1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাষ্ট্রের কোন সরকারই সমালোচনা পছন্দ করে না : জেবেল - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

রাষ্ট্রের কোন সরকারই সমালোচনা পছন্দ করে না : জেবেল

অলিদ তালুকদার, নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫৪ বার

দেশে প্রাতিষ্ঠানিক ভাবে রাজনীতি চর্চা হয় না। ফলে রাষ্ট্রের কোন সরকারই সমালোচনা পছন্দ করে না বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেন, স্বৈরতান্ত্রিক সরকারগুলোর বিরুদ্ধে রাজনৈতিক দলগুলো গণতান্ত্রিক ব্যবস্থার প্রশ্নে জনসাধারণকে ঐক্যবদ্ধ করতে পারলেও নিজেরা যখন দেশ পরিচালনার দায়িত্ব পেয়েছে, তখন আর গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিকীকরণের কাজ করে নাই। ফলে রাজনীতি আজ পথহারা।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) গুলশানে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির জন্মদিন উপলক্ষে নিজ দল ও বিভিন্ন দলের পক্ষ থেকে শুভেচ্ছা জানাতে গেলে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একটি রাজনৈতিক দলের জন্য শুধু ক্ষমতায় যাওয়া অগ্রাধিকার হতে পারে না। তাদের অগ্রাধিকার হতে হবে জনগণের অধিকার ও মর্যাদা বিষয়ে আন্দোলন করা। বর্তমানে যে পক্রিয়া একেবারেই অনুপস্থিত। এখন ক্ষমতাসীন দলের স্থানীয় নেতাকর্মীরাও যেভাবে ‘ক্ষমতা’ প্রদর্শন করতে থাকে, তাতে সাধারণ মানুষের জীবন বিপর্যস্ত হয়ে যায়।

তিনি আরো বলেন, দেশের রাজনীতি আজ ক্ষমতাধর বিভিন্ন স্বার্থান্বেষী গোষ্ঠীর কবজায় চলে গেছে। দলীয় রাজনীতি ও নির্বাচনের প্রক্রিয়া কালো টাকা, দুর্নীতি, অপরাধ ও অগণতান্ত্রিকতায় জড়িয়ে পড়েছে। সংখ্যাগরিষ্ঠ মানুষের কণ্ঠস্বর রাজনৈতিক দলগুলোতে স্থান পাচ্ছে না। এ অবস্থা থেকে পরিত্রানের জন্য আমাদের রাজনীতিতে সংস্কার আনতে হবে।

এসময় বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া ছাড়াও উপস্থিত ছিলেন এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, মহাসচিব আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ ন্যাপ প্রেসিডিয়াম সদসয ব্যারিষ্টার মশিউর রহমান গানি, ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. আতিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সম্পাদকমন্ডলীর সদস্য মো. আমজাদ হোসেন, নির্বাহী সদস্য মো. শামিম ভুইয়া, হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম