1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গাইবান্ধায় লকডাউনে সব কিছুই স্বাভাবিক - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows

গাইবান্ধায় লকডাউনে সব কিছুই স্বাভাবিক

আনোয়ার হোসেন শামীম গাইবান্ধা প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ১০৭ বার

গাইবান্ধায় মানুষের মাঝে লকডাউন মেনে চলার প্রবণতা নেই বললেই চলে। লকডাউনের চতুর্থ দিনে শহর ও গ্রামাঞ্চলের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা ছিল। এছাড়া রাস্তায় দেদারছে চলছে মটর সাইকেল, অটোবাইক ও সিএনজি চালিত অটোরিক্সা।

গাইবান্ধা জেলা শহরে ভ্রাম্যমান আদালত ও পুলিশের তৎপরতা অব্যাহত থাকলেও জেলা শহরের ১নং ট্রাফিক মোড়, সান্দারপট্টি, মধ্যপাড়া রোড, স্টেশন রোড, বড় মসজিদ মোড়, গাইবান্ধা স্টেশন রোড কাচারী বাজার সংলগ্ন ব্রীজ রোডের পুরাতন ও নতুন ব্রীজ সংলগ্ন মোড়, সার্কুলার রোড, ডিবি রোড, বাস-টার্মিনাল, খন্দকার মোড়সহ বিভিন্ন এলাকায় দোকানপাট খুলে ব্যবসা-বাণিজ্য চালানো হচ্ছে। এছাড়া মটর সাইকেল, অটোবাইক ও সিএনজি চালিত অটোরিক্সা চলাচল বৃদ্ধি পেয়েছে।

গ্রামের হাট-বাজারগুলোতে পরিস্থিতি আরও ভয়ংকর, কোথাও কোন স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। প্রতিদিন চা, মিষ্টির দোকান এবং বাজারগুলোতে বসছে জমজমাট আড্ডা। গাইবান্ধা-নাকাইহাট রোডের বিভিন্ন মোড়ের দোকানপাট, সদর উপজেলার ভেড়ামারা ব্রীজ সংলগ্ন মোল্ল¬া বাজার, পাঁচ জুম্মা, স্কুলের বাজার, গোডাউন বাজার, লক্ষ্মীপুর, দারিয়াপুর, কুমারপাড়া, হাসেম বাজার, মাঠ বাজার, কদমতলি, বাঁধের মোড়সহ বিভিন্ন এলাকায় লক ডাউন চলাকালিন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ অমান্য করা হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, লকডাউনের কথা বলে শুধু আমাদের পেটে লাথি মারা হচ্ছে। সাধারন মানুষকে স্বাস্থ্য বিধির উপর কঠোর বিধি আরোপ করলেই তো হয়। আমাদের আর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে জীবন যাপন করা সম্ভব নয়। এক সময় দেখা যাবে ব্যবসায়ীদের দেনায় জর্জরিত হয়ে না খেয়ে মরতে হবে।

শহরের কয়েক জন অটো, সিএনজি চালকের সাথে কথা বলে জানা যায়, তাদের দাবি পাগল আর উন্মাদ ছাড়া কেউই নিজে মৃত্যুর কামনা করে না। সরকারের লকডাউনের সব কিছু বুঝি এবং নামার চেষ্ঠা করি কিন্তু পেটের ক্ষুধার জ্বালায় তো আমরা রাস্তায় নামছি । ধার দেনা করে কয় দিন আর খাই । আমরা তো সরকারী চাকুরী করি না যে ঘরে বসে থাকলেই খাওয়ন পাব।

অন্যদিকে শহরের রেল ষ্টেশনে লোক শূন্য। বাসটার্মিনালে দূর পাল্লার বাস গুলো সারি-সারি দাঁড়িয়ে আছে। দূর পাল্লার বাসের হেলপার, কর্মচারীদের অবসর সময় কাটানো লক্ষ্য করা গেছে। অনেকেই সরকারের বেঁধে দেওয়া সময় কখন শেষ হবে সেই অপেক্ষার প্রহর গুনছেন।

জেলা বিভিন্ন স্থানে লকডাউনে ডিউটিরত আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কথা বলে জানা যায়, তারা বলেন. আমরা শহরের প্রবেশ দ্বার ও গুরুত্বপূর্ন স্থানে সর্বক্ষণ চেষ্টা করছি যাতে লোক সমাগম না হতে পারে। অনেক অটো সিএনজি শহরে প্রবেশ করতে দেই নি। তার পরও বিভিন্ন অজুহাত দিয়ে তারা চলাচল করছে। সাধারন মানুষকে বুঝাতে হিমহিম খাচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম