1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গুইমারাতে রাতের আধারে তিন বাঙালীর সেগুন বাগান কেটে দিয়েছে সন্ত্রাসীরা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

গুইমারাতে রাতের আধারে তিন বাঙালীর সেগুন বাগান কেটে দিয়েছে সন্ত্রাসীরা

আবদুল আলী গুইমারা খাগড়াছড়ি।
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮০ বার

গুইমারার সিন্দুকছড়ি ইউনিয়নের পঙ্খীমুড়াতে নিরীহ তিন বাঙ্গালীর ১৫ একর জায়গায় সৃজিত সেগুন বাগান কেটে দিয়েছে সন্ত্রাসীরা।৬সেপ্টেম্বর মঙ্গলবার মধ্যরাতে উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নের পঙ্খিমুড়া এলাকার পরিত্যক্ত সেনা ক্যাম্পের পাশে মোঃ আবুল বশার, নিরব আলী ও সোহেল রানার সৃজিত বাগানে এ বৃক্ষ নিধনের ঘটনা ঘটে। এ ঘটনায় পাহাড়ের আঞ্চলিক স্বশস্ত্র সংগঠনগুলোকে দায়ী করে অন্তত ৩০ লাখ টাকা ক্ষতি হয়েছে দাবী করেন ক্ষতিগ্রস্থ তিন বাগান মালিক। পার্বত্য চট্টগ্রাম থেকে বাঙ্গালীদের বিতাড়িত করার ষড়যন্ত্রের অংশ হিসেবে এবং ভুমি দখলের উদ্দেশ্যে উপজাতীয় সন্ত্রাসীরা এসব অপকর্ম চালাচ্ছে বলেও জানান ভুক্তভুগিরা। এ ঘটনায় দোষীদের বিচার দাবী করেন স্থানীয়রা। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নিরাপত্তা বাহিনী সদস্যরা।
উল্লেখ্য যে সম্প্রতি রামগড়সহ পাহাড়ের বিভিন্ন এলাকায় বাঙালীদের সৃজিত ফলজ ও বনজ বাগান কেটে দিচ্ছে সন্ত্রাসীরা। অভিয়োগ রয়েছে চাঁদা না দিলে অথবা চাঁদা দিতে দেরী হলেই রাতের আধারে বৃক্ষ নিধনে মেতে উঠে সন্ত্রাসীরা। কোন বিচার হওয়ায় বার বার ক্ষতিগ্রস্তরা হচ্ছেন বাগান চাষীরা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম