1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় খাসজমি অবৈধভাবে বন্ধবস্তের প্রতিবাদে মানববন্ধন | দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৯:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
যদি করেন ভাই চালাকি, পরে বুঝবেন এর জ্বালা কী! নরসিংদীতে মানব কল্যাণে চিরস্মরণীয় হয়ে থাকবে সদর এসিল্যান্ড শাহ আলম মিয়া দেশ সেরা কন্টেন্ট নির্মাতা হলেন চৌদ্দগ্রামের মোহাম্মদ আমির হোসেন বিএনপি নেতা গাজী কবিরের চাচা আবু তাহেরের ইন্তেকাল, দাফন সম্পন্ন রাউজানে এক যুবকের আত্মহত্যা লালমনিরহাটে ঈদুল আজহা উপলক্ষে ২ শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরন করেন স্বেচ্ছাসেবী সংগঠন লালমনিরহাটে তিস্তার ভাঙন ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারে মাঝে খাবার ও মাস্ক বিতরণ শ্রীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতার ইন্তেকাল ভোলায় ঝড়ের কবলে ট্রলার ডুবি, ১৬জেলে উদ্ধার লকডাউন বাস্তবায়নে চৌদ্দগ্রাম থানা পুলিশের বিশেষ মহড়া

মাগুরায় খাসজমি অবৈধভাবে বন্ধবস্তের প্রতিবাদে মানববন্ধন

মোঃ সাইফুল্লাহ ;মাগুরা/
  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ৪৪ বার

মাগুরার মহম্মদপুর উপজেলার নাগড়া বাজারে সরকারি খাস জমির উপর নির্মানাধীন চান্দিনা ঘরের প্রায় ৫০ শতক খাস জমি ক্ষমতাশীন দলের কতিপয় ব্যক্তিদের নামে বন্দোবস্ত দেওয়ার প্রতিবাদে ও সারাদেশে বহুল আলোচিত তৎকালিন মহম্মপুরের এসিল্যান্ড নাজীম উদ্দিনের বিচারের দাবিতে স্থানীয় ব্যবসায়িরা মানববন্ধন ও সমাবেশ করেছে।

১৬ জুলাই শুক্রবার রাত ৮ টার দিকে মহম্মদপুর উপজেলার নাগড়া বাজারের ব্যবসায়িরা সমস্ত দোকানপাট বন্ধ করে এ মানববন্ধন ও সামাবেশে মিলিত হয়। স্থানীয় দিঘা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাফর সাদিকের সভাপতিত্বে নাগড়া বাজার চৌরাস্তায় অনুষ্ঠিত মানবন্ধন ও সমাবেশে ব্যবসায়িরা ছাড়াও বিভিন্ন এলাকার সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মানব বন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন- মোঃফরিদ শেখ, মোঃ হাসমত আলী, মোঃ মুরাদ আলী চৌধুরীসহ আরো অনেকে।

বক্তরা অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে নাগড়া বাজারের উত্তর-পশ্চিম পাশে খোলা আকাশের নীচে মাছ, মাংস ও সবজীর ক্ষুদ্র ব্যবসায়িরা তাদের ব্যবসা পরিচালনা করে আসছেন। ব্যবসায়িদের এই দৈন্যদশা থেকে মুক্তির জন্য স্থানীয় চেয়ারম্যানের উদ্যোগে সম্প্রতি সংলিষ্ট কতৃপক্ষ দুইটি চান্দিনা ঘর নিমার্নের উদ্যোগ নেন। সে মোতাবেক টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন ও ওয়ার্ক অর্ডার মোতাবেক ঠিকাদার চান্দিঘর নির্মানের কাজ শুরু করেন। এ সময় হঠাৎ করে মহম্মদপুর উপজেলা প্রশাসন এসে কাজ বন্ধ করে দেন।

প্রশাসনের কর্মকর্তারা জানান, মহম্মপুরের তৎকালিন এসিল্যান্ড নাজীম উদ্দিন ইতিপূবে গোপনে মাকের্ট নির্মানের জন্য মহম্মদপুরের ১৪ জন ব্যাক্তির নামে এ জমিতে ১৪ টি দোকান বন্দোবস্ত দিয়ে গেছেন। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়িদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
মানববন্ধন ও সমাবেশে বক্তরা অবিলম্বে ওই বন্দোবস্ত বন্ধ ও মোটা অর্থের বিনিময়ে অবৈধ ভাবে সরকারি জমি বন্দোবস্ত দেওয়া তৎকালিন ঘুষখোর এসিল্যান্ড নাজীম উদ্দিন ও বর্তমান ইউএনও রমানন্দ পালের বিচারের দাবী জানান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম