1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ভোলায় এসিড মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৩ অপরাহ্ন

ভোলায় এসিড মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

খলিল উদ্দিন ফরিদ, ভোলা জেলা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৮ বার

ভোলায় দুই বোনের উপর এসিড নিক্ষেপের ঘটনায় মহব্বত হাওলাদার অপু নামের এক যুবককে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২টি ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়। বুধবার (১৫ সেপ্টম্বর) বিকালে ভোলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নূরুল আলম মোহাম্মদ নিপু এ রায় দেন।
মামলার বিবরণে জানা যায়, সদর উপজেলার দক্ষিণ বালিয়া গ্রামের মহব্বত হাওলাদার অপুর সাথে পাশ^বর্তী খুশিয়া গ্রামের হেলাল উদ্দিনের মেয়ে তানজিম আক্তার মালার সাথে প্রেম ঘটিত বিষয় নিয়ে মনোমালিন্য সৃষ্টি হয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে ২০১৮ সালের ১৪ মে রাতে আসামী অপু ঘুমন্ত মালা ও তার ছোট বোন মারজিয়ার গায়ে এসিড নিক্ষেপ করে।
এতে তানজিম আক্তার মালার চোখ, মুখ, গলা ও বুক সহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায় এবং ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এসিডে মারজিয়ার মাথা, ঘাড়, কাঁধ ও পায়ে ক্ষতিগ্রস্থ হয়। ওই ঘটনায় মালার মা জান্নাতুল ফেরদৌস বাদী হয়ে মামলা দায়ের করেন। স্বাক্ষী প্রমাণে ঘটনা প্রমানিত হওয়ায় আসামী অপুকে দোষী সাব্যস্থ করে তানজিম আক্তার মালার মৃত্যুর জন্য নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০ এর ৪(১) ধরায় যাবজ্জীন কারাদন্ড (আমৃত্যু) ও ৭৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
অপরদিকে মারজিয়ার মাথায়, ঘাড়ে, কাঁধে ও পায়ে এসিডদগ্ধ করার অপরাধে একই আইনের ৪ (২)(খ) ধারা মতে ১৪ বছরের সশ্রম কারাদন্ড এবং ২৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়। আসামীর উভয় সাজা একইসাথে চলবে। অর্থদন্ডের টাকা ক্ষতিগ্রস্থ পরিবারকে দেয়া হবে। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি এডভোকেট মো. হুমায়ুন কবির।
রায়ে নিহত তানজিম আক্তার মালার বাবা হেলাল উদ্দিন সন্তোষ প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম