বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১২:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুককে স্বপদে বহাল রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ

লাভলু শেখ স্টাফ রিপোর্টার লালমনিরহাট

লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসকে স্বপদে বহাল রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ উপজেলা-০১ শাখা। মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মমতাজ বেগম স্বাক্ষরিত এক পত্রে এ কথা উল্লেখ করা হয়েছে। যার স্মারক নং-৪৬,২৭,০৩,২০২০-৩৭৭, তারিখ ০১/০৬/২০২১ ইং। যার অনুলিপি রংপুর বিভাগীয় কমিশনারসহ সরকারের বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসকে সাময়িক বরখাস্ত স্থগিত করে স্বপদে বহাল রাখার খবরে এলাকায় চলছে আনন্দের বন্যা। খবর পেয়ে তার কর্মী সমর্থকরা বিকাল থেকে বাসায় ভীড় জমাচ্ছেন। নেতার পক্ষে হাই কোর্টের নির্দেশ আসায়, অনেকেই আনন্দে মিষ্টি বিতরন করেছে।

জানাগেছে, স্থানীয় সরকার বিভাগে গত ৩০ নভেম্বর ২০২০ তারিখে ১৪৮ নং স্মারকের মাধ্যমে লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।
ফারুক ইমরুল কায়েস এ বরখাস্ত আদেশের বিরুদ্ধে মাননীয় হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন করেন। রিট পিটিশন নং-১৬৮৭/২০২০। হাইকোর্ট বিভাগ গত ২২ ডিসেম্বর তার সাময়িক বরখাস্ত আদেশকে স্থগিত করে আদেশ প্রদান করেন।

এদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসের বহিস্কার স্থগিতাদেশের বিরুদ্ধে সিভিল পিটিশন ফর লিভ টু আপিল করে৷ আপিল নং-১০/২০২১ ও ২৬৪/২০২১ ইং। এ আপিলের বিরুদ্ধে আদালত গত ২৫ ফেব্রুয়ারী তার স্থগিতাদেশটি বহাল রেখে রায় প্রদান করেন।

এদিকে আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাময়িক বহিস্কার) ফারুক ইমরুল কায়েস তার স্বপদে বহাল রাখার বিষয়ে স্থানীয় সরকার বিভাগের বিজ্ঞ প্যানেল আইনজীবীর মাধ্যমে তিনি মতামত প্রদান করেন। মহামান্য হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশন নং-১৬৮৭/২০২০ এর আদেশ এবং স্থানীয় সরকার বিভাগের বিজ্ঞ প্যানেল আইনজীবীর মতামত অনুযায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানকে স্বপদে বহাল থাকার বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com