1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে | দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৪:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঘরে ঘরে জ্বর সর্দির রোগি, করোনা টেস্টে অনিহা চরম কষ্টে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ তিনদিনের টানাবৃষ্টিতে শরণখোলার ১৩ হাজার পরিবার পানিবন্দি শিক্ষকতা পেশার সুযোগ-সুবিধা বাড়ানো জরুরি ধর্মপাশায় অগ্নিকান্ডে আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি গহিরায় প্রধানমন্ত্রীর ঘোষিত ইউনিয়ন ভিক্তিক টিকা প্রদানে উৎসাহিত করণ সভা মাগুরার শ্রীপুরে ২০টি অক্সিজেন সিলিন্ডার ও ১০টি পালস্ অক্সিমিটার হস্তান্তর মীরসরাইয়ে সামীয়া ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে জরিমানা আনোয়ারায় ৩৩৩ নম্বরে ফোনে ত্রাণ সহায়তা পেল কর্মহীন ১৩০ পরিবার ৫০ কেজি গাঁজাসহ পুলিশের এক সদস্য সহ গ্রেফতার ৪ চির নিদ্রায় শায়িত হলেন সাংবাদিক সামসুল আলম ডিপ্টি

জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে

কুমিল্লা, বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ৫০৪ বার

অন্যের জমি জোরপূর্বক দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনের বিরুদ্ধে।নাথেরপেটুয়া ইউনিয়নে পরানপুর গ্রামে প্রবাসী মিজানুর রহমান পাটোয়ারী গত রবিবার (৪ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখত অভিযোগ করেন। অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন ইউএনও সোহেল রানা। এছাড়াও প্রবাস থেকে বাংলাদেশ প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সচিবের কাছে লেখিত অভিযোগ করেন।অপরদিকে ভূমি মন্ত্রণালয়ে কর্মকর্তাদের সাথে ও ক্ষমতাশীন দলের নেতাকর্মীদের সাথে যোগাযোগ করেও কোন প্রতিকার পাননি মিজান। লিখিত ও মৌখিক অভিযোগ করেও কোন উপকার না পেয়ে ভুক্তভোগী Mizanur Rahman patowary নামে ফেসবুক আইডিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বিরুদ্ধে স্ট্যাটাস দেন। ভূমিদস্যু ছবি, জমি খনন ও রাস্তা নির্মাণ ছবি দিয়ে দেশবাসীর কাজে বিচার চেয়েছেন তিনি। এ রিপোর্ট লেখা পযন্ত ওই স্ট্যাটাসে ২৭৩টি লাইক, ১৯০ জনের কমেন্ট ও ৪৯৬ জন শেয়ার করা হয়েছে।

অভিযোগ অস্বীকার করে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বলেন, বাঁকরা থেকে পরানপুর পর্যন্ত দেড় কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণের ফলে আশপাশের কয়েক গ্রামের যোগাযোগের সেতুবন্ধন তৈরি হয়েছে। যাতায়াত সুবিধার পাশাপাশি কৃষকদের কৃষিকাজও সহজ হয়েছে। মুষ্টিমেয় কুচক্রী ব্যক্তি এই সড়ক নির্মাণে প্রতিবন্ধকতা সৃষ্টির অপচেষ্টা করেছেন।আমি কারও ক্ষতি করিনাই প্রবাসী মিজান আমার বিরুদ্ধে আজেবাজে লেখছে তার ফেসবুকে এমনি দলীয় নেতাকর্মীদের কাছে আমার বিরুদ্ধে মন্তব্য করেছে।
অভিযোগ জানাগেছে, উপজেলার বড় পরানপুর গ্রামের আবদুল মান্নান পাঠোয়ারীর ছেলে প্রবাসী মিজানুর রহমান পাটোয়ারীর পরানপুর
মৌজার সি.এস নং ৪৪৭, বিএস নং ৩৪৭ খারিজ খতিয়ান নং ১২৯ দাগে ১০৫ ও ১০৬ দাগে ৪০ শতাংশ সম্পত্তি ক্রয় করেন।
কিন্তু গত ১৫ জুনে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে অজ্ঞাত ২০-৩০ জন ভাড়াটে লাঠিয়াল রাতের আন্ধারে
মাটি কাটার ভেকু নিয়ে হামলা চালায় তার জমিতে। মিজানের ৪০ শতাংশ জমির প্রায় ২৫ শতাংশ ইরি ধান ও সবজি ক্ষেতে বড় বড় গর্ত করে চেয়ারম্যান মাছের খামারের যাতায়াত জন্য দেড় কিলোমিটার ও ২০ ফুট প্রস্থের রাস্তা নির্মাণ করেন।

ভুক্তভোগী প্রবাসী মিজানুর রহমান পাটোয়ারী মুঠোফোনে বলেন , ২২ বছর যাবত প্রবাসে আছি কষ্টের জমানো টাকা দিয়ে পরানপুর গ্রামে ৪০ শতাংশ সম্পত্তি ক্রয় করি। গত ১৫ জুন রাতের আঁধারে বাকরা গ্রামের একজন ভূমি দস্যু ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন নিজ খামারের যাতায়াত করার জন্য আমার জমি খনন ও রাস্তা নির্মাণ করে। প্রতিবাদ করতে গেলে চেয়ারম্যান ভাড়াটে বাহিনী তাদের মারধর এবং ভেকু দিয়ে রাস্তার সাথে পিশে দেওয়ার হুমকি দেয়।প্রশাসনের প্রতি আমার অনুরোধ আমার প্রতি জাকির হোসেন যে জুলুম করেছেন, তার সুষ্ঠ তদন্ত ও বিচার করুন, আমি প্রশাসনের মাধ্যমে ক্ষতি পুরন চাই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা বলেন, জমির দখল করে রাস্তা নির্মাণে প্রবাসী মিজানুর রহমান পাটোয়ারী অভিযোগ করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিরুদ্ধে। আমি অভিযোগের বিষয়টি নিয়ে চেয়ারম্যান সাহেবের সাথে কথা বলবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম