1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাঁশখালীতে কৃষকদের মধ্যে রোপা আমনের বীজ ও সার বিতরণ | দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারীদের মাঝে ত্রাণ বিতরণে চট্টগ্রাম জেলা প্রশাসক দৈনিক ডাক প্রতিদিনের সম্পাদক আর নেই। বনানীতে টিবিএল ফুডের প্রথম সাধারন সভা অনুষ্ঠিত খুলল শিল্পকারখানা চাপে শ্রমিকরা __ দ্রুত শ্রমিকদের টিকা দিতে হবে শ্রীনগরে মসজিদের টাকা আত্মসাৎ এর অভিযোগ সভাপতি’র বিরুদ্ধে সাংবাদিক হাবিব আল জালালের ইন্তেকাল শ্রীনগরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মসিউর রহমান মামুন আশুরোগ মুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিল চৌদ্দগ্রামে সাংবাদিক সিরাজুল ইসলাম ফরায়েজীর ভাই রফিকুল ইসলামের ইন্তেকাল চৌদ্দগ্রামে উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান হাটহাজারী গুমানমর্দ্দন ইউনিয়নে নজরুল সংঘ কমিটি গঠন

বাঁশখালীতে কৃষকদের মধ্যে রোপা আমনের বীজ ও সার বিতরণ

শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রামঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৩১ বার

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা কৃষি অফিসের আয়োজনে প্রণোদনা কর্মসূচীর আওতায় রোপা আমন (উফশী ও হাইব্রীড) উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রান্তিক ও ক্ষুদ্র ৪’শ ২০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে বাঁশখালী উপজেলা পরিষদ চত্বরে উক্ত বিতরণী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু সালেক।

চলতি মৌসুমে উপজেলার মোট ৪২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে ৩৭০ জন কে জনপ্রতি ৫ কেজী উফশী আমনের বীজ, ৫ কেজি ডিএপি, ৫ কেজী এমওপি রাসায়নিক সার এবং ৫০ জন কৃষকদের মধ্যে জনপ্রতি ২ কেজী হাইব্রিড ধানের বীজ ১০ কেজী এমওপি ও ২০ কেজী ডিএপি রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

কৃষিবিদ আবু সালেক বলেন, ‘মৌসুমী রোপা আমন ধানে হাইব্রিড ও উফশী জাতের বীজ ও রাসায়নিক সার ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির অংশ হিসেবে কৃষকদের মাঝে মূলত বীজ ও সার বিতরণ করা হয়। মাঠ পর্যায়ে যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে উপসকারী কৃষি কর্মকর্তারা কৃষদের পাশে থেকে প্রযুক্তিগত সহযোগীতা প্রদান করবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম