1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পাকিস্তানি রাজাকারদের ফেলে দেয়া অস্ত্র আওয়ামী লীগ নেতারা কুড়িয়ে নিয়ে ছবি তুলে মুক্তিযোদ্ধা সেজেছেনঃ বীরমুক্তিযোদ্ধা আবদুস সালাম - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রোগ্রামে হঠাৎ অসুস্থ চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যানকে বিশ্রামে থাকতে বললেন চিকিৎসক আনোয়ারায় ৪ ইয়াবা কারবারী আটক সাংবাদিকের স্ত্রীর সাথে সৎ মায়ের ঝগড়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল মাগুরায় অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদের ছড়ি বিতরণ সাংবাদিক রাসেল খানের শশুরের ইন্তেকাল মীরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আলহাজ্ব সেলিম উদ্দিন রাউজানে ২২০ বোতল ফেন্সিডিল ও তিন কেজি ৬ শত গ্রাম গাঁজাসহ ৩ যুবককে আটক চৌদ্দগ্রামে গাঁজাসহ বৃদ্ধ আটক মনোহরগঞ্জে বাস- ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৪জন নিহত ‘সাংবাদিকদের মনে ভয়ভীতি সৃষ্টি করতেই ১১ নেতার ব্যাংক হিসাব তলব’

পাকিস্তানি রাজাকারদের ফেলে দেয়া অস্ত্র আওয়ামী লীগ নেতারা কুড়িয়ে নিয়ে ছবি তুলে মুক্তিযোদ্ধা সেজেছেনঃ বীরমুক্তিযোদ্ধা আবদুস সালাম

নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮ বার

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বীরমুক্তিযোদ্ধা আবদুস সালাম বলেছেন,পাকিস্তানি রাজাকারদের ফেলে দেয়া অস্ত্র আওয়ামী লীগ নেতারা কুড়িয়ে নিয়ে ছবি তুলে মুক্তিযোদ্ধা সেজেছেন,তাদের রণাঙ্গণে দেখা যায় নি। তিনি বলেন তাদের শীর্ষ নেতা ছিলেন পাকিস্তানের হেফাজতে, অন্যান্য বড় নেতারা ভারতের শ্রীনিকেতন হোটেলে পিকনিক করে সময় কাটিয়েছেন। আর জিয়ার স্বাধীনতার ডাক শুনে এদেশের কোটি জনতা সেদিন যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশ স্বাধীন করেছিল।
দেশে একটি মুক্তিযুদ্ধ হয়েছিল আওয়ামী লীগ সেই ইতিহাসকে মুছে ফেলতে চায় মন্তব্য করে রণাঙ্গনের এ বীরমুক্তিযোদ্ধা বলেন,জিয়াউর রহমানকে বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস রচিত হয় না। মুক্তিযুদ্ধের ইতিহাস লিখতে গেলে জিয়াউর রহমানের নাম প্রথমেই আসবে।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) এর উদ্যোগে স্বাধীনতার ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা আধুনিক বাংলাদেশের স্থপতি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ বিএনপির বিরুদ্ধে কুৎসা অপবাদ ও মিথ্যা বানোয়াট বক্তব্যর প্রতিবাদে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আবফুস সালাম বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিল কিনা, তিনি যুদ্ধ করেছেন কিনা, তার কবর চন্দ্রিমা উদ্যানে আছে কিনা আওয়ামী লীগ এসব অবান্তর কথা বলে ইতিহাস বিকৃতি করছে। তারা সত্যকে মিথ্যা আর মিথ্যাকে সত্যে পরিণত করতে চায়। তাদের কথা শুনে এখন আমার সন্দেহ হচ্ছে যে আসলে তারা কি চায়? তারা কি মুক্তিযুদ্ধাদের খাটো করতে চায়?নাকি দেশে একটি মুক্তিযুদ্ধ হয়েছিল সেই ইতিহাসকে মুছে ফেলতে চায়?

তিনি বলেন, ভারতের অনেকে বলে ১৯৭১ সালে পাক ভারত যুদ্ধ ছিল মুক্তিযুদ্ধ ছিল না। তাহলে কি আওয়ামী লীগ সেটাই চায়? ১৯৭১ সালের ২৬ শে মার্চ এর আগ পর্যন্ত আওয়ামী লীগ পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছে। এখনো কি তারা এটাই চায়? তাদের মাথায় কি এখনো সেই ভূত চেপে আছে?

তিনি আরো বলেন, জিয়াউর রহমানকে বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস রচিত হয় না। মুক্তিযুদ্ধের ইতিহাস লিখতে গেলে জিয়াউর রহমানের নাম আসবে। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, বেশি ঘাটাঘাটি না করা আপনাদের জন্য ভালো। আপনারা কোথায় যুদ্ধ করেছেন? মুক্তিযুদ্ধ নিয়ে কথা বলেন। আপনারা তো পাকিস্তান থেকে মাসোহারা নিতেন আর এখন মুক্তিযোদ্ধার ইতিহাস বলেন।আপনার স্বামী দৈনিক বাংলায় সাক্ষাৎকার দিয়ে বলেছেন, জিয়ার কন্ঠে আপনি ও ড. ওয়াজেদ স্বাধীনতার ঘোষণা শুনেছেন। অস্বীকার করেন কিভাবে? দেশের প্রধান নেতা মুক্তিযুদ্ধের সময় কেন আগে থেকে বাক্স-পেটি গুছিয়ে ধরা দিলেন, পালিয়ে গিয়ে কেন মুক্তিযুদ্ধের নেতৃত্বে দিলেন না এসব প্রশ্ন সামনে চলে আসবে। কাজেই মুক্তিযুদ্ধ নিয়ে কম কথা বলা আওয়ামী লীগের জন্য মঙ্গল।

জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) কেন্দ্রীয় সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে, সাংগঠনিক সম্পাদক মোঃ মনজুর রহমান ভূঁইয়ার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন,ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহমান, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, জিয়া নাগরিক ফোরামের সভাপতি,লায়ন মিয়া মোঃ আনোয়ার হোসেন,জিসপ কেন্দ্রীয় সহ সভাপতি মোঃ আলী মন্ডল,(জিসপ)কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক মোঃ মাহফুজুর রহমান, দপ্তর সম্পাদক, কাজী ফখরুল ইসলাম,জিসপ ঢাকা মহানগর দক্ষিণ এর আহ্বায়ক সাদেকুর রহমান হীরা, কেন্দ্রীয় সদস্য মাহমুদুল হাসান,জামিল আহমেদ ভোলা, মামুনুর রহমান শুক্কুর সহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম