1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
যে রাস্তায় হাঁটলেও সুখ! - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

যে রাস্তায় হাঁটলেও সুখ!

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ প্রতিনিধি:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৭ জুন, ২০২১
  • ১৬৪ বার

কিশোরগঞ্জের ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম অল-ওয়েদার সড়কটি দেখতে প্রতিদিন ছুটে আসছেন হাজার হাজার মানুষ। উপভোগ করছেন প্রকৃতির অপার সৌন্দর্য।

দিগন্ত বিস্তৃত হাওরের মাঝখান দিয়ে পিচঢালা প্রশস্ত উঁচু রাস্তা। দুই পাশে সবুজের সমারোহ। সড়কে সাঁই-সাঁই করে চলছে ছোট-বড় যানবাহন। দূর থেকে মনে হবে যেনো পাকা রাস্তা মিশে গেছে দূর নীল দিগন্তে।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কিশোরগঞ্জের হাওর বর্ষার মতো গ্রীষ্মেও উজাড় করে দেয় রূপের ছটা। এখনও বর্ষার পানি আসেনি। রাস্তার দুই পাশে কেটে ফেলা ধান গাছের সবুজ মিলিয়ে যায়নি। তাতে কি! প্রখর রোদেই যেনো স্বপ্নমোড়কে অন্যরকম এক মোহে ঘুরে বেড়ান পর্যটকরা। রাস্তার পাশের চায়ের কাপে ঝড় তুলছেন অনেকে। সুন্দর মুহূর্তটি ক্যামেরার ফ্রেমে ধরে রাখতে ব্যস্ত অনেকে। বড়দের হাত ধরে এসেছে শিশুরাও।

সড়কটি হাওরবাসীর কাছে পরিচিতি পেয়েছে ‘হাওরের বিস্ময়’ কিংবা ‘স্বপ্নের সড়ক’ নামে। সারা বছর চলাচল উপযোগী এ সড়ক কমিয়ে দিয়েছে যোগাযোগের দূরত্ব। সুযোগ সৃষ্টি হয়েছে কর্মসংস্থানের।

বৃদ্ধা মা, স্ত্রীসহ স্বজনদের নিয়ে মিঠামইন অল-ওয়েদার সড়কে ঘুরতে আসেন ব্যবসায়ী মো. শফিকুল ইসলাম শিপলু। তিনি বলেন, করোনা থেকে কিছুদিন আগে মা সুস্থ হয়েছেন। এ ছাড়া সবাই ঘরবন্দি থেকে হাঁফিয়ে উঠেছি। তাই একটু নির্মল আনন্দ পেতে এখানে ছুটে এসেছি। এ সড়ক নিজের চোখে না দেখলে এর সৌন্দর্য কেউ বুঝতে পারবেন না।

নরসিংদীর রাজু মিয়া স্ত্রীকে নিয়ে ঘুরতে এসেছেন এখানে। অষ্টগ্রাম উপজেলার বাতশালা সেতুতে তার সঙ্গে কথা হয়। তিনি বলেন, বর্ষাকালেও তিনি এখানে এসেছেন। শুষ্ক মৌসুমে এর সৌন্দর্য অন্যরকম। তবে বসার মতো কোনো জায়গা নেই, নেই বাথরুমের ব্যবস্থা।

মিঠামইনের কামালপুর গ্রামের রতন মিয়া আগে কৃষি শ্রমিক ছিলেন। এখন এ সড়কে অটোরিকশা চালিয়ে ভালো আছেন। সড়কটি হওয়ায় তার মতো শত-শত মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের একান্ত ইচ্ছায় নির্মিত এ সড়ক ঘিরে হাওরে পর্যটন শিল্পের বিকাশে নানা উদ্যোগের কথা জানালেন তারই ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি।

তিনি বলেন, হাওরে পর্যটনের বিকাশে সব কিছুই হবে। তবে হাওরের ক্ষতি করে নয়। প্রয়োজনে ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামে আবাসিক হোটেল-মোটেল করা হবে।

এর আগে ২০২০ সালের ৮ অক্টোবর ৮৭৪ কোটি টাকা ব্যয়ে সড়ক ও প্রকৌশল বিভাগের উদ্যোগে ইটনা-মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলাকে সংযুক্ত করে নির্মিত সড়কটি উদ্বোধন করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম