বুধবার, ১৬ Jun ২০২১, ০৪:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

বগুরায় স্বেচ্ছাসেবক দলের কমিটি বানিজ্যের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

বগুড়া সোনাতলা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি নিয়ে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। স্থানীয় স্বেচ্ছাসেবক নেতাকর্মীদের অভিযোগ অর্থ বাণিজ্যের মাধ্যমে ত্যাগীদের বাদ দিয়ে সোনাতলা উপজেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি করছে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত টিমের সদস্য নুসরাত এলাহী রিজভী।

নাম প্রকাশে অনিচ্ছুক বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দলের প্রথম সাড়ির একজন নেতা বলেন, বগুড়াতে চারটা ইউনিটে কিছুদিন আগে যে কমিটিগুলো দিয়েছে সেগুলো নিয়ে বিভাগীয় টিমের সদস্য নুসরাত এলাহী রিজভী এর নামে বিস্তর অভিযোগ রয়েছে। তিনি অনৈতিকভাবে অর্থ গ্রহণ এর মাধ্যমে সোনাতলা থানা স্বেচ্ছাসেবক দলের কমিটিতে থানা বিএনপি’র সাবেক সভাপতি এবং বগুড়া-১ উপনির্বাচনে বিএনপির প্রার্থী আহসানুল হক তৈয়ব জাকির এর বালু ব্যবসার ম্যানেজারকে আহ্বায়ক করা হয়েছে।

তিনি বলেন, এইবার সোনাতলা থানা বিএনপির কমিটিতে জাকির ভাই সদস্য থাকলেও তার ভাইকে আহ্বায়ক বানিয়েছে। এভাবে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির ১২ জনই তার পরিবারের সদস্য। এদিকে গত উপজেলা নির্বাচনে জাকির ভাই তার চাচাতো ভাইকে উপজেলা চেয়ারম্যান বানানোর জন্য বিএনপি প্রার্থীর বিরুদ্ধে কাজ করেন। ফলে বিএনপি প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক নেতা বলেন, বগুড়া জেলার বিভিন্ন ইউনিটের কমিটি গঠনের জন্য কেন্দ্র থেকে বিশেষ দায়িত্ব প্রাপ্ত নেতা রিজভী আহমেদ অর্থনৈতিক সুবিধা লাভের মাধ্যমে উপজেলা স্বেচ্ছাসেবক দলের ত্যাগী নেতা ও পাকুল্লা ইউনিয়ন বিএনপি’র সাবেক সভাপতি নারুন ভাই সহ অন্যান্য ত্যাগীদের বাদ দিয়েছেন। তিনি বলেন, পূর্ব বিরোধের জের ধরে উপজেলা বিএনপির সাবেক সভাপতি জাকির হোসেন নারুনকে কমিটে থেকে বাদ দিতে চান। ফলে এই কমিটিতে নারুন ভাই যেন কোন পদ না পায়, সেই জন্য রিজভীকে ১০ লাখ টাকা এবং বগুড়া জেলা স্বেচ্ছসেবকের যুগ্ম আহ্বায়ক সরকার মুকুলকে ৫ লাখ দেন। পরে সে অনুযায়ী রিজভী বগুড়ার সেচ্ছাসেবকের আহ্বায়কের সাক্ষর না নিয়েই ঢাকা থেকে কমিটি ঘোষনা দেন। তিনি আরো জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে রিজভী জানিয়েছেন বগুড়ার কমিটিগুলো করতে যাতায়াত খরচসহ সকল খরচ তার নিজের টাকায় করেছেন। কিন্তু তিনি বিএনপি নেতা জাকির ভাই এর টাকায় বগুরার সবচেয়ে বিলাসবহুল হোটেলে ছিলেন। সেখানে ১৩দিনে ৬৫হাজার টাকা রুম ভাড়া দিয়েছেন।

এ প্রসঙ্গে জেলা সেচ্ছাসবক দলের আহ্বয়ক মাজেদুর রহমান জুয়েল বলেন, সোনাতলাসহ ৪ টা ইউনিটে কেন্দ্র থেকে কাদের দিয়েছে, এটা জানিনা। তবে টাকা লেন দেন এর বিষয়টি অস্বীকার করেন তিনি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নুসরাত এলাহী রিজভী বলেন, আমি শুধু বিভাগীয় টিমের সদস্য হিসেবে অবজারভেশন করেছি। কমিটি হয়েছে সেখানকার আহ্বায়ক ও সদস্য সচিবের সাইনে। এর পর যদি কেউ অন্যকোন অভিযোগ তোলেন তবে তার ডকুমেন্ট দিতে বলুন।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com