বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

তেজগাঁও ট্রাক স্ট্যান্ড ব্যবসায়ী কল্যান সমিতি এর পক্ষ থেকে জনাব শাজাহান খান এমপি কে ফুল দিয়ে শুভেচ্ছা

আরিফুর রহমান দিলু

জনাব শাজাহান খান এমপি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি নির্বাচিত হওয়ায় , তেজগাঁও ট্রাক স্ট্যান্ড ব্যবসায়ী কল্যান সমিতি এর পক্ষ থেকে শাজাহান খান এমপি কে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। এতে উপস্থিত ছিলেন, তেজগাঁও ট্রাক স্ট্যান্ড ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি হাজী মোঃ তোফাজ্জল হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন জুয়েল, মোঃ জহিরুল ইসলাম যুগ্ম সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান ও মোঃ ওমর ফারুক খান সহ দলের স্থানীয় নেতৃবৃন্দ । সৌজন্য সাক্ষাৎ শেষে মাননীয় মন্ত্রী ও সকল উপস্থিত নেতাকর্মীদের মধ্যে তেজগাঁও ট্রাক স্ট্যান্ড ব্যবসায়ী কল্যান সমিতি এর পক্ষ থেকে মিষ্টি বিতরণ করা হয় ।
উল্লেখ্য, জনাব শাজাহান খান ছিলেন বাংলাদেশের একজন বিশিষ্ট রাজনীতিবিদ এবং জাতীয় সংসদের মাননীয় সদস্য। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং সাবেক মন্ত্রী।

রাজনৈতিক জীবনের সূচনা, জনাব শাহাজাহান খান, ১৯৬৪ সালে হামিদুর রহমান শিক্ষা কমিশনের বিরুদ্ধে আন্দোলনে যোগদান করার মাধ্যমে ছাত্র রাজনীতি শুরু করেন। ছাত্র রাজনীতিতে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হন। তিনি ১৯৬৬-৬৭ এবং ১৯৬৭-৬৮ সালে মাদারীপুর উপবিভাগের ছাত্রলীগের নির্বাচিত সেক্রেটারি ছিলেন। এছাড়া তিনি নাজিমউদ্দিন কলেজের সাধারণ সম্পাদক এবং সহ-সভাপতি ছিলেন। বর্তমানে তিনি জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সম্মানিত সভাপতি। শাহজাহান খান সর্বপ্রথম ১৯৮৬ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাদারীপুর-২ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। একই আসন থেকে পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে তিনি ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে সংসদ-সদস্য নির্বাচিত হন।

৩১শে জুলাই, ২০০৯ সালে নৌপরিবহন মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। নভেম্বর ২০১৩-তে, অন্তর্বর্তীকালীন মন্ত্রিসভায় তাকে নৌপরিবহন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হয়। জানুয়ারি ২০১৪ সালে জাতীয় নির্বাচনকে সামনে রেখে তিনি শুধুমাত্র নৌপরিবহন মন্ত্রীর কার্যভার গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com