সোমবার, ২১ Jun ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের সম্মানী ২০ হাজার টাকা মৌলভীবাজার জেলা সদর উপজেলা ১২ নং গিয়াসনগর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ গৌছুল হোসেন জনপ্রিয়তায় এগিয়ে। ভোলায় প্রধানমন্ত্রীর ঘর পেলেন ৩৭১ ভূমিহীন পরিবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে ৬০০ পিচ ইয়াবা সহ আটক ২ নজরপুর ইউনিয়নে জনমত জরিপে এগিয়ে যুবলীগ নেতা জহিরুল ইসলাম জহির মুজিববর্ষের উপহার : ভূমিসহ ঘর পেলো হাটহাজারীর ২৬ পরিবার একাধিক হত্যা মামলার আসামী সোমেদ আলী গ্রেপ্তার করেছে র‌্যাব ১১ নরসিংদী মডেল থানার অভিযানে শীর্ষ সন্ত্রাসী সুজন সাহা আটক আক্রান্তের নয়া রেকর্ড আনােয়ারায় ২৫ গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রী’র ঘর উপহার

শিক্ষা মন্ত্রনালয়ের অনুরোধে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার ও পাবজি গেম

আমিনুল হক বিশেষ প্রতিনিধি

শিক্ষামন্ত্রনালয় ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অনুরোধে দেশে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার ও পাবজি গেম।মন্ত্রনালয় দুটি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশনে গেম দুটি বন্ধ করতে অনুরোধ করে।জানা গেছে আগ্রহীদের বিরুপ প্রতিক্রিয়া এড়াতে হঠাৎ করে বন্ধ না করে ধীরে ধীরে বন্ধ করা হবে খেলা দুটি।প্রথম দিকে ভিপিএন ব্যাবহার করে গেম দুটি ব্যাবহার করা যাবে তবে আস্তে আস্তে সে সুযোগও বন্ধ হবে। ফ্রি ফায়ার ও পাবজি খেলার মাধ্যমে দেখের কোটি কোটি টাকা দেশের বাহিরে চলে যাচ্ছে।ফ্রি ফায়ার গেমটি ২০১৯ সালের সারাবিশ্বে সবচেয়ে বেশি ডাউনলোড করা গেম। একই সাথে গুগুল প্লে স্টোরের সেরা গেমের পুরস্কার পায়।

সম্প্রতি অনেক দেশেই ফ্রি ফায়ার গেমটি নিষিদ্ধ করে।ফ্রি ফায়ার গেম খেলে অনেক কিশোর গ্যাং সহ অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। তরুনদের মাঝে খুবই জনপ্রিয় ফ্রি ফায়ার ও পাবজি গেম। ২০১৭ সালে দক্ষিন ব্লু হোয়েল গেমটি চালু করার পর সারাবিশ্বে খুব দ্রুতই জনপ্রিয় হয়ে উঠে। ২০১৯ সালে চায়নার পাবজি গেমটিও বাংলাদেশে খুবই জনপ্রিয় হয়ে উঠে। যাতে তরুন প্রজন্ম দ্রুত আসক্ত হয়ে উঠে।গেম দুটির কারনে তরুনরা নানা অপরাধে জড়িয়ে পড়ছে। কিশোর গ্যাং সহ নানা অপকর্মে জড়িতদের গেম দুটিতে আসক্তির প্রমান দেখা যায়। অনেক গেম গুলো খেলতে বাবা মাকে স্মার্টফোন কিনতে বাধ্য করেছে। এসব কারনে দেশে গেম দুটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com