সোমবার, ১৪ Jun ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বিএফইউজে-ডিইউজে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় বিচার বিভাগের নিরপেক্ষ ভূমিকা জরুরি আশুলিয়া শিল্পাঞ্চলে পুলিশের ধাওয়ায় এক নারী শ্রমিকের মৃত্যু তিতাস তাকওয়া ফাউন্ডেশনের সভাপতি শাহজালাল, সম্পাদক ফারুক ও সাংগঠনিক সজীব থানায় সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেনি মাগুরায় ১৭ জন নতুন করোনা রোগী শনাক্ত! জেলা শহরে ও মহম্মদপুরে লকডাউন ঘোষনা উত্তরা আধুনিক মেডিকেলে ৪র্থ শ্রেণীর কর্মচারিদের ইনজেকটিং ড্রাগ্সের রমরমা ব্যবসা স্বাস্থ্যবিধি মেনে কুবিতে সশরীরে পরীক্ষা শুরু খুটাখালীতে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু রংপুরে ঘাঘট নদীতে দুই ভাইবোনের মৃত্যু বাঁচতে চায় কাজল রেখা, কিন্তু পরিবারের সাধ্য নেই

ইসলামপুর মাছ বাজার শেডের বেহাল দশা!

সেলিম উদ্দীন,কক্সবাজার।

কক্সবাজার সদরের শিল্প নগরী ইসলামপুর বাজারের মাছ বাজার শেডের এখন বেহালদশা।

প্রতিদিন ক্রেতা-বিক্রেতা জীবনের ঝুঁকি নিয়ে এই শেডের নীচে মাছ কেনা-বেচা করে।

যে কোন সময় ধসে পড়ে হৃদয় বিদারক ট্রাজেডির পুনরাবৃত্তি ঘটতে পারে। এমন আশংকায় মাছ ব্যবসায়ীসহ সচেতন মহল আতঙ্কিত হয়ে পড়লেও সদর উপজেলা প্রশাসন একেবারে উদাসীন।

জানা গেছে, বিগত ক’বছর পুর্বে মাছ বাজার শেডের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ওই বছরে নতুন মাছ বাজারে মাছ বেচা-কেনা শুরু হয়। এরপর দীর্ঘ বছরেও ওই মাছ বাজার শেডের কোন সংস্কার করা হয়নি। ইতোমধ্যেই শেডের পিলারে ফাটল ধরে সিমেন্ট-খোয়া খসে পড়েছে। টিনসেট ভেঙ্গে কঙ্কালসার হয়ে পড়েছে।

সামান্য বৃষ্টিতেই টপ টপ করে পানি পড়ে। বৃষ্টির পানি আটকাতে মাছ ব্যবসায়ীরা সেডের নীচ দিয়ে পলিথিন টাঙ্গিয়ে দিয়েছে।
পিলারে ফাটল ধরে চৌচির হয়ে গেছে। এতে যে কোন সময় সেড ধসে পড়ার আতঙ্কে তারা কাতর হয়ে পড়েছে।

বাজারের একাধিক ব্যবসায়ীরা জানান, এই মাছ বাজারের শেডে প্রতিদিন অন্তত অর্ধ শতাধিক ব্যবসায়ী মাছ বিক্রি করে। কয়েক হাজার ক্রেতা আসেন মাছ কিনতে। শেডের যা অবস্থা, তাতে যে কোন সময় ধসে পড়ে ভয়াবহ প্রানহানীর ঘটনা ঘটতে পারে।

তাদের মতে, এব্যাপারে একাধিকবার চেয়ারম্যান, উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়।
তারপরও কতৃপক্ষ বাজারের মাছ ব্যবসায়ীদের এবং ক্রেতাদের জীবনের কোন মূল্য আছে বলে মনেই করছেন না।

তবে কক্সবাজার সদর উপজেলা প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান বলেন, এটি সংস্কারের অযোগ্য। জরুরী ভিত্তিতে শেডটি ভেঙ্গে সেখানে নতুন করে শেড তৈরী করতে হবে। এমনকি এই ঝুঁকিপূর্ণ শেডটি ব্যবহারের অযোগ্য বলেও ঘোষনা করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com