাংসদের একান্ত সহকারী সৈয়দ মনজুরুল আলম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. হাসান প্রমূখ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.