1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
১৮ কোটি বিন্দুতে বঙ্গবন্ধুর ছবি আঁকলেন রাজমিস্ত্রী কাদের। - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি !

১৮ কোটি বিন্দুতে বঙ্গবন্ধুর ছবি আঁকলেন রাজমিস্ত্রী কাদের।

এম,এ মান্নান, কুমিল্লা বিশেষ প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩১ মে, ২০২১
  • ১৮১ বার

স্বপ্নতো অনেক রকমই হয়। কিন্তু রাজমিস্ত্রী আবদুল কাদের দেখেছে ভিন্নধর্মী স্বপ্ন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে ১৮ কোটি বিন্দু দিয়ে বঙ্গবন্ধু ছবি অংকন করেছেন।
জানা গেছে, রাজমিস্ত্রী আবদুল কাদের মনোহরগুন্জ উপজেলার ঝলম উওর ইউনিয়নের বাংলাইশ গ্রামের (খাল পার)এলাকার ইয়াছিন মিয়া ছেলে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীকে উপহার দিতে কাদেরের এ উদ্যোগ। তিন ক্লান্তিহীন পরিশ্রম করে গত দুই মাস ধরে নিজ বাড়ীতে, ৩৭৫ বর্গফুট পিভিসি পেপারে মার্কার কলম দিয়ে ১৮ কোটি বিন্দুর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ফুটিয়ে তুলেন।প্রতিদিন ব্যতিক্রম এই আঁকা ছবিটি দেখতে ভীড় করছেন বাংলাইশ গ্রামের উৎসুকরা।

ওই গ্রামের বাসিন্দারা জানান, বঙ্গবন্ধুর দল আওয়ামী লীগের জন্য পাগল কাদের। সে লক্ষ্যে প্রধানমন্ত্রীকে একটি উপহার দেওয়ার জন্য তিনি উদ্যোগ নেন। স্বপ্ন পূরণের অঙ্গিকার নিয়ে নিরলস পরিশ্রম করেন তিনি। কাদের ভাষ্যমতে ‘ওই দিনই তার স্বপ্ন আর কষ্ট স্বার্থক হবে, যখন প্রধানমন্ত্রী তার আঁকা ছবিটি ছুঁয়ে দেখবেন’।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম