1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিতর্কিত রায় দিয়ে বাংলাদেশের সর্বোচ্চ আদালতও বিতর্কিত হলো : এফডিএইচআর - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী হারুনুর রশিদ রঙ্গু’র পূজামন্ডপ পরিদর্শন মাগুরায় নির্বাচনী সহিংসতায় দু পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ!! নিহত -৪ আহত -২০ লাকসামে রাজনীতির প্রতিহিংসায় গাছের সাথে শত্রুতা! রাউজানে সুষ্ঠ ও শান্তিপুর্ণ ভাবে সনাতনী ধর্মীয় অনুসারীদের শারদীয় দুর্গোৎসব সম্পন্ন নবীনগরে উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কুবির দত্ত হলে জুনিয়র ছাত্রলীগ কর্মীরা মারধর করে সিনয়রকে সাঈদ হাসান,কুবি রাউজানে সব ধর্মের মানুষ অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-পূজা মণ্ডপ পরিদর্শনে এমপি ফজলে করিম নবীগঞ্জে শেখ রাসেল দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত আমিলাইষের পূজামণ্ডপে আলহাজ্ব মোজাম্মেল হক চৌধুরীর আর্থিক অনুদান ও কাপড় বিতরণ রিদওয়ান খালিদ চোধুরীর জন্মদিন আজ

বিতর্কিত রায় দিয়ে বাংলাদেশের সর্বোচ্চ আদালতও বিতর্কিত হলো : এফডিএইচআর

ফ্রান্সের প্যারিসে মানবাধিকার সংগঠন FDHRএর মুক্ত আলোচনা অনুষ্ঠিত

মো: নজরুল ইসলাম, ফ্রান্স থেকে |
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯ বার

ফ্রান্স ভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ফোরাম ফর দি ডেমোক্রেসি হিউম্যান রাইটস ফ্রান্স আয়োজিত এক মুক্ত আলোচনায় বক্তারা বলেন, সম্প্রতি বাংলাদেশের জাতীয় সংসদে বিচারপতিদের অপসারন সংক্রান্ত তথাকথিত বিতর্কিত বিলের কঠোর সমালোচনা করেন এবং এই বিল অবিলম্বে বাতিলের আহ্বান জানান। তারা আরও বলেন এই বিল পাসের মধ্য দিয়ে শেখ হাসিনার আওয়ামী সরকার বাংলাদেশের সংবিধানকে আবারো কলংকিত করলো। বাংলাদেশে মানবাতাবিরোধী অপরাধের কয়েকটি বিতর্কিত রায়ের মাধ্যমে দেশের সর্বোচ্চ আদালতকেও বিতর্কিত করেছে এবং একদলীয় শাসন কায়েমের জন্য বিরোধী মতকে ধ্বংস করার সকল আয়োজন করতে যাচ্ছে এই অবৈধ সরকার।
গতকাল ১৮ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ৩টায় ফ্রান্সের গার্দ লিস্টে একটি রেস্টুরেন্টে আয়োজিত মুক্ত আলোচনায় সংগঠনের চেয়ারম্যান মানবাধিকার কর্মী মুহাম্মদ আল আমিনের সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ নূরুল ইসলাম-এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সেক্রেটারী জেনারেল মানবাধিকার কর্মী সাংবাদিক মাহবুব হোসাইন, সহ-সভাপতি মুহাম্মদ নজরুল ইসলাম, এম কামাল উদ্দিন, ট্রেজারার তাজুল ইসলাম, সদস্য মুহাম্মদ সাইফুল আলম, আরিফুজ্জামান ঈমনসহ বিভিন্ন মানবাধিকার কর্মীবৃন্দ।
এ ছাড়া অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মানবাধিকার কর্মী রাজু আহম্মেদ, সাইফুল ইসলাম, সাবেক ছাত্রনেতা মনিরুল ইসলাম প্রমুখ।
সভায় বক্তারা বলেন মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে গঠিত তথাকথিত ট্রাইব্যুনাল বাতিল করে আর এ কারনে আটককৃত রাজবন্দীদের মুক্তি দেয়ারও আহ্বান জানান।
বক্তরা আরও বলেন সংবাদপত্র ও মিডিয়া নিয়ন্ত্রনে বিতর্কিত নীতিমালা সংবাদপত্রের কণ্ঠরোধের শামিল মনে করা হয়। সাংবাদিক নির্যাতন ও সংবাদপত্র দমনের নিন্দা জ্ঞাপন করা হয়। বিশেষ করে আমার দেশের সম্পাদক জনাব মাহমুদুর রহমানকে দীর্ঘদীন ধরে নির্যাতন ও কারা বন্দীর তীব্র নিন্দা করা হয়। তাকে অলিম্বে মুক্তিদানের আহ্বান জানানো হয়। সভায় দিগন্ত টেলিভিশন, চ্যানেল ওয়ানসহ বন্ধকৃত সকল মিডিয়া খুলে দেয়ার আহ্বান জনানো হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম