সোমবার, ১৪ Jun ২০২১, ০২:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বিএফইউজে-ডিইউজে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় বিচার বিভাগের নিরপেক্ষ ভূমিকা জরুরি আশুলিয়া শিল্পাঞ্চলে পুলিশের ধাওয়ায় এক নারী শ্রমিকের মৃত্যু তিতাস তাকওয়া ফাউন্ডেশনের সভাপতি শাহজালাল, সম্পাদক ফারুক ও সাংগঠনিক সজীব থানায় সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেনি মাগুরায় ১৭ জন নতুন করোনা রোগী শনাক্ত! জেলা শহরে ও মহম্মদপুরে লকডাউন ঘোষনা উত্তরা আধুনিক মেডিকেলে ৪র্থ শ্রেণীর কর্মচারিদের ইনজেকটিং ড্রাগ্সের রমরমা ব্যবসা স্বাস্থ্যবিধি মেনে কুবিতে সশরীরে পরীক্ষা শুরু খুটাখালীতে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু রংপুরে ঘাঘট নদীতে দুই ভাইবোনের মৃত্যু বাঁচতে চায় কাজল রেখা, কিন্তু পরিবারের সাধ্য নেই

ঈদগাঁও মেহেরঘোনা রেঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজার উত্তর বন বিভাগের মেহেরঘোনা রে‌ঞ্জের অভিযানে মাছুয়াখালী বন বি‌টে সংরক্ষিত বনে অ‌বৈধভা‌বে জবরদখল করে রোপিত বড়ই বাগান স্থাপনা ভেঙ্গে উচ্ছেদ করা হয়েছে।

এতে করে সরকারী সম্পদ ভূমিদস্যুদের হাত থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ৩একর জমি। তবে ভূমিদস্যুদের কাউকে আটক করতে পারেনি।

৩০ মে ( রোববার ) সকাল থেকে দুপুর পর্যন্ত মেহেরঘোনা রেঞ্জের আওতাধীন মাছুয়াখালী বিটে রেঞ্জ কর্মকর্তা মামুন মিয়ার নেতৃত্বে বিট কর্মকর্তার সহযোগিতায় অবৈধ ভাবে নির্মিত এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

বিষয়টি অবগত করেছেন মেহেরঘোনা রেঞ্জ কর্মকর্তা মোঃ মামুন মিয়া ।

তিনি বলেন ভূমিদস্যুদের জায়গা হবে না,। যারা বন বিভাগের জমি দখল করে জবরদখল করছে তাদের আমরা কঠোর হাতে প্রতিরোধ করবো।

বনবিভাগের জমিতে অবৈধভাবে বসতি নির্মাণের সময় স্থাপনা ভেঙ্গে অভিযান চালিয়ে ৩ একর জমি উদ্ধার করা হয়েছে।

অভিযানে মাছুয়াখালী বিট কর্মকর্তা, ভিলেজারগণসহ স্টাফগণ অংশ গ্রহণ ক‌রে।

সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন রেঞ্জ কর্মকর্তা মোঃ মামুন মিয়া।

কক্সবাজার উত্তর বন বিভাগের সহকারী বনসংরক্ষক সোহেল রানা বলেন, সরকারি বনভূমি উদ্ধারে বনবিভাগ সচেষ্ট রয়েছে। সরকারি জমিতে কেউ স্থাপনা নির্মাণ করলে উচ্ছেদ করা হবে এবং জবরদখল কারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে বনভূমি রক্ষার্থে সচেষ্ট ভূমিকা পালন করবো।

অভিযান চালিয়ে ভূমি জবরদখল এবং পাহাড় খেকোদের আইনের আওতায় আনা হবে। বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com