1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ ২০২১ খ্রিস্টাব্দ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি !

শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ ২০২১ খ্রিস্টাব্দ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ৯২ বার

নিজস্ব প্রতিবেদক :
প্রতি বছরের ন্যায় এই বছরও চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার মুজাফরাবাদ গ্রামের “দত্ত ভবন”স্বর্গীয় ডাঃরুক্মিণী বিকাশ দত্ত (বিমল) মহোদয়ের বাড়িতে নিখিল বিশ্বের শান্তি কামনায় পূর্ণ্য অক্ষয় তৃতীয়া তিথিতে শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ,অখন্ড সমবেত উপাসনা ও ধর্মীয় সংগীতাঞ্জলির আয়োজন করা হয়।

কিন্তু বিশ্বব্যাপী ছড়িয়ে পরা কোভিড১৯ করোনা ভাইরাস মহামারীর কারণে সীমিত পরিসরে সমগ্র অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানমালার মধ্যে ছিল জগৎ কল্যাণ কামনায় অখন্ড সমবেত উপাসনা, ভোরবেলা উষাকীর্তন,শ্রীশ্রী চন্ডী পাঠ,দুস্থদের মধ্যে ত্রাণ বিতরণ, শ্রীশ্রী বিপদবারণ মধুসূদন নামসংকীর্তন ও রাজভোগ নিবেদন, শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ, অন্নপ্রসাদ বিতরণ, ধর্মীয় সংগীতাঞ্জলি ও নৃত্য অনুষ্ঠান।

গীতা পুষ্পযজ্ঞে পৌরোহিত্য করেন শংকর মঠ ও মিশন থেকে আগত শ্রীমৎ গুরুকৃপানন্দ মহারাজ,শ্রীশ্রী চন্ডী পাঠ করেন মুজাফরাবাদ শ্রীশ্রী রক্ষা কালী বাড়ী গীতা শিক্ষা নিকেতনের প্রশিক্ষক পুতুল চৌধুরী, গীতাপাঠ পরিবেশন করেন মুজাফরাবাদ শ্রীশ্রী পার্থ সারথী গীতা সংঘের বিশিষ্ট গীতাপাঠক শ্রী শোভন রায়, বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক )চট্টগ্রাম দক্ষিণ জেলার অর্থ সম্পাদক শ্রী মিশন দত্ত সপু।যন্ত্রানুষঙ্গে ছিলেন অক্টোপ্যাড বাদক এস,এম জয়,কীবোডিস্ট লিপছন নন্দী,মৃদঙ্গে তপু বিশ্বাস,জহরলাল বিশ্বাস, প্রান্ত মল্লিক প্রমুখ।শ্রীমদ্ভগবদগীতার তত্ত্ব নিয়ে আলোচনা করেন উপ-সহকারী এগ্রিকালচার অফিসার ও সনাতন ধর্মীয় গবেষক শ্রী সুভাষ চন্দ্র দত্ত। ভক্তপ্রবর ডলি দত্তের উদ্যোগে দুস্হদের মাঝে ত্রাণ বিতরণে নিয়োজিত ছিলেন বাবু রতন দত্ত, অঞ্জন বিশ্বাস,শিবু মল্লিক।ধর্মীয় সংগীতাঞ্জলি “হে গোবিন্দ রাখো চরণে” এতে সংগীত পরিবেশন করেন শোভন রায়, মিশন দত্ত সপু,রুমি শীল,অঞ্জু সামন্ত,জিত বিশ্বাস।নৃত্য পরিবেশন করেন পূজা বিশ্বাস, আদৃতা দাশ অর্পা।মধ্যাহ্নে শ্রীশ্রীমধুসূদনের রাজভোগ নিবেদন করেন পুরোহিত শিবু ভট্টাচার্য।পরে আগত ভক্তবৃন্দের মাঝে অন্নপ্রসাদ বিতরণ করা হয়।পরিশেষে রাত ১০ টায় শান্তি বাচনের মাধ্যমে সমগ্র অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম