1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মৌলভীবাজার জেলা সদর উপজেলা ১২ নং গিয়াসনগর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ গৌছুল হোসেন জনপ্রিয়তায় এগিয়ে। - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

মৌলভীবাজার জেলা সদর উপজেলা ১২ নং গিয়াসনগর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ গৌছুল হোসেন জনপ্রিয়তায় এগিয়ে।

বিশেষ প্রতিবেদক, মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার –

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৩৪৮ বার

[ বড় পরিসরে আসছে দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচনের ভোটের তারিখ নিধারণ হবে ২৭ জুন -]

করোনাভাইরাস মহামারীর কারণে স্থগিত হওয়া জাতীয় সংসদের চারটি উপনির্বাচন, এর মধ্যে মাত্র একটি আসন লক্ষ্মীপুর – ২ আসনের উপনির্বাচন ও দুই পৌরসভা এবং ২০৪ ইউপিতে ভোট অনুষ্ঠিত হবে কাল ২১ জুন সোমবার । তবে বড় পরিসরে ইউপি নির্বাচন ভোটের আয়োজন ঈদুল আজহার পরে আগামী সেপ্টেম্বর মাসে নির্বাচন কমিশন। এছাড়া বাকি কয় ধাপে ইউপি নির্বাচনে ভোট হবে সেই সিদ্ধান্ত আসবে ২৭ জুন রবিবার নির্বাচন কমিশন বৈঠক থেকে । দেশে প্রায় সাড়ে ৪ হাজার ইউনিয়ন পরিষদের মধ্যে অর্ধেকের বেশির ভাগ ইউপি নির্বাচনের মেয়াদ আগামী জুলাই মাসে শেষ হবে । এতে নির্বাচন উপযোগী সব ইউপিতে ভোট গ্রহণ সেপ্টেম্বর মাসের মধ্যে শেষ করার প্রস্তুতি নিতে যাচ্ছে নির্বাচন কমিশন,। দেশে করোনাভাইরাস সংক্রমণ উদ্বেগজনক ভাবে বেড়ে যাওয়ায় গত ১১ এপ্রিল নিধারিত ইউপি সব নির্বাচন ১ এপ্রিল স্থগিত করে নির্বাচন কমিশন৷ ওইদিন বলা হয় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নির্বাচন স্থগিত থাকবে । গত ১১ এপ্রিল দেশের ৩৭১ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন, ১১ টি পৌরসভা এবং লক্ষ্মীপুর – ২ আসনের উপনির্বাচন হওয়ার কথা ছিল । ভোটের তারিখের ১০ দিন আগে এইসব নির্বাচন স্থগিত করা হয়৷ ভোট স্থগিত করার দিন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন – দেশের অবস্থা স্বাভাবিক হলে নির্বাচন যে অবস্থায় বন্ধ হয়েছিল সেখান থেকে ভোটের প্রক্রিয়া আবার শুরু করা হবে৷ ওইসময় উক্ত ইউনিয়ন পরিষদের প্রার্থীরা এলাকায় প্রচারে ছিলেন,। করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই আগামীকাল ২১ জুন সোমবার প্রথম ধাপের ইউপি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন ( ইসি -)। কাল প্রথম ধাপের নির্বাচনের পর আগামী ২৭ জুন নির্বাচন কমিশন সভায় দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের ভোটের তারিখ ঠিক করা হবে । গত ২৪ মে প্রধান নির্বাচন কমিশনার কে, এম, নুরুল হুদার সভাপতিত্বে – ( ইসির-) ৮০তম সভায় এ সিদান্ত হয় বলে জানিয়েছেন ইসি সচিব হুমায়ুন কবির খোন্দকার । তিনি বলেন – আগামী সেপ্টেম্বর মাসের মাঝামাঝি এইসব নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে । আগামী ২৭ জুন নির্বাচন কমিশন সভায় দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের ভোটের তারিখ নিধারণ করা হবে ।

এদিকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মৌলভীবাজার জেলা সদর উপজেলা ১২ নং গিয়াসনগর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন উক্ত ইউনিয়নের হেভিওয়েট চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ গৌছুল হোসেন । ইউপি নির্বাচনকে সামনে রেখে সময় যেতে না যেতে মাঠ চুশে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থীরা।
সাম্প্রতিক এক সাক্ষাৎকারে সৈয়দ গৌছুল হোসেন জানান তিনি দীর্ঘদিন থেকে অত্র ইউনিয়নের বিভিন্ন জনপ্রতিনিধিদের সাথে এবং সাধারণ মানুষের স্বার্থে উন্নয়নমুলক কাজের সাথে জড়িত রয়েছেন । অনেক সময় নিজের সামর্থ্য অনুযায়ী এলাকার গরীব ও দুঃখী মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি মনে করেন – রাজনীতিতে ভিন্ন মতাদর্শ থাকতে পারে, কিন্তু উন্নয়নের ক্ষেত্রে আমার মূল উদ্দেশ্য হবে জনগণের সেবা করা । এমন লক্ষ্যকে সামনে রেখেই নির্বাচনে অংশ গ্রহণ করার জানান দিয়ে যাচ্ছেন এই চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ গৌছুল হোসেন । ১২নং গিয়াসনগর ইউনিয়নের সর্বস্তরের মানুষের সাথে আলাপকালে জানা যায় আগামী নির্বাচনে এই ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে তাদের জনপ্রিয় প্রার্থী হিসেবে সৈয়দ গৌছুল হোসেনকে দেখতে চান। এদিকে মাঠপর্যায়ের জরিপে দেখা যায় এই ইউনিয়নের নতুন তরুণ প্রজন্মের ভোটাররাও সৈয়দ গৌছুল হোসেনকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এ-সব নতুন ভোটাররা । স্হানীয় তরুণ প্রজন্মের ভোটারদের সাথে আলাপকালের মাধ্যমে এমন তথ্য পাওয়া যায় । সৈয়দ গৌছুল হোসেন নির্বাচিত হলে উক্ত ইউনিয়নের সর্বস্তরের জনগণ তাকে সবসময় কাছে পাবে এমন প্রত্যাশা তাদের । স্হানীয় লোকজন তাঁরা এমন একজন জনবান্ধব নেতাকেই এই ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। এবিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ গৌছুল হোসেন বলেন – এলাকাবাসী চাইলে তিনি আসন্ন ইউনিয়ন আগামী নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক তিনি । তবে এলাকাবাসীর পাশে এখনও আছি ভবিষ্যতেও পাশে থাকব।

তিনি আরও বলেন – চেয়ারম্যান নির্বাচিত হলে ইউনিয়নের রাস্তাঘাট, উন্নয়ন, মাদকমুক্ত সামাজিক উন্নয়নসহ অবহেলিত মানুষের পাশে সবসময় থাকব । অন্যদিকে এই ইউনিয়নের স্হানীয় লোকজন অনেকেই বলেন – অত্যান্ত আস্হা ভাজনও তাদের সুখ দুঃখের অংশীদার হিসেবে তারা সৈয়দ গৌছুল হোসেনকে আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় । তবে অন্য একটি সুত্রে জানা যায় সাধারণ মানুষের মধ্যে তার যে জনপ্রিয়তা রয়েছে তাতে তার বিজয়ী হওয়া প্রায় সুনিশ্চিত,।

শ্যামল বাংলাকে একান্ত সাক্ষাৎকারে সৈয়দ গৌছুল হোসেন তার নির্বাচনীয় প্রতিশ্রুতি হিসেবে বলেন – এই ইউনিয়নকে তিনি সর্বপ্রথম মাদকমুক্ত ও একটি আধুনিক পরিকল্পিত শিক্ষাবান্ধব উন্নয়ন মডেল হিসেবে জনগণকে উপহার দেবেন । সেই সাথে একটি মডেল ইউনিয়ন গড়ে তুলতে অঙ্গীকারবন্ধ। তিনি বলেন – অসহায় মানুষের দ্বারপ্রান্তে গিয়ে তাদের কষ্ট এবং বিভিন্ন সামাজিক প্রতিবন্ধকতা গরিব – ধনীর তারতম্য খুব কাছ থেকে উপলব্ধি করবেন,। যদি তিনি সুযোগ পান বিশেষ করে সমাজের অসচ্ছল অসহায় গরীব – ধনীর ভেদাভেদকে সমাজ থেকে বিলুপ্ত করার লক্ষ্যে কাজ করবেন ।

এই ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ গৌছুল হোসেন এলাবাসির উদ্দেশ্য করে আরও বলেন – আমি যদি মহান আল্লাহর রহমতে নির্বাচিত হই তাহলে ইনশাআল্লাহ অবশ্যই আমার প্রতিশ্রুতি দেয়া সবই পালন করে যাবো । সেই সাথে অন্যান্য ইউনিয়ন থেকে পেচিয়ে পড়া ১২নং গিয়াসনগর ইউনিয়নকে এগিয়ে নিয়ে যাবো।
একটি আধুনিক ডিজিটাল মডেল ইউনিয়ন গড়তে সবাইকে নিয়ে কাজ কাজ করবো ।

এদিকে ইউনিয়ন নির্বাচনের প্রথমধাপ আগামীকাল ২১ জুন সোমবার ২৫৪ টি ইউপি

নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে৷ নির্বাচন কমিশন সুত্রে জানা যায় সবকিছু ঠিকমতো ঠিকঠাক থাকলে আগামী সেপ্টেম্বর এর মাঝামাঝি শুরু হবে দ্বিতীয় ধাপে বাকি অন্যান্য ইউপি নির্বাচন। এদিকে সময় ঘনিয়ে আসার সাথে সাথে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থীরা তাদের নির্বাচনী দৌড়ঝাপ শুরু করেছেন,। চায়ের দোকান, পাড়া-মহল্লা, মাঠঘাট, হাটবাজার সর্বত্র সাধারণ মানুষের মাঝে চলছে এই ১২ নং গিয়াসনগর ইউনিয়ন নির্বাচনের সরগরম আলোচনা । দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় প্রার্থীদের দল থেকে মনোনয়ন নেয়ার জন্য সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা তারা নিজেদের যোগ্যতা যাচাইয়ের জন্য এরমধ্যেই তৎপরতা শুরু করেছেন ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম