1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশুলিয়ায় নৌকার মনোনয়ন প্রত্যাশী হাজী আবু তাহের জনপ্রিয়তার শীর্ষে - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৩:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী হারুনুর রশিদ রঙ্গু’র পূজামন্ডপ পরিদর্শন মাগুরায় নির্বাচনী সহিংসতায় দু পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ!! নিহত -৪ আহত -২০ লাকসামে রাজনীতির প্রতিহিংসায় গাছের সাথে শত্রুতা! রাউজানে সুষ্ঠ ও শান্তিপুর্ণ ভাবে সনাতনী ধর্মীয় অনুসারীদের শারদীয় দুর্গোৎসব সম্পন্ন নবীনগরে উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কুবির দত্ত হলে জুনিয়র ছাত্রলীগ কর্মীরা মারধর করে সিনয়রকে সাঈদ হাসান,কুবি রাউজানে সব ধর্মের মানুষ অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-পূজা মণ্ডপ পরিদর্শনে এমপি ফজলে করিম নবীগঞ্জে শেখ রাসেল দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত আমিলাইষের পূজামণ্ডপে আলহাজ্ব মোজাম্মেল হক চৌধুরীর আর্থিক অনুদান ও কাপড় বিতরণ রিদওয়ান খালিদ চোধুরীর জন্মদিন আজ

আশুলিয়ায় নৌকার মনোনয়ন প্রত্যাশী হাজী আবু তাহের জনপ্রিয়তার শীর্ষে

নুর আলম সিদ্দিকী মানু,বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ৫৫ বার

আশুলিয়ার স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন থেকে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী সমাজসেবক ও সাবেক ঢাকা জেলা উত্তর কৃষকলীগের কৃষি বিষয়ক সম্পাদক সাভার উপজেলা কৃষক লীগ নেতা আলহাজ্ব আবু তাহের। তিনি দীর্ঘদিন স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের বিভিন্ন গ্রামে গিয়ে আগাম নির্বাচনী গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

তিনি এলাকার উন্নয়নে মসজিদ, মাদ্রাসা এতিম এবং পোশাক শ্রমিকদের সুখে দুঃখে পাশে দারিয়েছেন। তিনি স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের কাইছাবাড়ী গ্রামের স্হায়ী বাসিন্দা মরহুম আলহাজ্ব পিয়ার আলী মাতবর মাতা আলহাজ্জ্বা ছালেহা বেগমের ৭ ছেলে এবং ৩ মেয়েসহ পরিবারের ১২জনের মর্ধ্যে ১১জনই হজ্জ করেছেন। হাজী পরিবারের ১০ ভাই বোনই আওয়ামী লীগের রাজনীতির সাথে জরিত।
সম্ভ্রান্ত মুসলিম পরিবারের প্রবীণ আওয়ামী লীগ নেতা সাবেক মেম্বর আব্দুল হালিমের বড়ভাই ৭ভাইয়ের মর্ধ্যে বড় ভাই আব্দুস সালাম বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাভার থানার সহসভাপতি,সাভার থানা কৃষক লীগের সহসভাপতি, বর্তমান ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এবং তৃতীয় ভাই আলহাজ্ব আবু তাহের ১৯৫৯ ইং সালের ১১জুন জন্ম গ্রহণ করেন,আওয়ামী পরিবারের এই নেতা ইউনিয়নের সকল মানুষ এবং আওয়ামীলীগের সকল কর্মীদের সাথে তার আত্মার সম্পর্ক গরে উঠেছে।

ইউনিয়ন বাসীর সাথে সম্পৃক্ত থেকে সার্বিক সহযোগিতার হাত বারিয়েছেন বলে দাবি করেন এলাকাবাসী। করোনা পরিস্থিতিতে লগডাউনে কর্মহীন মানুষের পাশে দারিয়েছিলেন তিনি। তাই এলাকাবাসীর চাওয়া থেকেই তার নির্বাচন করার প্রত্যাশা।

এছাড়াও দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়সহ বাড়ি বাড়ি ঘুরে উঠান বৈঠক করতে দীর্ঘপথ ছুটে বেড়াচ্ছেন স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের বিভিন্ন গ্রামে। করোনাভাইরাসের কারণে লকডাউন চলাকালীন এলাকার অসহায় দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করাসহ প্রতিনিয়ত এলাকাবাসীর খোঁজখবর রেখেছেন।

ধামসোনা ইউনিয়ন ঘিরে রয়েছে ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা। তাছাড়াও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান এবং বিভিন্ন গ্রাম নিয়ে গড়ে উঠেছে ধামসোনা ইউনিয়ন পরিষদ। ইউনিয়নে শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় অনুষ্ঠান, খেলাধুলা সহ বিভিন্ন ক্ষেত্রে তার নিজস্ব স্বকীয়তা আজও সমুজ্জ্বল। আয়তনঃ ৮০৯৮ একর, ৩২.৭৭ বর্গ কিঃমিঃ, মোট লোকসংখ্যা = ৩০৮০২৪ জন, ২০১১ সালের আদমসুমারী অনুসারে জনসংখ্যার রিপোর্ট। মোট ভোটার সংখ্যাঃ ১,৮৬,৯৮৩ জন, পুরুষ ভোটার- ৯৪,৪৯০ জন (২০১৫ সালের ভোটার তালিকা অনুযায়ী)মহিলা- ৯২,৪৯৩ জন (২০১৫ সালের ভোটার তালিকা অনুযায়ী), মোট রাস্তার দৈর্ঘ্য ১১২ কিঃমিঃ (পাকা, কাচা ও সলিং) মোট হোল্ডিং সংখ্যা- ১৭,৮৮৬টি মোট প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানঃ- ১০৪ টি (কেজি সহ) মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানঃ ২৫ টি, উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ৮টি, বিশ্ববিদ্যালয়- দারুল ইহসান বিশ্ববিদ্যালয়। ধর্মিয় প্রতিষ্ঠানঃ মসজিদ ও মাদ্রাসা – ১৫৫টি, মন্দির -১৪ টি, বৌদ্ব মন্দির-১টি, কবরস্থান -১২টি, শ্মশান -২টি, ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা (DEPZ) ২টি,পরমাণু শক্তি গভেষণা প্রতিষ্ঠান একটি। জাতীয় ক্যাডেট কোর প্রশিক্ষণ একাডেমী একটি,বাংলাদেশ বিমান পোল্টি ফার্ম ১টি, ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১১৩, ২টি, হাট বাজার একটি। মৌজা ১৪টি, বীর মুক্তিযোদ্ধা- ১৩৫ জন,
থানা- ১টি,ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ ক্যাম্প-১টি, নির্বাচনী সদস্য সংখ্যা- ১৩ জন, সচিব- ১ জন,গ্রাম পুলিশ: ১০ জন,গ্রামঃ- শ্রীপুর, ভাদাইল, গাজীরচট, পবনারটেক, ডেন্ডাবর, নলাম, এনায়েতপুর, নলাম বাগবাড়ী, পলাশবাড়ী, বাঁশবাড়ী, কাইচাবাড়ী, মধুপুর, বড়টেক, ছনটেকি, কন্ডা, উনাইল, গোপালবাড়ী, মাইঝাইল, পাইছাইল, ধামসোনা, দেবদশা, সুবন্দী, তালটেকি, মোল্লারটেক, নতুন নগর, মোজারমিল,।

বিভিন্ন গ্রামে আগাম গণসংযোগকালে এলাকাবাসীর উদ্দেশে বলেন, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আমি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে অংশীদার হতে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে দীর্ঘদিনের অবহেলিত স্বনির্ভর ধামসোনা ইউনিয়নকে একটি আধুনিক মডেল ইউনিয়নে রূপান্তরের চেষ্টা চালিয়ে যাব। তিনি বিশেষ প্রতিবেদক মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু’কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বলেন,চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছে নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন গ্রামের ঘরে ঘরে গিয়ে জনগণের সঙ্গে মতবিনিময় করছি। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য ভোট প্রার্থনা করছি। নির্বাচিত হলে মাদক ও সন্ত্রাসমুক্ত ধামসোনা ইউনিয়ন উপহার দেব এলাকাবাসীকে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম