1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বায়েজিদ লিংক রোডে কেজিডিসিএলের জায়গা ব্যাংকের সাইনবোর্ড লাগিয়ে দখল | দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারীদের মাঝে ত্রাণ বিতরণে চট্টগ্রাম জেলা প্রশাসক দৈনিক ডাক প্রতিদিনের সম্পাদক আর নেই। বনানীতে টিবিএল ফুডের প্রথম সাধারন সভা অনুষ্ঠিত খুলল শিল্পকারখানা চাপে শ্রমিকরা __ দ্রুত শ্রমিকদের টিকা দিতে হবে শ্রীনগরে মসজিদের টাকা আত্মসাৎ এর অভিযোগ সভাপতি’র বিরুদ্ধে সাংবাদিক হাবিব আল জালালের ইন্তেকাল শ্রীনগরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মসিউর রহমান মামুন আশুরোগ মুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিল চৌদ্দগ্রামে সাংবাদিক সিরাজুল ইসলাম ফরায়েজীর ভাই রফিকুল ইসলামের ইন্তেকাল চৌদ্দগ্রামে উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান হাটহাজারী গুমানমর্দ্দন ইউনিয়নে নজরুল সংঘ কমিটি গঠন

বায়েজিদ লিংক রোডে কেজিডিসিএলের জায়গা ব্যাংকের সাইনবোর্ড লাগিয়ে দখল

এম আর আমিন, চট্টগ্রাম
  • আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৪৫ বার

বায়েজিদ -ফৌজদার হাট লিংক রোডে সরকারি জায়গা দখলের চলছে প্রতিযোগিতা। পর্যটন সম্ভাবনাময় এই সড়কের দুপাশে পাহাড় দখলে বেপরোয়া হয়ে ওঠেছে সংঘবদ্ধ বেশ কয়েকটি ভূমিদস্যু চক্র।

চক্রটি পাহাড় ও সড়কে পাশে সিডিএ জায়গা দখল করে লুটেপুটে খাচ্ছে জালালাবাদ, উত্তর পাহাড়তলী,জঙ্গল সলিমপুর,লতিফপুর এলাকার এক শ্রেণির ভূমি খেকো অসহায় নিরহদের জমিও সন্ত্রাসী কায়দায় ভোগ দখল করে জমিদারি করছে।

বেশিভাগই সরকারিদলের জনপ্রতিনিধি ও প্রভাবশালী ব্যক্তিবর্গ শুধু তাই নয়, ভূমিদস্যু চক্রে রয়েছে কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর।
দখলের তালিকায় আছেন সরকার দলের একাধিক জনপ্রতিনিধি ছাড়াও আওয়ামী লীগ, বিএনপির নেতৃস্থানীয় একাধিক নেতা,আছেন ব্যবসায়ী।

সূত্রে জানা গেছে সরকারি জায়গা দখলের পাশাপাশি ভূমিদস্যু চক্র বিভিন্ন ব্যক্তির কেনা জায়গা ও ভুয়া দলিলে দখল করে নিচ্ছে। ভুক্তভোগীরা স্হানীয় প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও ফল পাচ্ছে না।অবৈধ দখলকারীরা ভূয়া কাগজ পত্র সৃজন করে রাস্তার দুপাশে অসহায় মানুষের জায়গা গুলো নিজেদের দাবি করে দোকান ও ঘরবাড়ি গড়ে তুলছে।

সরেজমিনে দেখা যায় সড়কের দুপাশে দেয়াল নির্মান ও টিন দিয়ে নামে বেনামে ও বিভিন্ন ব্যাংকের সাইন বোড লাগিয়ে দখল করে রেখেছে। বায়েজিদ – ফৌজদার হাট লিংক রোড ৬ নং ব্রীজ পাশে বাউন্ডারি দেয়াল দিয়ে ঘিরে রাখা প্রায় ২০গন্ডা জায়গা ব্যবসায়ি নুর উদিন নামিয় লোকের দখলে নিয়েছেন।

তিনি খরিদ করা জায়গার পরিমান হচ্ছে ছয় গন্ডা তিন কড়া বা ১৩৫০ শতাংশ। যাহা উত্তর পাহাড়তলী মৌজার বি,এস, ১৮৫ দাগ। নিজের নামে খরিদদার। কিন্ত বাকি ১৪ গন্ডা জায়গা অসহায় মানুষেদের কে জোরপূর্বক উচ্ছেদ করে নিজের দখলে নিয়েছেন। শুধুই তাই নয়, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গ্যাস সরবরাহ লাইনের জায়গা কেজিডিকেএলের অসাধু কিছু কর্মকর্তার যোগসাজশে ছয়শত জায়গা দখল করে নেয়।

বায়েজিদ -ফৌজদার হাট সংযোগ সড়কের পাশে সিডিএ জায়গা নিজ দখলে নিলে সিডিএ গত ১৪ জুন উচ্ছেদের সময় দেওয়াল ভেঙ্গে দিয়েছে উচ্ছেদের পর পর আবার নতুন করে রাতে আধারে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

সরজমিন অনুসন্ধানে জানা যায়, ছিন্নমূল এলাকার সাধারণ বাসিন্দাদের বসতি বিটে এক শ্রেণির প্রভাবশালী মহলের কাছে নামে বেনামে সরকারি খাসের জায়গা হস্তান্তরিত করে কোটি টাকা হাতিয়ে নিয়েছে। ছিন্নমূলের সুপারি বাগান এলাকার আসেপাশে বিশাল এলাকা জুড়েই অদৃশ্য আধিপত্য বিস্তার করে চলছে সন্ত্রাসীরা
বাস্তুহারা ভূমিহীন পরিবার ছিন্নমূল এলাকা ছেড়ে চলে যেতে বাধ্য হয়েছেন।

নুরুদ্দীনের প্লটের রাতের অন্ধকারে সন্ত্রাসীদের প্রত্যক্ষ ছত্রছায়ায় পাহাড় কাটা মাটি দিয়ে ভরাট চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যেই তারা একটি পরিবারকে উচ্ছেদ করলে তারা দুটো যুবতী মেয়েসহ ছয় নং ব্রিজ এর নিচে আশ্রয় নেয় যেহেতু বর্ষা মৌসুমে অন্যত্র ঘর তৈরি করা সম্ভব না।

এই পরিবার উচ্ছেদ করেও ক্ষান্ত থাকেনি আসেপাশে কেউ যেন তাদের বাসা ভাড়া না দেয় তার জন্য স্থানীয়দের হুমকি দিয়েছে। এছাড়াও সুপারি বাগান এলাকায় সাধারণ মানুষের অভিযোগ রয়েছে।

এক ভুক্তভোগী জানান জোরপূর্বক ব্যক্তি মালিকানাধীন জমির মালিকেরা দখল দায়িত্বের প্রতিবাদ করলে গুন্ড বাহিনীর হাতে প্রতিদিন কেউ না কেউ লাঞ্চিত হচ্ছেন।

সিডিএ’র রাস্তার জায়গা দেখলের ব্যাপারে যোগাযোগ করা হলে চট্টগ্রাম উন্নয়ন কর্তপকক্ষ (চউক) চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বলেন সিডিএ’র জায়গা কেউ দখল করে রাখতে পারবেনা ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম