1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ইসলামপুর মাছ বাজার শেডের বেহাল দশা! - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল রামগড়ে কাঁচা মরিচের বস্তায় গাঁজা, আটক-১

ইসলামপুর মাছ বাজার শেডের বেহাল দশা!

সেলিম উদ্দীন,কক্সবাজার।

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ১৩৪ বার

কক্সবাজার সদরের শিল্প নগরী ইসলামপুর বাজারের মাছ বাজার শেডের এখন বেহালদশা।

প্রতিদিন ক্রেতা-বিক্রেতা জীবনের ঝুঁকি নিয়ে এই শেডের নীচে মাছ কেনা-বেচা করে।

যে কোন সময় ধসে পড়ে হৃদয় বিদারক ট্রাজেডির পুনরাবৃত্তি ঘটতে পারে। এমন আশংকায় মাছ ব্যবসায়ীসহ সচেতন মহল আতঙ্কিত হয়ে পড়লেও সদর উপজেলা প্রশাসন একেবারে উদাসীন।

জানা গেছে, বিগত ক’বছর পুর্বে মাছ বাজার শেডের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ওই বছরে নতুন মাছ বাজারে মাছ বেচা-কেনা শুরু হয়। এরপর দীর্ঘ বছরেও ওই মাছ বাজার শেডের কোন সংস্কার করা হয়নি। ইতোমধ্যেই শেডের পিলারে ফাটল ধরে সিমেন্ট-খোয়া খসে পড়েছে। টিনসেট ভেঙ্গে কঙ্কালসার হয়ে পড়েছে।

সামান্য বৃষ্টিতেই টপ টপ করে পানি পড়ে। বৃষ্টির পানি আটকাতে মাছ ব্যবসায়ীরা সেডের নীচ দিয়ে পলিথিন টাঙ্গিয়ে দিয়েছে।
পিলারে ফাটল ধরে চৌচির হয়ে গেছে। এতে যে কোন সময় সেড ধসে পড়ার আতঙ্কে তারা কাতর হয়ে পড়েছে।

বাজারের একাধিক ব্যবসায়ীরা জানান, এই মাছ বাজারের শেডে প্রতিদিন অন্তত অর্ধ শতাধিক ব্যবসায়ী মাছ বিক্রি করে। কয়েক হাজার ক্রেতা আসেন মাছ কিনতে। শেডের যা অবস্থা, তাতে যে কোন সময় ধসে পড়ে ভয়াবহ প্রানহানীর ঘটনা ঘটতে পারে।

তাদের মতে, এব্যাপারে একাধিকবার চেয়ারম্যান, উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়।
তারপরও কতৃপক্ষ বাজারের মাছ ব্যবসায়ীদের এবং ক্রেতাদের জীবনের কোন মূল্য আছে বলে মনেই করছেন না।

তবে কক্সবাজার সদর উপজেলা প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান বলেন, এটি সংস্কারের অযোগ্য। জরুরী ভিত্তিতে শেডটি ভেঙ্গে সেখানে নতুন করে শেড তৈরী করতে হবে। এমনকি এই ঝুঁকিপূর্ণ শেডটি ব্যবহারের অযোগ্য বলেও ঘোষনা করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম