1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাউজানে কোরবানি পশুর হাটে স্বাস্থ্যবিধি মানাতে ওসি হারুনের মাক্স বিতরণ | দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
হাটহাজারীতে আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারীদের মাঝে ত্রাণ বিতরণে চট্টগ্রাম জেলা প্রশাসক দৈনিক ডাক প্রতিদিনের সম্পাদক আর নেই। বনানীতে টিবিএল ফুডের প্রথম সাধারন সভা অনুষ্ঠিত খুলল শিল্পকারখানা চাপে শ্রমিকরা __ দ্রুত শ্রমিকদের টিকা দিতে হবে শ্রীনগরে মসজিদের টাকা আত্মসাৎ এর অভিযোগ সভাপতি’র বিরুদ্ধে সাংবাদিক হাবিব আল জালালের ইন্তেকাল শ্রীনগরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মসিউর রহমান মামুন আশুরোগ মুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিল চৌদ্দগ্রামে সাংবাদিক সিরাজুল ইসলাম ফরায়েজীর ভাই রফিকুল ইসলামের ইন্তেকাল চৌদ্দগ্রামে উপজেলা প্রশাসনের উদ্যোগে অসহায়দের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান হাটহাজারী গুমানমর্দ্দন ইউনিয়নে নজরুল সংঘ কমিটি গঠন

রাউজানে কোরবানি পশুর হাটে স্বাস্থ্যবিধি মানাতে ওসি হারুনের মাক্স বিতরণ

শাহাদাত হোসেন, রাউজান প্রতিনিধি:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ২৮ বার

পবিত্র ঈদুল- আযহা উপলক্ষে রাউজানের প্রাণ কেন্দ্র ফকির হাট বাজারে জমে উঠেছে কোরবানি পশুর হাট।বাজারে প্রচুর গরু,মহিষ,ছাগল উঠলেও বেড়েছে ক্রেতাদের আনাগোনা। বাজারে নানা রঙের বড়- ছোট মাঝারি সাইজের গরু, মহিষ, ছাগল বিক্রির জন্য নিয়ে এসেছেন বেপারিরা। তবে গরু দাম চড়া থাকায় বিক্রি হচ্ছে কম। পরিদর্শনে দেখা যায়, বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত রাউজান ফকির হাট বাজারে আসতে থাকে প্রচুর গরু, ছাগল। এতে ক্রেতা-বিক্রেতা ভিড়ও ছিল লক্ষণীয়। অধিকাংশ মানুষের মুখে মাক্স থাকলেও কিছু মানুষের মুখে মাক্স ছিল না। বাজার ঘুরে এমন চিত্র চোখে পড়ে। ক্রেতা- বিক্রেতাদের মধ্যে স্বাস্থ্য বিধি মানাতে মাস্ক, হেন্টসেনিটাইজার বিতরণ করতে দেখা যায় রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল্ হারুনকে। এসময় তিনি পশুর হাট ঘুরে ঘুরে ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলার দিকনির্দেশনা দেন। রাউজান পৌর কাউন্সিলর আজাদ হোসেন জানায়, ঈদুল আযহা উপলক্ষে প্রতি বছর রাউজানের প্রাণ কেন্দ্র ফকির হাট বাজারের বিশাল এলাকা জুড়ে বসে কোরবানির পশুর হাট। এবার করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিধি মেনে বসানো হয়েছে পশুর হাট। ক্রেতা -বিক্রেতারা যাতে নির্বিঘ্নে বেচা-বিক্রি করতে পারে সেজন্য পশুর হাটে রাউজানের সাংসদের নির্দেশক্রমে পুলিশ প্রশাসনের কঠোর নজরদারী রয়েছে। রাউজান ফকির হাট বাজারের ইজারদার সাদিকুজ্জামান শফি ও ইলিয়াছ বলেন- রাউজান ফকির হাট বাজার ঐতিহ্যবাহী বাজার।

এই বাজারে প্রতি বছর বিভিন্ন এলাকা থেকে প্রচুর পরিমান গরু- মহিষ ও ছাগল বিক্রির জন্য নিয়ে আসেন মৌসুমী ব্যবসায়ীরা। বেচা- বিক্রিও হয় ভালো। কিন্তু এবার করোনা প্রাদুর্ভাবের কারণে স্বাস্থ্য বিধি মেনে কোরবানির পশুর হাট বসানো হয়েছে। বাজারে ক্রেতা -বিক্রেতারা যাতে কোনো ধরণের প্রতারণার শিকার না হয় সেদিকে আইন-শৃঙ্খলা বাহিনীও কঠোর অবস্থানে রয়েছে। এই বাজারে রাখা হয়েছে জাল টাকার নোট শনাক্তকরণ মেশিনও। রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় রাউজানের বিভিন্ন পশুর হাটে নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। কোরবানির পরে গরুর বজ্য নিজ নিজ দায়িত্বে মাটির নিচে পুতে ফেলতে হবে। পশুর হাট পরিদর্শনকালে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল্ হারুন বলেন, রাউজানের বিভিন্ন কোরবানি পশুর হাটে স্বাস্থ্যববিধি মেনে ক্রেতা-বিক্রেতারা যাতে নির্বিঘ্নে গরু-ছাগল বেচাকেনা করতে পারে সেজন্য কঠোর নিরাপত্তা জোরদার করেছি। পুলিশ সার্বক্ষণিক মাঠে থেকেই কাজ করে যাচ্ছি। পশুর হাটে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে হেন্টসেনিটাইজারের ব্যবস্থা করেছি। বাজারে মাইকিং করে মাস্ক পরিধান করতে এবং নিরাপদ দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে। এছাড়াও পশুর হাটগুলোতে বেসরকারি ব্যাংক কর্তৃপক্ষ জাল নোট শনাক্ত করণের জন্য মেশিন বসানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম