1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সভাপতি-রেজাউল করিম, সম্পাদক-কাফি আনোয়ার - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন

সভাপতি-রেজাউল করিম, সম্পাদক-কাফি আনোয়ার

সম্মিলিত নাগরিক ফোরাম ঈদগাঁও গঠিত

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪ বার

দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধা ও আনুগত্যশীল নাগরিক হিসেবে মুক্তিযুদ্ধের চেতনা, মূল্যবোধ চর্চার মাধ্যমে ঐতিহ্যগতভাবে সমৃদ্ধ নবগঠিত ঈদগাঁও উপজেলাকে মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষে সম্মিলিত নাগরিক ফোরাম ঈদগাঁও গঠন করা হয়েছে।

‘সাম্য শান্তি সম্প্রীতি’ স্লোগানে ২ সেপ্টেম্বর বিকালে সংগঠনটি গঠনকল্পে এক মতবিনিময় সভা ঈদগাঁও পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

শাহ সূজার স্মৃতিধন্য ঐতিহ্যবাহী ঈদগাঁওকে একটি শান্তি, সম্প্রীতিময়, নিরাপদ, দুর্নীতি-বৈষম্যমুক্ত, পরিবেশ-প্রকৃতি-পর্যটনবান্ধব, উন্নত সমৃদ্ধ, আধুনিক ও পরিকল্পিত মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সংগঠনটির প্রধান সমন্বয়ক লেখক, গবেষক ও সাংবাদিক আজাদ মনসুরের সঞ্চালনায় অনুষ্ঠিত নাগরিক সভায় সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক বিশিষ্ট শিল্প উদ্যোক্তা রেজাউল করিম সিকদার।

মাস্টার সাহাব উদ্দিনের কোরআন তেলাওয়াত এবং সোপন পালের গীতা পাঠের মধ্যদিয়ে শুরু হওয়া নাগরিক সভায় সূচনা বক্তব্য ও ঘোষণাপত্র পাঠ করেন সংগঠনের সদস্য সচিব, লেখক, গবেষক, সাংবাদিক কাফি আনোয়ার।

সম্মিলিত নাগরিক ফোরাম প্রতিষ্ঠার আন্দোলনে সহযোদ্ধা হিসেবে মুল্যবান পরামর্শ দিয়ে ঐতিহ্যবাহী জনপদ ঈদগাঁওকে একটি বাসযোগ্য, নান্দনিক উপজেলা হিসেবে গড়ে তুলতে যুগান্তকারী ভুমিকা রাখতে মত প্রকাশ করেন ঈদগাহ সাংস্কৃতিক একাডেমির সভাপতি সেলিম রেজা, বিশিষ্ট সাহিত্যিক, লেখক, গবেষক জাহাঙ্গীর মোহাম্মদ, ঈদগাঁও প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক এস.এম. তারিকুল হাসান তারেক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজকর্মী শাহিন জাহান চৌধুরী, আবছার কামাল, আব্দুস ছালাম, মাস্টার হারুনুর রশীদ, এডভোকেট ইব্রাহিম, নুরুল ইসলাম বিএসসি, প্রবাসী আবছার কামাল, ক্রীড়াবিদ সাকলাইন মোস্তাক, ডাক্তার পরিতোষ পাল, নজরুল ইসলাম, হাসান তারেক, মাস্টার ছানা উল্লাহ, এডভোকেট জুলকার জিল্লু, এডভোকেট জসীম উদ্দিন, মাহবুব আলম মাবু, কাজী আবদুল্লাহ ও রাশেদুল আমির প্রমুখ।

দেশের বিভিন্ন স্থান থেকে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন ব্যারিস্টার নুরুল আজিম, নুরুল আলম নিশান, ও খোদেজা আক্তার সাকিরুন্নেছা সাকি চৌধুরী প্রমুখ।

নাগরিক সভায় সর্বসম্মতিক্রমে বিশিষ্ট শিল্প উদ্যোক্তা রেজাউল করিম সিকদারকে সভাপতি, লেখক, গবেষক, সাংবাদিক কাফি আনোয়ারকে সাধারণ সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক কোষ প্রণেতা, লেখক, গবেষক ও সাংবাদিক আজাদ মনসুরকে প্রধান সমন্বয়ক করা হয়।

এছাড়াও সহ সভাপতি সাংষ্কৃতিক সংগঠক সেলিম রেজা, লেখক জাহাঙ্গীর মোহাম্মদ, নুরুল আলম নিশান,শাহিন জাহান চৌধুরী, জসিম উদ্দিন (শিক্ষক), এস.এম. তারিকুল হাসান তারেক (শিক্ষক) নুরুল আমিন হেলালী (শিক্ষক), আব্দুস ছালাম (শিক্ষক), ব্যরিস্টার নুরুল আজিম, জাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক আবছার কামাল, হারুনুর রশিদ (শিক্ষক), উপ প্রধান সমন্বয়ক সাহাব উদ্দিন (সমাজকর্মী), অর্থ সম্পাদক দিল মোহাম্মদ, সমন্বয়ক (ঈদগাঁও) নুরুল হাকিম নুকী, সমন্বয়ক (জালালাবাদ) হাসান তারেক, সমন্বয়ক (ইসলামাবাদ) সাইফুল ইসলাম, সমন্বয়ক (পোকখালী) নজরুল ইসলাম, সমন্বয়ক (ইসলামপুর) এডভোকেট জসিম উদ্দিন। শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

নাগরিক সভায় ঈদগাঁওকে উপজেলা ঘোষণা করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ, বাংলা একাডেমির মহা পরিচালক কবি মুহম্মদ নূরুল হূদা, কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্ণেল (অবসরপ্রাপ্ত) ফোরকান আহমদ ও বীর মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিমকে সংগঠনের পক্ষ থেকে সর্বসম্মতিক্রমে ধন্যবাদ প্রস্তাব করা হয়।

এছাড়াও স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাকসহ যারা ঈদগাঁকে উপজেলা করতে নানাভাবে সহযোগিতা করেছেন তাদেরও ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রস্তাব করেন।

নাগরিক সভার শুরুতে সাংবাদিক নুরুল আমিন হেলালীর রোগ মুক্তি কামনা করা হয়।

এসময় সাইফুল ইসলাম, মুক্তার আহমদ, জালাল আহমদ, সাইফুল ইসলাম বাবু, নিখিল দাস, এম নুরুল হাকিম নুকী, ফরিদুল আলম বাঁধন, মোহাম্মদ বেলাল উদ্দিন, মং সিং মং রাখাইন, এহছান উল্লাহ, মুশফিকুল করিম, আইমন হোসেন, দিল মোহাম্মদ, মোহাম্মদ কবি ফরিদুল আলম, কাজী আব্দুল্লাহ, আবদুর রহমান শেখ, জয়নাল আবেদীন, নুরুল হূদা (মাল্টিমিডিয়া), সাইফুল ইসলাম, শরীফ উদ্দিন, রাহুল পাল নিনিত, প্রদীপ কর্মকার, ইয়াসির আরাফাত টুটুল, মোহাম্মদ শাহজাহান, এস.এম জুনায়েত কবীর জুয়েল, আবদুল আহাদ চৌধুরী ও সরওয়ার কামাল ‍উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম