1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঈদগাঁওতে লকডাউনেও ফের পশুর হাট বসানোর পায়তারা! | দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০২:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারীদের মাঝে ত্রাণ বিতরণে চট্টগ্রাম জেলা প্রশাসক দৈনিক ডাক প্রতিদিনের সম্পাদক আর নেই। বনানীতে টিবিএল ফুডের প্রথম সাধারন সভা অনুষ্ঠিত খুলল শিল্পকারখানা চাপে শ্রমিকরা __ দ্রুত শ্রমিকদের টিকা দিতে হবে শ্রীনগরে মসজিদের টাকা আত্মসাৎ এর অভিযোগ সভাপতি’র বিরুদ্ধে সাংবাদিক হাবিব আল জালালের ইন্তেকাল শ্রীনগরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মসিউর রহমান মামুন আশুরোগ মুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিল চৌদ্দগ্রামে সাংবাদিক সিরাজুল ইসলাম ফরায়েজীর ভাই রফিকুল ইসলামের ইন্তেকাল চৌদ্দগ্রামে উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান হাটহাজারী গুমানমর্দ্দন ইউনিয়নে নজরুল সংঘ কমিটি গঠন

ঈদগাঁওতে লকডাউনেও ফের পশুর হাট বসানোর পায়তারা!

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ২১ বার

করোনা দ্বিতীয় ঢেউ দিন দিন দেশজুড়ে ভয়াবহ রুপ ধারণ করছে। সরকার জনগণকে সংক্রমণ থেকে রক্ষায় ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে।

এ অবস্থার মধ্যেও কক্সবাজার সদরের ঈদগাঁও বাজার ইজারাদার কিছু অসাধু চক্রের যোগসাজশে লকডাউনের মধ্যেও বিগত সপ্তাহে দুই দফা পশুর হাট বসিয়েছে।

উপজেলা ও থানা প্রশাসনকে সচেতন জনগণ বারবার অবহিত করলেও রহস্যময় কারণে কোন ব্যাবস্থা নেয়নি।

সুত্রে প্রকাশ,চলতি কঠোর লকডাউনে সরকার নির্দেশিত জরুরি সেবা ছাড়া সব ধরনের প্রতিষ্ঠান ও জংশন এলাকাগুলোর উপর কঠোর বিধি নিষেধ আরোপ করে।

এরপরও দেশজুড়ে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে।এক কথায় এ সংক্রমণ মহামারী আকার ধারণ করতে যাচ্ছে। যা নিয়ে সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা রীতিমতো আতংকিত।

এ অবস্থায় সরকারের নির্দেশনা অমান্য ও লকডাউনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কক্সবাজার সদরের ঈদগাঁও গরু বাজার ইজারাদার কিছু অসাধু চক্রের যোগসাজশে বিগত সপ্তাহের শনি ও মঙ্গল দুই দফা পশুর হাট বসিয়েছে।

যা স্থানীয় সচেতন মহল ও গণমাধ্যম কর্মীরা উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে বারবার অবগত করলেও রহস্যময় কারণে কোন ব্যাবস্থা নেয়নি।

উল্টো উপজেলা প্রশাসন থানা পুলিশকে,আবার থানা পুলিশ উপজেলা প্রশাসনকে অবগত করতে বলে দায় সারে।

এ দুই প্রশাসন বিভাগের রশি টানাটানিতে জনমনে এদের ভুমিকায় চরম প্রশ্নের সৃষ্টি করেছে। যেখানে সরকার লকাডাউনে জন জমায়েতের উপর কঠোর নিষেধারোপ করেছে, সেখানে পশুর হাটেরমত জমায়েত বাজারের বিরুদ্ধে প্রশাসন ব্যাবস্থা না নেয়ায় মোটা অংকের অনৈতিক লেনদেনেরও আশংকা প্রকাশ করছে।

কঠোর লকডাউনের মধ্যেও দুই দফা পশুর হাট ইতিমধ্যে করতে পারায় শনিবার (১০ জুলাই) আবারও পশুর হাট বসানোর পায়তারা করছে বলে বিভিন্ন সুত্র থেকে নিশ্চিত হওয়া গেছে।

স্থানীয় বিভিন্ন মাধ্যম এ পশুর হাটের বিষয়ে আপত্তি করলে তাদের প্রশাসনের অনুমতি আছে দোহাইয়ে কিছু চা খরচ দিয়ে ম্যানেজ করে বলেও নিশ্চিত হওয়া গেছে।

ইতিমধ্যে ঈদগাঁও থানাধীন উল্লেখযোগ্য সংখ্যক মানুষ করোনাক্রান্ত হয়েছে। গত ৮ জুলাই সকালে করোনা স্যাম্পল জমা দেয়ার পর দুপুরেই করোনা উপসর্গে মৃত্যু ঘটে ঈদগাঁও উত্তর মাইজ পাড়ার তিন সন্তানের জনক ওমর ফারুকের। যা নিয়ে চারদিকে রীতিমতো আতংক ছড়িয়ে পড়েছে।

চলমান লকডাউনের মধ্যে দেশের কোথাও পশুর হাটের অনুমতি দেয়নি সংশ্লিষ্ট প্রশাসন। কিন্তু এ নির্দেশনার তোয়াক্কা না করে ঈদগাঁওয়ে লকডাউনের শুরু থেকেই পশুর হাট বসছে কোন অদৃশ্য হাতের ইশারায় তা নিয়ে কৌতুহলের শেষ নেই।

তাই সচেতন জনগণ চলমান ভয়াবহ করোনা সংক্রমণ থেকে ঈদগাঁওবাসীকে রক্ষায় জমায়েতসমেত পশুর হাট বন্ধ করতে সংশ্লিষ্ট প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম