সোমবার, ১৪ Jun ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বিএফইউজে-ডিইউজে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় বিচার বিভাগের নিরপেক্ষ ভূমিকা জরুরি আশুলিয়া শিল্পাঞ্চলে পুলিশের ধাওয়ায় এক নারী শ্রমিকের মৃত্যু তিতাস তাকওয়া ফাউন্ডেশনের সভাপতি শাহজালাল, সম্পাদক ফারুক ও সাংগঠনিক সজীব থানায় সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেনি মাগুরায় ১৭ জন নতুন করোনা রোগী শনাক্ত! জেলা শহরে ও মহম্মদপুরে লকডাউন ঘোষনা উত্তরা আধুনিক মেডিকেলে ৪র্থ শ্রেণীর কর্মচারিদের ইনজেকটিং ড্রাগ্সের রমরমা ব্যবসা স্বাস্থ্যবিধি মেনে কুবিতে সশরীরে পরীক্ষা শুরু খুটাখালীতে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু রংপুরে ঘাঘট নদীতে দুই ভাইবোনের মৃত্যু বাঁচতে চায় কাজল রেখা, কিন্তু পরিবারের সাধ্য নেই

সুপেয় পানির তীব্র সংকটে মানববন্ধন

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা::

মীরসরাইয়ে বিএসআরএম কোম্পানির গভীর নলকূপ দ্বারা পানি উত্তোলনের ফলে সুপেয় পানি তীব্র সংকটে পড়েছে মীরসরাইবাসী গভীর নলকূপ থেকে পানি উত্তোলনের বন্ধের দাবীতে বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিমের নেত্বেতে মানববন্ধন করছে এলাকাবাসী।

রবিবার (৩০ মে) সকাল ১০টায় উপজেলার সোনাপাহাড় অব¯ি’ত বিএসআরএম মূল ফটকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপ¯ি’ত ছিলেন সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তিনি বলেন, মীরসরাইবাসী পানির তৃষ্ণায় মরবে, কৃষক সবজি উৎপাদন করতে পারবে না, কিš‘ বিএসআরএম রড তৈরি করে ব্যবসা করবে; তা হতে দেয়া যায় না। এই কারখানায় কাঁচামাল ঢুকতে দেওয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি। আগামী এক বছরের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পাঞ্চলে বিএসআরএমের কারখানা ¯’ানান্তরের আহ্বান জানান তিনি। অনেক দিন ধরে আমরা পানি পা”িছ না। সুপেয় পানীয় জলের হাহাকার দেখা দিয়েছে গ্রামের পর গ্রামজুড়ে। গভীর নলকূপের সব পানি টেনে নি”েছ রড নির্মাতা প্রতিষ্ঠান বিএসআরএম। কথা ছিল, পাশ্ববর্তী ফেনী নদীর পানি ব্যবহার করে রড তৈরি করবে বিএসআরএম। তা না করে ¯’ানীয় এলাকার মাটির তলদেশের পানি তুলে আনায় বিপাকে পড়েছে কয়েকটি গ্রাম।

অনেকদিন ধরেই আশপাশের কয়েকটি গ্রামের মানুষের পানির কষ্টের কথা শোনা যা”েছ। নলকূপের পানি নেই। অনেকে গভীর নলকূপ বসাতে গিয়েও পানি পা”েছ না। পেলেও কিছুদিন পর দেখা যা”েছ, পানি শেষ! পরে জানা গেলো, বিএসআরএম শক্তিশালী মেশিন বসিয়ে তলদেশের পানি তুলে নি”েছ! বিএসআরএম যেন এলাকার তলদেশের পানি উত্তোলন বন্ধ রাখে, মানুষ যেন সুপেয় পানির হাহাকার থেকে মুক্তি পায়, মানববন্ধনে এই দাবিগুলোই জোরালো হয়েছে।
মানববন্ধনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সহ নেতাকর্মীরা উপ¯ি’ত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com