বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও হেনস্থাকারীদের শাস্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

মো. ইসমাইল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ- দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ও তাকে হেনস্থা, মামলা এবং গ্রেফতারের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ মে) দুপুর ১২টায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে খাগড়াছড়ি জেলা ও বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা অংশ নেয়।

রোজিনা ইসলামকে হেনস্তাকারীদের বিচার ও অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, রোজিনা ইসলাম একজন সাংবাদিক হিসেবে তার পেশাগত দায়িত্ব পালন করতে সচিবালয়ে গিয়েছিলেন। তিনি কোনো অন্যায় করতে যাননি। তিনি স্বাস্থ্য খাতের নানা অনিয়ম-দুর্নীতি ও অব্যবস্থাপনা নিয়ে অনুসন্ধানী মূলক প্রতিবেদন করছিলেন। এসব রিপোর্টের কারণে যারা বিক্ষুব্ধ হয়েছে তাদের আক্রোশের শিকার হয়েছেন রোজিনা ইসলাম। তাকে যেভাবে সচিবালয়ে আটকে রাখা হয়েছে সেটা অমানবিক। তাকে হেনস্থাকারীদের শাস্তির দাবি জানিয়ে বক্তারা আরও বলেন, “মুক্ত গণমাধ্যম গণতন্ত্রের অন্যতম শর্ত”। গণমাধ্যমকে বাদ দিয়ে কখনো উন্নয়ন সম্ভব না। তাই তার সাথে যারা এমন অমানবিক আচরণ করেছেন তাদের বিরুদ্ধ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান সাংবাদিকরা।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কার্যলয়ের সামনে সংগঠনের সভাপতি প্রদীপ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, খাগগাছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, সহ-সভাপতি জহুরুল আলম, টিভি জার্নালিষ্ট এসোসিয়াশন’র সভাপতি এইচ এম প্রফুল্ল, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আজম, সাবেক সাধারণ সম্পাদক কানন আচার্য্য, বর্তমান সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান, শাহরিয়ার ইউনুছ, সমীর মল্লিক, দীঘিনালা প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু প্রমূখ।

এছাড়াও জেলা আ.লীগের দপ্তর সম্পাদক (প্রস্তাবিত) চন্দন কুমার দে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে একাত্বা প্রকাশ করে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com