1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাঁশখালীতে কৃষকদের মধ্যে রোপা আমনের বীজ ও সার বিতরণ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

বাঁশখালীতে কৃষকদের মধ্যে রোপা আমনের বীজ ও সার বিতরণ

শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রামঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৩৪ বার

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা কৃষি অফিসের আয়োজনে প্রণোদনা কর্মসূচীর আওতায় রোপা আমন (উফশী ও হাইব্রীড) উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রান্তিক ও ক্ষুদ্র ৪’শ ২০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে বাঁশখালী উপজেলা পরিষদ চত্বরে উক্ত বিতরণী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু সালেক।

চলতি মৌসুমে উপজেলার মোট ৪২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে ৩৭০ জন কে জনপ্রতি ৫ কেজী উফশী আমনের বীজ, ৫ কেজি ডিএপি, ৫ কেজী এমওপি রাসায়নিক সার এবং ৫০ জন কৃষকদের মধ্যে জনপ্রতি ২ কেজী হাইব্রিড ধানের বীজ ১০ কেজী এমওপি ও ২০ কেজী ডিএপি রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

কৃষিবিদ আবু সালেক বলেন, ‘মৌসুমী রোপা আমন ধানে হাইব্রিড ও উফশী জাতের বীজ ও রাসায়নিক সার ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির অংশ হিসেবে কৃষকদের মাঝে মূলত বীজ ও সার বিতরণ করা হয়। মাঠ পর্যায়ে যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে উপসকারী কৃষি কর্মকর্তারা কৃষদের পাশে থেকে প্রযুক্তিগত সহযোগীতা প্রদান করবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম