1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শরণখোলায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ পালিত - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ নবীনগরে উপজেলা কমিউনিস্ট পার্টির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত বাঁশখালী সামুদ্রিক মৎস্য আহরণকারী বিহিন্দী জাল বোট মালিক সমিতির কমিটি গঠন নবীনগরে সহজ ও ঝামেলাহীন সেবা দিয়ে যাচ্ছে ডাচ্-বাংলা ব‍্যাংক ফাস্ট ট‍্র‍্যাক সাংবাদিকদের কটুক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন সাত দফা দাবিতে উত্তাল চুয়েট- দাবি পূরণ না হলে পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষার্থীদের যাত্রীবাহি বাসের ধাক্কায় প্রাণ গেল চুয়েটের দুই শিক্ষার্থীর নবীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক সাইফুল জাহান চৌধুরীর মতবিনিময় নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বোরহান চৌধুরীর নবীগঞ্জ প্রেসক্লাবের মত বিনিময় সভা ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

শরণখোলায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ পালিত

নইন আবু নাঈম, বাগেরহাটঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ১২৮ বার

বাগেরহাটের শরণখোলায়“খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন ” প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে সরকারি-বেসরকারি সংস্থা গত ২২ থেকে ২৯ এপ্রিল সাতদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে, প্রতিটি মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে পুষ্টি বিষয়ক আলোচনা। উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক পরামর্শ প্রদান। মুক্তিযোদ্ধা ও বয়ষ্ক ব্যাক্তিদের হেলথ চেকআপ, বøাড প্রেসার ও বøাড গøুকোজ এর মাত্রা নির্ণয়। প্রতিটি কমেউনিটি ক্লিনিকে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক পরামর্শ, সেবা প্রদান এবং জিএমপি কার্ড পুরন। এতিমখানা ও লিল্লাহ বোডিংএ পুষ্টিকর খাদ্য বিতরন। আশ্রয়ন প্রকল্পসহ দুস্থদের মাঝে পুষ্টি বিষয়ক পরামর্শ ও পুষ্টিকর খাদ্য বিতরন। উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াছমিন এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার সমাপনি দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তাফা শাহিনের সভাপতিত্বে তার কার্যলয়ে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াছমিন, রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, উপজেলা প্রকল্প সমন্বয়কারী ফরিদুজ্জামান প্রমুখ।
ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়াল্ডওয়াইডের নেতৃত্বে ওয়াটার এইড, রূপান্তর এবং জাগ্রত যুব সংঘ “পুষ্টি উন্নয়নে অংশগ্রহন মূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন)” বাগেরহাট জেলার শরণখোলা উপজেলায় বাস্তবায়ন হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম