1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাইপাইল পাইকারী কাপড়ের মার্কেট পানি বন্দি,কয়েক কোটি টাকার ক্ষতির আসংখ্যা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Все, что вам нужно знать об онлайн-гемблинге Pin Up Games KZ Kumpulan Situs Slot Depo 10000 Server Thailand 777 Terbaik সাবেক ওয়ার্ড সভাপতি তপনের চতুর্থ মৃত্যুবার্ষিকী নকলা উপজেলা নির্বাচন : চেয়ারম্যান সোহাগ, ভাইস চেয়ারম্যান কনক ও লাকী বিজয়ী মাগুরায় আল-আমিন ট্রাস্টের উদ্যোগে  এ+প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত নবীগঞ্জে জামানত হারিয়েছেন ৯জন প্রার্থী চন্দনাইশ দোহাজারীতে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষার পুরষ্কার বিতরণ চন্দনাইশ বরকলে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন সেচ্ছাসেবক লীগের সভাপতি সুমনের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ চন্দনাইশে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তি শোভাযাত্রা

বাইপাইল পাইকারী কাপড়ের মার্কেট পানি বন্দি,কয়েক কোটি টাকার ক্ষতির আসংখ্যা

মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু,বিশেষ প্রতিনিধিঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৪৭৬ বার

সাভার উপজেলার আশুলিয়া থানার বাইপাইল মোরে অবস্হিত পাইকারি কাপড়ের মার্কেট বৃষ্টির পানি ড্রেনেজ ব্যাবস্হা কর্তৃপক্ষের অবহেলার কারণে প্রায় ২কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে এ প্রতিবেদককে জানিয়েছেন মার্কেটের ব্যাবসায়ীরা।

১লা জুন রোজ মঙ্গলবার সকালে আশুলিয়ার বাইপাইল মোরে অবস্থিত মার্কেটের ভিতরে হাটু পানি জমেছে । ব্যবসায়িরা জানান বাইপাইলে বৃষ্টির পানি নিস্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা সচল না থাকায় আমাদের আজকে এই পরিণতি। মহামারী করোনাভাইরাস এর কারণে আমরা ব্যবসা নিয়ে সংকটে আছি।

ঈদের পরে নতুন করে স্বপ্ন দেখেছিলাম ব্যবসা করার। কিন্তু আজকের বৃষ্টিতে আমাদের সেই স্বপ্ন ধুয়ে মুছে গেছে।
চোখে পড়ে দোকানীরা হাটু সমান ময়লা পানিতে ভিজে কাপড়ের থান স্হানান্তর করে শুকানোর চেষ্টা করছেন।

ব্যবসায়ীরা জানান, আজ সকালের মুষলধারে বৃষ্টিতে মার্কেটে পানি ঢুকে প্রায় ১০-১৫ কোটি টাকার কাপড় ভিজে যায়। আমরা দোকান থেকে কাপড় বের করে শুকাতে দিয়েছি। এই কাপড় শুকিয়ে বিক্রি করলে প্রায় দু’থেকে আড়াই কোটি টাকার লোকসান গুনতে হবে আমাদেরকে।

এসএস এন্টারপ্রাইজের মালিক আহসান উল্লাহ বলেন, রাতে আমার দোকানে এক ছোট ভাই থাকে, সে ভোরে আমাকে খবর দেয় দোকানে পানি ঢুকেছে।

আমি দোকানে এসে কাপড় গুলো টেনে বের করি এবং তা শুকাতে দেই। এই পানিতে আমার ১৬ হাজার টাকা দামের ৪০-৫০টি থান ভিজে গেছে। এছাড়াও প্রায় শতাধিক ওয়ানপিচ ভিজে গেছে, যার দাম আছে ২০০-২৫০ টাকা। সব মিলিয়ে আমার ৭-৮ লাখ টাকার কাপড় ভিজে গেছে।

ভুইয়া বস্ত্র বিতানের মালিক সেলিম ভূইয়া জানান আমার ছাপা ও এক কালারের প্রায় ৮-১০ লাখ টাকার কাপর ভিজে গেছে, যা শুকিয়ে কমদামে বিক্রি করলেও ২-৩ লাখ টাকার ক্ষতি হবে।

আল সাদিয়া বস্ত্রালয়ের প্রোপাইটার মোঃ আনিস বলেন, আমার পপলিন কাপড়ের প্রায় ৪০০ থান ভিজে গেছে, যার দাম ১৫০০ টাকা করে। কালার কাপরের প্রায় ৫০০ থান ভিজেগেছে, যার দাম ১৬০০ টাকা করে। তাতে সব মিলিয়ে ১২-১৫ লাখ টাকার কাপড় ভিজে গেজে। যদি শুকিয়ে বিক্রি করতে পারি, তাহলে হয় তো ৩-৪ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হবে। আর বিক্রি করতে না পারলে পুরোটাই ক্ষতি হবে।

মার্কেটের চেয়ারম্যান আওলাদ হোসেন সাংবাদিকদের জানান, সকালে মার্কেটে পানি উঠার খবর পেয়ে ছুটে আসি। এসে দেখি মার্কেটের ১০৩টি দোকান বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। সব দোকানীদের ১০-১৫ লাখ টাকার কাপড় ভিজে গেছে। যদি এই কাপড় শুকিয়ে বিক্রি করতে পারে। তাহলে হয় তো ক্ষয়-ক্ষতি কিছুটা কম হবে। তারপরেও সব দোকান মিলিয়ে দুই থেকে আড়াই কোটি টাকার লোকসান গুনতে হবে।

কাপর ব্যাবসায়ীসহ স্হানীয় বাসিন্দাদের দাবী পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা করে দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে হবে। তা না হলে আমরা আরও বড় ধরনের ক্ষতির মুখে পরবো। তারা দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে সংস্লিস্টদের প্রতি জোর দাবি করছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম