বুধবার, ১৬ Jun ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

খুটাখালীতে জামাইর বসতভিটা কেটে নিতে শশুরের নানা ষড়যন্ত্র!

কক্সবাজার প্রতিনিধি।

বউকে হারিয়ে দুই সন্তানকে নিয়ে চরম বিপাকে আছে সরওয়ার কামাল নামের এক যুবক। ৫ বছর আগে শুরু হয় সরওয়ার-রেহানা দম্পতির বিবাহিত জীবন।

৪ বছর আগে ছেলে ও গত ৪ মার্চ কন্যা সন্তান প্রসবকালে স্ত্রী রেহানা আকতার মারা যাবার পর থেকে শশুর- শাশুড়ির মনে জায়গা পায়নি সরওয়ার।

এমনটি বলছিলেন কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের নলবুনিয়া গ্রামের মৃত আবদুর রহমানের পুত্র সরওয়ার কামাল (৩৫) নামের ঐ যুবক।

গেলো ৪ মার্চ তারিখে কক্সবাজার সদর হাসপাতালে কন্যা সন্তান প্রসবকালে মারা যান রেহেনা আক্তার।

স্ত্রী মৃত্যুর পর থেকে দুই সন্তানকে নিয়ে চরম বিপাকে দিন কাটাচ্ছেন সরওয়ার কামাল। দুই সন্তানের দেখ-ভালের পাশাপাশি দৌঁড়াতে হচ্ছে প্রশাসনের বিভিন্ন দপ্তরে।

সরেজমিন গিয়ে ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, স্ত্রী মারা যাওয়ার পর গত ৭ মার্চ তার ফাতেহার আয়োজন করা হয়। এদিন শশুর পক্ষের লোকজন তার বাড়ি থেকে মুল্যবান কাগজপত্র দলিল, খতিয়ান ও নগদ ৩০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়।

এ ঘটনায় সরওয়ার কামাল বাদী হয়ে গত ১১ মার্চ চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ ঘটনাটি আমলে নিয়ে ঘটনার তদন্ত শুরু করেন।

তবে এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, দু দফে সরওয়ারের শশুর পক্ষের লোকজন এমন ঘটনা ঘটিয়েছে।

এমনকি গত শুক্রবার সকাল ১১ টার দিকে ঘরের চালা কেটে ভিতরে ঢুকে আসবাবপত্র ও কাপড় ছোপড় ছিনিয়ে নিয়ে পার্শ্ববর্তী ঘরে মজুদ করে শশুর রমজান আলী। এসময় তাদেরকে বাঁধা দিলে সরওয়ারের বোন সাবেকুন নাহার, আনারকলি,ভাগিনা সাঈদী ও তানজিদকে মারধর করে আহত করে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

তবে এলাকাবাসী ও পরিবারের লোকজন বলছেন, সরওয়ারের শশুর-শাশুরী লোভী। মেয়ে মারা যাবার পর বসতভিটার উপর লোলুপ দৃষ্টি পড়ে তাদের। তবে
প্রকৃত ঘটনার সত্য উন্মোচন করবে পুলিশ এমনটি প্রত্যাশা করছেন তারা।

অপরদিকে, মেয়ে মারা যাওয়ার পর মেয়ের বাপের বাড়ির লোকজন মাতৃহীন এ শিশুদের খোঁজ-খবর তো দুরের কথা বরং স্থানীয় কুচক্রী মহলের প্ররোচনায় দু’শিশুর অধিকার বঞ্চিত করে কয়েক দফে ভিটেমাটি জবর-দখলের চেষ্টা চালিয়েছে।

মোঃ সরওয়ার কামাল বলেন,২০১৬ সালে একই এলাকার রমজান আলীর কন্যা রেহেনা আক্তার শিমুলকে বিয়ে করেন তিনি।

ঐ সময় স্ত্রীর নামে ক্রয় করেন বসতভিটা। স্ত্রী মারা গেলে বসতভিটে জবরদখলের ঘটনায় গত ২৩ মার্চ তিনি চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরিও করেন।

এতে তার শশুর রমজান আলী, শাশুড়ী সুফিয়া বেগম সহ আরো পাঁচ জনকে বিবাদী করা হয়।

তার লিখিত অভিযোগে জানা গেছে,
গত ৩ মার্চ তারিখ কক্সবাজার সদর হাসপাতালে দ্বিতীয় সন্তান প্রসবকালীন সময় রেহেনা আক্তার শিমুল মারা যান এবং কন্যা শিশুটি বেঁচে যায়।
বর্তমান সংসারে সরওয়ার কামালের সাথে তাহসিন রহমান ও ২ মাস বয়সী কন্যা সন্তান রয়েছে। এনিয়ে শত কষ্টেও জীবনযাপন চালিয়ে যাচ্ছে সরওয়ার কামাল।

তবে স্ত্রী রেহেনা আক্তার শিমুলের নামে ক্রয়কৃত রিজার্ভ জায়গায় টিনসেট বিল্ডিংএ সুখে শান্তিতে বসবাস করে আসলেও স্ত্রী মারা যাওয়ার পর তাদের দুই শিশু সন্তানকে বঞ্চিত করতে জবরদখল চেষ্টা চালাচ্ছে অভিযুক্তরা। এমনকি সরওয়ার কামালকে প্রতিনিয়ত বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিচ্ছে।
তিনি ঘটনার সুষ্ট তদন্তপুর্বক পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মু. জুবায়ের সাথে কথা বললে তিনি বলেন, এ বিষয়ে উভয়ের অভিযোগ দায়ের হয়েছে।
বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com