1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিশ্বের সবচেয়ে ছোট গরু এখন বাংলাদেশের আশুলিয়ায় | দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারীদের মাঝে ত্রাণ বিতরণে চট্টগ্রাম জেলা প্রশাসক দৈনিক ডাক প্রতিদিনের সম্পাদক আর নেই। বনানীতে টিবিএল ফুডের প্রথম সাধারন সভা অনুষ্ঠিত খুলল শিল্পকারখানা চাপে শ্রমিকরা __ দ্রুত শ্রমিকদের টিকা দিতে হবে শ্রীনগরে মসজিদের টাকা আত্মসাৎ এর অভিযোগ সভাপতি’র বিরুদ্ধে সাংবাদিক হাবিব আল জালালের ইন্তেকাল শ্রীনগরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মসিউর রহমান মামুন আশুরোগ মুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিল চৌদ্দগ্রামে সাংবাদিক সিরাজুল ইসলাম ফরায়েজীর ভাই রফিকুল ইসলামের ইন্তেকাল চৌদ্দগ্রামে উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান হাটহাজারী গুমানমর্দ্দন ইউনিয়নে নজরুল সংঘ কমিটি গঠন

বিশ্বের সবচেয়ে ছোট গরু এখন বাংলাদেশের আশুলিয়ায়

মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু,বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ১৫১ বার

ঢাকা জেলা সাভারের আশুলিয়ার চারিগ্রামে বিশ্বের সবচেয়ে ছোট গরুর সন্ধান পাওয়া গেছে। গরুটির উচ্চতা ২০ইঞ্চি ২৭ইঞ্চি লম্বা ২৬ কেজি ওজনের গরু টির নাম ”রানী”,গরুটির বয়স দুই বছর ।

যার দাম হাকিয়ে উঠে সাড়ে ৫ লাখ টাকা পর্যন্ত দাড়িয়েছে ।

গরুটিকে বিশ্বরেকর্ডের জায়গা করে দিতে ইতিমধ্যে গিনেজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে গরুটির মালিক সাভারের আশুলিয়া ইউনিয়নের চারিগ্রাম এলাকার’শিকড় এগ্রো লিমিটেড ‘।

পরীক্ষা-নিরীক্ষায় উত্তীর্ণ হলে বিশ্বের ছোট গরুর রেকর্ডে ভারতকে পেছনে ফেলতে যাচ্ছে বাংলাদেশ।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের সর্বশেষ তথ্য অনুযায়ী- এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে ছোট গরুটি রয়েছে ভারতের কেরালা রাজ্যে।

এদিকে সাভারের আশুলিয়ার চারিগ্রামে পাওয়া গরু ” রাণী” ভারতের ‘মানিকিয়াম’ এর চেয়েও কম ওজন ও উচ্চতা। ‘বক্সার ভূট্রি’ জাতের এই খর্বাকৃতির গরুটির বয়স এখন ২ বছর।

গরুটির মালিক জানায়,ইন্টারনেট ঘেটে স্টাডি করে জানতে পেরেছে এটি পৃথিবীর মধ্যে সবচেয়ে ছোট গরু।

এটি এখন কুরবানীর উপযুক্ত। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রানীকে রেকর্ডভুক্ত করতে গত ২ জুলাই রাত ১২ টার পর আবেদন জানানো হয়েছে।
ওই আবেদনের পর গিনেজ বুক কর্তৃপক্ষ একটি রিপ্লাইও দিয়েছে কর্তৃপক্ষ জানিয়েছে তাদের নিজস্ব কিছু প্রক্রিয়া রয়েছে। ওই প্রক্রিয়া সম্পন্ন করেই তারা আগামী ৯০ দিনের মধ্যে পরবর্তী কার্যক্রম গুলো শেষ করে সিদ্ধান্ত জানাবে।

এদিকে স্থানীয় এক পশু চিকিৎসক বলেছেন, ছোট্ট এই গরুটি পুরোপুরি সুস্থ রয়েছে। এর উচ্চতা এবং ওজন আর বাড়ার সম্ভাবনা নেই। তাই এটি হতে পারে বিশ্বের সবচেয়ে ছোট গরু।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম