1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশুলিয়ার সেই ১৭টি স্বর্ণের দোকানে ডাকাতির মূল ‘মাস্টার' আটক - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী হারুনুর রশিদ রঙ্গু’র পূজামন্ডপ পরিদর্শন মাগুরায় নির্বাচনী সহিংসতায় দু পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ!! নিহত -৪ আহত -২০ লাকসামে রাজনীতির প্রতিহিংসায় গাছের সাথে শত্রুতা! রাউজানে সুষ্ঠ ও শান্তিপুর্ণ ভাবে সনাতনী ধর্মীয় অনুসারীদের শারদীয় দুর্গোৎসব সম্পন্ন নবীনগরে উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কুবির দত্ত হলে জুনিয়র ছাত্রলীগ কর্মীরা মারধর করে সিনয়রকে সাঈদ হাসান,কুবি রাউজানে সব ধর্মের মানুষ অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-পূজা মণ্ডপ পরিদর্শনে এমপি ফজলে করিম নবীগঞ্জে শেখ রাসেল দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত আমিলাইষের পূজামণ্ডপে আলহাজ্ব মোজাম্মেল হক চৌধুরীর আর্থিক অনুদান ও কাপড় বিতরণ রিদওয়ান খালিদ চোধুরীর জন্মদিন আজ

আশুলিয়ার সেই ১৭টি স্বর্ণের দোকানে ডাকাতির মূল ‘মাস্টার’ আটক

নুর আলম সিদ্দিকী মানু, বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ৩০ বার

সাভারের আশুলিয়ার নয়ার হাটে ১৭টি স্বর্ণের দোকান একটি মুদির দোকান ও একটি পান সিগারেটের দোকান ডাকাতির ঘটনা তদন্তে একটি আন্তঃজেলা ডাকাত দলের সন্ধান পায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। একে একে এ দলের মূলহোতাসহ ১৫ জনকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃত যারা আশুলিয়া, রাজধানীর রাপাপ্লাজাসহ বেশ কয়েকটি ডাকাতির সঙ্গে জড়িত।

সিআইডি জানায়, এ ডাকাত দলটির নেতৃত্বে রয়েছেন সোহরাব হাওলাদার (মাস্টার)(৪৮) নামে একজন। যিনি দলের অন্যদের কাছে মাস্টার হিসেবে পরিচিত, তার পরিকল্পনা ও নেতৃত্বেই এসব ডাকাতি সংগঠিত হয়েছিলো। এ ডাকাত দলের কাছ থেকে একটি স্পিডবোটও উদ্ধার করা হয়। যেটি ব্যবহার করে ডাকাতি শেষে নৌপথে দ্রুত পালিয়ে যেতো।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডি ঢাকা মেট্রোর অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন।

তিনি বলেন, বুধবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর হাজারিবাগ এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের মূলহোতা সোহরাব হাওলাদার (মাস্টার)কে গ্রেফতার করে সিআইডি। গত ৬ সেপ্টেম্বর আশুলিয়ার ১৯টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় এখন পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। যাদের মধ্যে অন্তত ১০ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যমতে, বিভিন্ন এলাকা থেকে লুট করা স্বর্ণালঙ্কার ও স্বর্ণ গলিয়ে তৈরি করা পাত উদ্ধার করা হয়। এসব উদ্ধারের একপর্যায়ে জানা যায়, পুরান ঢাকার তাঁতীবাজার কেন্দ্রীক একটি চক্র সক্রিয় রয়েছে। যারা এসব লুট করা স্বর্ণালঙ্কার সংগ্রহ করে পাত বানিয়ে বিক্রি করে থাকেন।

সিআইডির এ কর্মকর্তা বলেন, আশুলিয়া নয়ার হাটে ডাকাতির ঘটনা তদন্তে গত ফেব্রুয়ারিতে রাজধানীর রাপা প্লাজায় স্বর্ণের দোকানে ডাকাতির রহস্যও উন্মোচিত হয়।

এ ডাকাত দলের একটি গ্রুপ রাপা প্লাজায় ডাকাতি সংগঠিত করেছিলো। ডাকাত দলটির দেওয়া তথ্যমতে, মুন্সিগঞ্জের শিমুলিয়া বাজার ঘাট থেকে ডাকাতিতে ব্যবহৃত একটি স্পিডবোট উদ্ধার করা হয়। যার বাজারমূল্য অনুমানিক ১৫ লাখ টাকারও বেশি । ডাকাত দলের সদস্যরা ডাকাতি শেষে দ্রুত এ স্পিডবোটে দ্রুত পালিয়ে যাওয়ার মার্ধ্যম হিসেবে ব্যাবহার করতেন বলে জানান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম