1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জামায়াতে ইসলামীর উদ্যোগে ঘূর্ণিঝড়ে হতাহত পরিবারকে আর্থিক প্রণোদনা প্রদান - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

জামায়াতে ইসলামীর উদ্যোগে ঘূর্ণিঝড়ে হতাহত পরিবারকে আর্থিক প্রণোদনা প্রদান

গাইবান্ধা প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ৯৭ বার

গাইবান্ধা জেলা জামায়াতে ইসলামী উদ্যোগে বৈশাখী ঝড়ে নারী.শিশু. বৃদ্ধসহ হতাহত ১২ পরিবারের মাঝে নদত অর্থ পঁঞ্চাশ হাজার টাকা প্রণোদনা হিসাবে সহযোগিতা প্রদান করেন।
আজ বৃহস্পাতিবার নগত অর্থ পঁঞ্চাশ হাজার টাকা হতাহতের প্রত্যেক পরিবারের বাড়ি বাড়ি গিয়ে সহযোগিতা করেন। জামায়াতে ইসলামী কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার (এম.পি),সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম,অঞ্চল টীম সদস্য ও গাইবান্ধা সাবেক জেলা আমীর ডা. আব্দুর রহীম সরকার,গাইবান্ধা জেলা আমীর জনাব মোঃ আব্দুল করিম,জেলা নায়েবে আমীর অধ্যাপক মাজেদুর রহমান,জেলা সেক্রেটারি মাওলানা জহুরুল হক সরকার ,গাইবান্ধা সদর উপজেলা আমীর ডা. আব্দুল হামিদ, সদর সেক্রেটারি জনাব নুরুন্নবী সরকার,পলাশবাড়ি উপজেলা আমীর মাওলানা আবু বকর সিদ্দিক,উপজেলা নায়েবে আমীর আব্দুল মজিদ আকন্দ, গোবিন্দগঞ্জ উপজেলা আমীর জনাব আব্দুল বারী,সহকারি সেক্রেটারি জনাব মশিউর রহমান,সুন্দরগঞ্জ পশ্চিম উপজেলা আমীর জনাব শহিদুল ইসলাম মঞ্জু ,উপজেলা সহকারী সেক্রেটারি জনাব হাশেমুজ্জামান সরকারসহ নেতৃবৃন্দ।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন,দুঃখ কষ্টে আল্লাহর সাহায্য চাইতে হয়। জামায়াত সব সময় দুঃখী মানুষের পাশে দাঁড়িয়েছে আল্লাহর রাসুল (সাঃ) এটাই শিক্ষা দিয়েছেন।

মুলত সরকারের দায়িত্ব ছিলো এসব দুঃখী মানুষের পাশে দাঁড়ানো কিন্তু সরকারের উদাসীনতার কারনে জামায়াতে ইসলামী তার সামর্থ্যের আলোকে আপনাদের পাশে এসে দাঁড়িয়েছে।

তিনি আজ বৃহস্পতিবার ঘুর্ণিঝড়ে ১২টি নিহত পরিবারে সহযোগিতা ও সাক্ষাৎ কালে এসব কথা বলেন। এ সময় তিনি মহান আল্লাহর নিকট লঞ্চ ডুবিতে ৩৫ জন ও পুলিশের গুলিতে ২০ জন নিহতের শাহাদাৎ কামনা করেন।

তিনি আরো বলেন,প্রকৃত স্বাধীনতার সুফল পেতে হলে একটি ইসলামী কল্যান মূলূক রাষ্টের প্রতিষ্ঠার বিকল্প নেই। এ দেশের মানুষকে সাথে নিয়েই আগামী দিনে ইসলামি কল্যান রাষ্ট্র প্রতিষ্ঠ করে মানুষের অধিকার মানুষকে ফিরিয়ে দিবে ইনশাঅল্লাহ।

উল্লেখ্য গত ০৪/০৪/২০২১ইং রবিবার গাইবান্ধায় বৈশাখী ঝড়ে ভেঙে পড়া গাছ ও ডালের নিচে চাপা পড়ে নারী শিশু বৃদ্ধ সহ ১২ জন মৃত্যুর মারা যান । শিরোনামটি বিভিন্ন গন মাধ্যমসহ সোসাল মিডিয়ায় ভাইরাল হয়। গাইবান্ধা জেলা জামায়াতে ইসলামী কেন্দ্রীয় সংগঠনকে বিষয়টি অবগত করার পরিপ্রেক্ষিতে নিহত প্রত্যেক পরিবারে মাঝে নগত পঁঞ্চাশ হাজার করে টাকা সহযোহিতা করা নির্দেশ প্রদান করেন।
নগত অর্থ সহযোগিতা করা পরিবার গুলো হল গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালি ইউনিয়নের সরকারতারি গ্রামের জোসনা রাণী (৬০), হরিনসিংহা তিনগাছের তল গ্রামের শিশু মনির মিয়া (৫), আরিফ খাঁ বাসুদেবপুর গ্রামের আরজিনা (২৮) ও মালিবাড়ি ইউনিয়নের ধনধনি গ্রামের সাহারা বেগম (৪০), গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর ইউনিয়নের রামপুরা গ্রামের শারমিন বেগম (২০) নামে এক নব বধু, পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের ডাকেরপাড়া গ্রামের জাহানারা বেগম (৫০),একই ইউনিয়নের মোস্তফাপুর গ্রামের গোফ্ফার মিয়া (৪২) ও মনোহরপুর ইউনিয়নের কুমেদপুর গ্রামের মমতা বেগম (৫৫), ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের কাতলামারি গ্রামের শিমুলি আকতার (২৭) ও এরেন্ডাবাড়ি ইউনিয়নের ডাকাতিয়ার চর গ্রামের হাফেজ উদ্দিন (৪৪) এবং সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের কিশামত হলদিয়া গ্রামের ময়না বেগম (৪০)।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম