1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনায় থেমে নেই তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়মিত সেবা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

করোনায় থেমে নেই তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়মিত সেবা

মোঃ জুয়েল রানা, তিতাসঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ১৯৪ বার

করোনাকালীন কুমিল্লা তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেবা প্রদানে অনন্য ভূমিকা রেখে চলেছে। করোনা আক্রান্ত রোগীর পাশাপাশি বর্হিবিভাগসহ ওয়ার্ডে ভর্তি রোগীর চিকিৎসা সেবা প্রদানে ডাক্তার-সেবিকারা নিষ্ঠার সাথে কর্তব্য পালন করছেন। এছাড়াও সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হওয়া ডাক্তার ও সেবিকারা সুস্থ হয়েই পুনরায় রোগীর সেবাই ফিরে এসেছেন। তাদের সেবা পেয়ে রোগীরাও সন্তোষ প্রকাশ করেছে।

সরেজমিনে মঙ্গলবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, পুরুষ ওয়ার্ডে ১০ জন এবং মহিলা ওয়ার্ডে ১২ জন রোগী ভর্তি রয়েছেন। এছাড়া বর্হিবিভাগে চিকিৎসা নিয়েছে ২৫০ জন রোগী। করোনাকালীন আগের মত এ স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর সেবা অব্যহত থাকায় প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে শত শত রোগী চিকিৎসা সেবা নিতে আসছেন। পুরুষ ও মহিলা ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের সাথে কথা বলে জানা যায় সেবা দেওয়ার জন্য নিয়মিতভাবে ডাক্তার ও নার্সরা তাদের নিকট আসছেন।

করোনাকালীন রোগীর সেবা-সচেতনতা বৃদ্ধির পাশাপাশি দৃশ্যমান হয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়ন। ইতিমধ্যে হাসপাতালটি ৩০ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নত হয়েছে। সৌন্দর্য বর্ধনে হাসপাতাল চত্ত্বরে ফুলের বাগান, বিভিন্ন ছবি দ্বারা বিলবোর্ড স্থাপন ও মায়ের সাথে চিকিৎসা নিতে আশা শিশুদের জন্য স্পোর্টস কর্ণার স্থাপন সহ হসপিটালের চারপাশে বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাক্তার মোঃ সরফরাজ হোসেন খান বলেন, তিতাস স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীর পাশাপাশি হাসপাতালে ভর্তি ও বর্হিবিভাগে চিকিৎসা সেবা করোনা ভাইরাস শুরুর আগের মতোই অব্যাহত রয়েছে। দ্বিতীয় ধাপে করোনা শুরু হলেও হাসপাতাল থেকে কোন রোগী চিকিৎসা না পেয়ে ফিরে যাননি। বর্তমানে আমরা বর্হিবিভাগে গড়ে প্রায় ২৫০-৩০০ জন রোগী সেবা দিচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম