1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঢাকা সিটিতে কাউন্সিলর কর্তৃক নারী সাংবাদিক ঐশীর উপর সন্ত্রাসী হামলা | দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৫:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রেমিকের সাথে ঘুরতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার তরুণী গ্রেফতার -২ জন লাকসামে ২ লাখ টাকার গাঁজাসহ তিন উপজেলার তিন মাদক ব্যবসায়ী আটক চৌদ্দগ্রামের কাশিনগরে ভূমিহীনদের মাঝে ১১টি ঘর হস্তান্তর খুটাখালীর বৃহত্তর ৬ নং ওয়ার্ডে এবার মেম্বার প্রার্থী হচ্ছেন শাহাব উদ্দীন আরমান নোয়াখালীর ঐতিহ্য নোয়াখালী টাউনহলের আধুনিকীকরনের জোর দাবী জেলার বাসিন্দাদের ঝিনাইদহে দু’পক্ষের সংঘর্ষে ১ জন নিহত, আহত-৫ নাঙ্গলকোটের কাকৈরতলা খন্দকার বাড়ির সামনের রাস্তায় জলাবদ্ধতা, চরম দুর্ভুগে জনজীবন ঘরে ঘরে জ্বর সর্দির রোগি, করোনা টেস্টে অনিহা চরম কষ্টে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ তিনদিনের টানাবৃষ্টিতে শরণখোলার ১৩ হাজার পরিবার পানিবন্দি শিক্ষকতা পেশার সুযোগ-সুবিধা বাড়ানো জরুরি

ঢাকা সিটিতে কাউন্সিলর কর্তৃক নারী সাংবাদিক ঐশীর উপর সন্ত্রাসী হামলা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৩৯ বার

ঢাকা মহানগরীর দক্ষিনখানে ওয়ার্ড কাউন্সিলর মজিবর রহমান ও তার সচিব হাসানের নেতৃত্বে এশিয়ান টিভির সাংবাদিক ঐশীর উপর সন্ত্রাসী হামলা।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৭ নং ওয়ার্ডের দক্ষিণখান থানার ফায়দাবাদ গন কবরস্থান এলাকায় দীর্ঘ ১০ মাস যাবত তাহমিনা ইরানি নামক এক নারীকে বিভিন্ন ভাবে হয়রানি, হুমকি ধামকি ও মামলার ভয় দেখিয়ে আসছে ওয়ার্ড কাউন্সিলর মজিবর ও তার পালিত সন্ত্রাসীরা।

এটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের নতুন ওয়ার্ড হওয়ায় এই এলাকার রাস্তার উন্নয়নে কাজ চলছে।

কিন্তু এই উন্নয়ন মুলক কাজের জন্য নিজেদের সার্থে রাস্তা প্রসস্থ করার জন্য জমির কিছু অংশ ছেড়ে দিতে বলে কাউন্সিলর।
এই অসহায় নারী আগে থেকেই সেচ্ছায় নির্ধারিত ৩ ফুট জায়গা ছাড়া সহ নিজের বাউন্ডারি করার জন্য আরো ২ফুট জায়গা রেখে দেয়। কিন্তু পরবর্তীতে বাউন্ডারি করতে গেলে স্থানীয় সন্ত্রাসীবাহিনী দ্বারা হেনস্তার শিকার হয়।
অপরদিকে রাস্তার অপর পাশের বাড়ির মালিক কাউন্সিলরের একান্ত সচিব হাসানের নিকট আত্বীয় হওয়ায় বিন্দু পরিমান জায়গা ছাড়বেনা বলে জানিয়ে দেয়। বরং স্থানীয় কাউন্সিলরের কাছে যাবতীয় প্রমাণাদি পেশ করলেও উল্টো ভুক্তভোগীর যায়গার উপর দিয়েই রাস্তা নির্মাণের নির্দেশ দেয় কাউন্সিলর।

অবশেষে কোন উপায়ান্ত না দেখে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের নজরে আনতে এশিয়ান টিভি’তে যোগাযোগ করেন ভুক্তভোগী নারী।
যার প্রেক্ষিতে এশিয়ান টিভির উত্তরা প্রতিনিধি ঐশীকে প্রকৃত ঘটনা প্রতিবেদনে তুলে ধরতে নির্দেশ দেয় টেলিভিশন কতৃপক্ষ।
প্রতিনিধি ঘটনার বিস্তারিত জানার পর রাস্তা উন্নয়ন সার্থে স্হানীয় বাসিন্দা, ভুক্তভোগী নারী ও কাউন্সিলরের সমন্বয়ে সামাজিক ভাবে সার্ভেয়ার এনে কারও প্রতি জুলুম না করে সমাধানের কথা বলে চলে আসে। এতে সম্মত হয় উভয়পক্ষ। পরে ভুক্তভোগী নারী নিজেই স্থানীয় বাসিন্দা ও সাংবাদিকদের উপস্থিতিতে সবার সম্মতিতে সার্ভেয়ার এনে রাস্তা এবং জমি পরিমাপ করে।
কিন্তু অপর পাশের বাড়ির মালিককে তার জমির কাগজ আনতে বললে নানা তালবাহানা করা সহ মাপ সঠিক নয় বলে অভিযোগ করে।
তারা কয়েকদিনের সময় চেয়ে উভয় পহ্ম একসাথে জমি মেপে সঠিক সিদ্ধান্ত নেবে বলে জানায় স্থানীয় বাসিন্দা ও সাংবাদিকদের।

কিন্তু একদিন না যেতেই জমি মাপা এবং কোন নিয়ম কানুনের তোয়াক্কা না করেই কাউন্সিলর তার পোষা সন্ত্রাসীবাহিনী নিয়ে নিজে দাড়িয়ে থেকে সম্পূর্ণ অন্যায় ভাবে ভুক্তভোগীর জমির উপর দিয়েই রাস্তা নির্মাণের কাজ শুরু করে দেয়।
বিষয়টি পূনরায় সাংবাদিকদের জানানো হলে সাংবাদিক ঐশী কাউন্সিলরকে ফোনের মাধ্যমে জানতে চাইলে তিনি বিষয়টি সম্পর্কে জানেননা বলে জানান। অথচ ঘটনাস্থলে দাঁড়িয়েই তিনি এই মিথ্যা তথ্য দেন।
কাউন্সিলরের কথা সন্দেহ জনক মনে হওয়ায় এশিয়ান টিভির সাংবাদিক ঐশী ঘটনাস্থলে যাওয়া মাত্রই তার সন্ত্রাসীবাহিনী মারমুখী হয়ে ছুটে আসে এবং কোন কিছু জিজ্ঞাসা করার সুযোগ না দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ, ক্যামেরা ভাঙার চেষ্টা ও বিভিন্ন ভাবে লাঞ্ছিত করা সহ ভুক্তভোগীর কাছ থেকে ৫ লহ্ম টাকা নেয়ার মিথ্যা বানোয়াট গল্প সাজানো সহ বিভিন্ন ভাবে লাঞ্ছিত করে অপর পাশের বাড়ির মালিক মজিবরের বোন সাহিদা, বোন জামাই হাবেল, ছেলে কামাল ও কবির, ভাইয়ের ছেলে ইয়াসিন, নাতি রুবেল সন্ত্রাসীর হোতা রহিম, বাবু, দেলোয়ার সহ নাম না জানা অনেকেই। এমনকি রাস্তা নির্মাণের কন্ট্রাক্টর বশিরের অনুপস্থিত থেকেও তার নির্মাণ শ্রমীকদেও লেলিয়ে দেন তিনি।
পরে দহ্মিণখান থানাপুলিশ ঘটনাস্থলে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

বিষয়টি ঢাকা ১৮ আসনের সাংসদ আলহাজ্ব হাবীব হাসানকে অবগত করলে তিনি সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া সহ ঘটনাস্থলে গিয়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার আশ্বাস দেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম