1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শ্রীনগরে যুবলীগ নেতার অবৈধ ড্রেজার বাণিজ্য, হুমকির মুখে আশ্রয়ন প্রকল্প - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

শ্রীনগরে যুবলীগ নেতার অবৈধ ড্রেজার বাণিজ্য, হুমকির মুখে আশ্রয়ন প্রকল্প

আব্দুর রকিব, মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ৩৫৯ বার

মুন্সীগঞ্জের শ্রীনগরে অবৈধ এক প্রভাবশালী যুবলীগ নেতার বিরুদ্ধে অবৈধ ড্রেজার বাণিজ্যের অভিযোগ উঠেছে। এতে হুমকির মুখে পরেছে আশ্রয়ন প্রকল্প ও শব্দদূষণে অতিষ্ঠ প্রকল্পের বাসিন্দারা। উপজেলার আটপাড়া ইউনিয়নের পূর্ব আটপাড়া গ্রামের অনিল মার্কেট সংলগ্ন আশ্রয়ন প্রকল্পের পাশে এ অবৈধ ড্রেজার বানিজ্য চলছে।

স্থানীয়রা জানায়, যুবলীগ নেতা সুমন সিকদার দীর্ঘদিন ধরে অবৈধভাবে এই ড্রেজার ব্যবসা চালিয়ে যাচ্ছে। সে ড্রাম ট্রাকে করে বালু এনে এখানে ফেলে এলাকায় ফসলি জমি গুলো ভরাট করছে। একের পর এক ভরাট করে গেলেও এলাকাবাসী কেউ ভয়ে মুখ খুলতে শাহস পাচ্ছেনা।
সরেজমিনে দেখাযায়, ড্রাম ট্রাকে বালু এনে আশ্রয়ন প্রকল্পের পাশের একটি জায়গায় স্তুপ করে রেখেছে। সেখানে মেশিনের সাহায্যে পাম্প করে পাইপ দিয়ে এলাকার বিভিন্ন ফসলি জমি ভড়াট করছে। এতে ঝুঁকিতে রয়েছে আশ্রয়ন প্রকল্পের ঘর ও এলাকার ফসলি জমি।
আশ্রয়ন প্রকল্পের বসবাসকারী সুমি জানায়, আমার ৮মাসের একটা শিশু সন্তান নিয়ে আমি প্রধানমন্ত্রী মন্ত্রীর দেয়া মুজিব শতবর্ষ এর উপহারের ঘরে থাকি। আমাদের ঘরের পাশে বড় বড় ট্রাকে করে বালু এনে ফালায় আর সেখান থেকে সকাল থেকে সন্ধ্যা পর্য়ন্ত পাইপ দিয়ে পাম্প করে অন্য জমিতে বালু নেয়। শব্দের কারনে এখান আমাদের বসবাস করা অসম্ভব হয়ে উঠে। সারাদিন ধুলা-বালুতে ঘরবাড়ী, আসবাবপত্র, কাপর ও খাদ্য নষ্ট হয়ে যায়।
অশ্রয়ন প্রকল্পের আরেক বসবাসকারী জসিম বলেন, শব্দের কারনে সারা দিন চিৎকার করে কথা বলতে হয়। এই কাজের কারনে বালু সরে আমাদের ঘর ভেঙ্গে পরতে পারে। আমরা দ্রুত প্রশাসনের সাহায্য কামনা করছি।

ড্রেজার ব্যাবসায়ী সুমন সিকদার বলেন, ড্রেজারটি তার নিজের বলে শিকার করে বলেন ড্রেজার ব্যবসা তো অনেকেই করছে তাতে কি হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণব কুমার ঘোষ বলেন, ঘটানটি এই মাত্র যানতে পাড়লাম। আমি বিস্তারিত তথ্য নিয়ে প্রোয়জন হলে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম