1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আসছে ইউনিয়ন নির্বাচনে মৌলভীবাজার জেলা সদর উপজেলার আপার কাগাবলা ইউনিয়নে প্রার্থী যারা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত Mostbet Partners Mostbet Sports Betting & & Online Casino Associate Program Reviews বাঁশখালীতে মধ্যরাতে অগ্নিকান্ডে পুড়েছে চার দোকান ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন

আসছে ইউনিয়ন নির্বাচনে মৌলভীবাজার জেলা সদর উপজেলার আপার কাগাবলা ইউনিয়নে প্রার্থী যারা

বিশেষ প্রতিবেদক: মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩১ মে, ২০২১
  • ৩১২ বার

সময় ঘনিয়ে আসছে স্থগিত হওয়া ইউনিয়ন নির্বাচনের। আগামী ২ জুন নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করবে। এখন থেকেই তোড়জোড় শুরু করে দিয়েছেন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী ও সদস্য ( মেম্বার -) প্রার্থীরা । বিভিন্ন কৌশলে প্রার্থীরা নিজেদের প্রচারণা শুরু করেছেন, জানান দিচ্ছেন নিজেদের প্রার্থীতা।

ইউনিয়ন পরিষদ নির্বাচনী হালচাল নিয়ে শ্যামল বাংলা ডট নেট ধারাবাহিক প্রতিবেদন এর ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলা সদর উপজেলার মধ্যে ১২ টি ইউনিয়নের মধ্যে আজ তুলে ধরা হলো ৪ নং আপার কাগাবলা ইউনিয়ন এর হালচাল।

সদর উপজেলার চার নম্বর আপার কাগাবলা ইউনিয়ন ৯ টি ওয়ার্ড নিয়ে ঘটিত। উক্ত ইউনিয়নের মধ্যে মোট ভোটার ১১,৫০০ ( এগারো হাজার পাঁচ শত -)। এই ইউনিয়নটি পাহাড় বন জঙ্গল, হাওর ও সবুজের সমারোহ প্রাকৃতিক অঞ্চল।

উক্ত ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন – বর্তমান চেয়ারম্যান আজির উদ্দিন, মোঃ ফারুক মিয়া, আবদুল মতিন ( সাবেক চেয়ারম্যান -) মুজিবুর রহমান মুজিব,ও ইমন মোস্তফা।

আগামী নির্বাচন নিয়ে বর্তমান চেয়ারম্যান আজির উদ্দিন বলেন -নির্বাচিত হওয়ার পর বিগত সময়ে ব্যাপক উন্নয়ন করেছেন । আগামীতে আবারও নির্বাচিত হয়ে অসমাপ্ত কাজগুলো শেষ করতে এলাকাবাসী তাকে আবারও চায়। আজির উদ্দিন আরও বলেন – বিগত সময়ের চেয়ে তাঁহার সময়ের মধ্যে উক্ত ইউনিয়নে যথেষ্ট উন্নয়ন মূলক কাজ হয়েছে । তিনি বলেন আবারও নির্বাচিত হয়ে এই ইউনিয়নকে আধুনিক মডেল একটি ইউনিয়ন গড়ে তুলতে চান।

নতুন চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ ফারুক মিয়া বলেন – তিনি নির্বাচিত হলে সর্বপ্রথম উক্ত ইউনিয়নকে দারিদ্র্য দূরীকরণ এবং প্রতিটি গড়ে গড়ে উন্নয়ন এর শোচনা বাস্তবায়ন করবেন।
ফারুক বলেন – শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অংশ হিসেবে এই ইউনিয়নকে ডিজিটাল ইউনিয়ন হিসেবে রুপান্তরিত করবেন । শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়তে চান । ফারুক মিয়া তিনি আরও বলেন – নির্বাচিত হলে স্বচ্ছতা, জবাবদিহি, ও উন্নয়ন কাজে জনগণের অংশ গ্রহণ নিশ্চিতের মাধ্যমে একটি আধুনিক মডেল ইউনিয়ন পরিষদ গঠন করবেন।
আসন্ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সমাজসেবক ফারুক মিয়া ক্লিন ইমেজের ব্যক্তি হিসেবে রয়েছে তাঁর পরিচিতি। এছাড়াও রয়েছেন বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত। সেই হিসেবে নিজের ব্যক্তি ইমেজকে কাজে লাগিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করতে চান তিনি।

আসন্ন ইউনিয়ন নির্বাচনে দেশের প্রদান বিরোধী দল বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করছে না । সেই হিসেবে উক্ত নির্বাচনে এই ইউনিয়নে বিএনপির কোনো প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করছে না।
একক ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়তে যাচ্ছে আওয়ামী লীগ।

সুত্রে জানা যায় চার নম্বর আপার কাগাবলা ইউনিয়ন এর নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থীদের মধ্যে যাদের নাম আলোচনায় উঠে এসেছে তাদের মধ্যে ব্যাপক আলোচনায় উঠে এসেছে নতুন চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ ফারুক মিয়াকে নিয়ে। স্থানীয় মানুষদের সাথে কথা বলে জানা যায় বেশিসংখ্যক ভোটারদের মুখে মুখে আলোচনায় উঠে এসেছেন ফারুক মিয়া । স্থানীয় সাধারণ মানুষের কাছে এই পর্যন্ত এগিয়ে আছেন ফারুক। অন্য একটি সুত্রে জানা যায় বেশিসংখ্যক নতুন ভোটারদের কাছে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন ফারুক মিয়া।

সদর উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্যে সবচেয়ে বিএনপি সমর্থক এই ইউনিয়নে। এই ইউনিয়নের শতকরা ৭০ % ভাগ মানুষ বিএনপির। মাঠপর্যায়ের সুত্রে জানা যায় বিএনপির কোনো প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ না করায় এই ইউনিয়নে নির্বাচনে বিএনপির সমর্থক ভোটারদের ভোটগুলো ফারুক মিয়া পেয়ে যাবেন। সেই হিসেবে ফারুক মিয়ার ভোটের মাধ্যমে বিজয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

অন্য একটি সুত্রে জানা যায় যদি আওয়ামী লীগ দলীয় ভাবে কোনো কারণে ফারুক মিয়াকে দলীয় প্রার্থী হিসেবে মূল্যায়ন না করে। এতে ফারুক মিয়া যদি স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়তে চান সেই হিসেবে ফারুক মিয়া এগিয়ে থাকবেন । উক্ত ইউনিয়ন এর সাধারণ মানুষের কাছে জানতে চাইলে তারা বলেন ফারুক মিয়া দলীয় প্রার্থী হিসেবে এলেও যেমন জয়ী হবেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে এলেও বিজয়ী হবেন এটাই সাধারণ মানুষের প্রস্তাব । এখন দেখার বিষয় আওয়ামী লীগ দলীয় ভাবে প্রার্থী মূল্যায়ন করার উপর নির্ভর করছে এই ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী। কার হাতে নৌকা প্রতীক, কে হবেন নৌকার কান্ডারী।

চলমান-চিত্রে দ্বিতীয় পর্বে আসছে বিস্তারিত। চোখ রাখুন শ্যামল বাংলা ডট নেট ধারাবাহিক প্রতিবেদনে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম