1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চৌদ্দগ্রামে ‘আলকরা প্রবাসী কল্যাণ পরিবার’ এর উদ্যোগে ফ্রি অক্সিজেন সেবা চালু - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা ।

চৌদ্দগ্রামে ‘আলকরা প্রবাসী কল্যাণ পরিবার’ এর উদ্যোগে ফ্রি অক্সিজেন সেবা চালু

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
  • আপডেট টাইম : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ২১২ বার

বাংলাদেশে বৈশ্বিক করোনা মাহামারির তৃতীয় ঢেউ চলছে। ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টের লক্ষণও দেশের কোনো কোনো অঞ্চলে রোগিদের মধ্যে দেখা যাচ্ছে। দেশে করোনা আক্রান্ত রোগী ও করোনায় মৃত্যুর সংখ্যা ক্রমেই বেড়ে চলছে। করোনায় আক্রান্ত অধিকাংশ রোগীরই অক্সিজেনের প্রয়োজন হচ্ছে। প্রতিনিয়ত সরকারী-বেসরকারী হাসপাতালগুলোতে প্রচুর রোগি ভর্তি হচ্ছে। হাসাপাতালগুলোতে সিট ও অক্সিজেন সংকট প্রকট। তাই সরকারি-বেসরকারি হাসপাতালের পাশাপাশি চৌদ্দগ্রামের করোনা আক্রান্ত রোগিদের কথা বিবেচনায় ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রম চালু করেছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। তারই ধারাবাহিকতায় কুমিল্লার চৌদ্দগ্রামে করোনা ও শ্বাসকষ্ট জনিত রোগিদেরকে শুক্রবার (৭ আগস্ট) থেকে বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে ‘আলকরা ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিবার’। প্রথম পর্যায়ে সংগঠনটি চারটি সিলিন্ডার ও দুইটি অক্সিমিটার নিয়ে সেবা চালু করেছে। সেবা গ্রহিতাদের চাহিদা বাড়লে প্রয়োজনে সিলিন্ডার ও অক্সিমিটার সংখ্যা আরো বাড়ানো হবে বলে জানান সংগঠনের সভাপতি মো: নূর উদ্দীন পিন্টু ও সাধারণ সম্পাদক খাঁন মো: আমিরুল আলম রিপন।

‘আলকরা ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিবার’ এর এ মহতি কাজের সাথে একাত্ত্বতা পোষন করে ইউনিয়নের সকল প্রবাসী সহ যারা অর্থ সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সংগঠনের সভাপতি মো: নূর উদ্দীন পিন্টু ও সাধারণ সম্পাদক খাঁন মো: আমিরুল আলম রিপন বলেন, ‘চৌদ্দগ্রাম সহ সারাদেশের করোনা পরিস্থিতি খুবই ভয়াবহ। গত কয়েকদিনে চৌদ্দগ্রামে প্রতিদিন করোনা রোগির সংখ্যা প্রায় একশ’র কাছাকাছি। করোনা ও শ্বাসকষ্ট জনিত রোগিদের কথা বিবেচনা করে ‘আলকরা ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিবার’ এর পক্ষ থেকে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করা হয়েছে। প্রাথমিক পর্যায়ে চারটি সিলিন্ডার নিয়ে কাজ করছি। প্রয়োজনে ভবিষ্যতে সিলিন্ডার সংখ্যা বাড়ানো হবে। এসময় অক্সিজেন সেবা কার্যক্রমে সংগঠনের পক্ষ থেকে স্বেচ্ছাসেবী হিসেবে যারা মাঠে সময়, মেধা ও শ্রম দিয়ে কাজ করছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

ফ্রি অক্সিজেন সেবাকে সহজলভ্য করতে সংগঠনের সদস্যদেরকে ওয়ার্ড ভিত্তিক দায়িত্ব দেয়া হয়েছে। সেবা গ্রহণের জন্য নিন্মোক্ত মোবাইল নম্বরগুলোতে যোগাযোগ করার জন্য সংগঠনের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। নম্বরগুলো যথাক্রমে: ১নং ওয়ার্ড-মো: ইলিয়াছ (বাকগ্রাম), মোবাইল নম্বর: ০১৮৩৩৮৫৩৫৩৫, ২নং ওয়ার্ড- কাজী আ: মমিন বাদশা (নারানকুরি), মোবাইল নম্বর: ০১৫৮০৩৫৪৮৩৪, ৩নং ওয়ার্ড-মো: ফখরুল আহমদ ফারহান (কুলাসার), মোবাইল নম্বর: ০১৬৩৮৮১৯৫৮১, ৪নং ওয়ার্ড- মো: মাঈন উদ্দিন মিন্টু (দামারপাড়া), মোবাইল নম্বর: ০১৭৫১৬৯০৪১৮, ০১৮৮৫৩৩৫২৪৭, ৫নং ওয়ার্ড- মো: শাকিল মোল্লা (পূর্ব ডেকরা), মোবাইল নম্বর: ০১৮১৩২০৭৭৬২, ০১৮১৫৪৫৬০৪৪, ৬নং ওয়ার্ড- মো: আবুল বাশার (ঘিনাগাজী), মোবাইল নম্বর: ০১৮২৩২৪১১৬৯, ৭নং ওয়ার্ড- মো: শাহ আলম (লক্ষ্মীপুর), মোবাইল নম্বর: ০১৮৬৭৬৮৪৯১৭, ৮নং ওয়ার্ড- মো: সুমন (পদুয়া), মোবাইল নম্বর: ০১৬৪৫১৪০৬৭৭, ৯নং ওয়ার্ড- মো: সবুজ স্যার (ভাজনকরা), মোবাইল নম্বর: ০১৬১৬০২৫৯০০।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম