1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশুলিয়ায় নৌকার মনোনয়ন প্রত্যাশী হাজী আবু তাহের জনপ্রিয়তার শীর্ষে - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল

আশুলিয়ায় নৌকার মনোনয়ন প্রত্যাশী হাজী আবু তাহের জনপ্রিয়তার শীর্ষে

নুর আলম সিদ্দিকী মানু,বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ২২৬ বার

আশুলিয়ার স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন থেকে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী সমাজসেবক ও সাবেক ঢাকা জেলা উত্তর কৃষকলীগের কৃষি বিষয়ক সম্পাদক সাভার উপজেলা কৃষক লীগ নেতা আলহাজ্ব আবু তাহের। তিনি দীর্ঘদিন স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের বিভিন্ন গ্রামে গিয়ে আগাম নির্বাচনী গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

তিনি এলাকার উন্নয়নে মসজিদ, মাদ্রাসা এতিম এবং পোশাক শ্রমিকদের সুখে দুঃখে পাশে দারিয়েছেন। তিনি স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের কাইছাবাড়ী গ্রামের স্হায়ী বাসিন্দা মরহুম আলহাজ্ব পিয়ার আলী মাতবর মাতা আলহাজ্জ্বা ছালেহা বেগমের ৭ ছেলে এবং ৩ মেয়েসহ পরিবারের ১২জনের মর্ধ্যে ১১জনই হজ্জ করেছেন। হাজী পরিবারের ১০ ভাই বোনই আওয়ামী লীগের রাজনীতির সাথে জরিত।
সম্ভ্রান্ত মুসলিম পরিবারের প্রবীণ আওয়ামী লীগ নেতা সাবেক মেম্বর আব্দুল হালিমের বড়ভাই ৭ভাইয়ের মর্ধ্যে বড় ভাই আব্দুস সালাম বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাভার থানার সহসভাপতি,সাভার থানা কৃষক লীগের সহসভাপতি, বর্তমান ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এবং তৃতীয় ভাই আলহাজ্ব আবু তাহের ১৯৫৯ ইং সালের ১১জুন জন্ম গ্রহণ করেন,আওয়ামী পরিবারের এই নেতা ইউনিয়নের সকল মানুষ এবং আওয়ামীলীগের সকল কর্মীদের সাথে তার আত্মার সম্পর্ক গরে উঠেছে।

ইউনিয়ন বাসীর সাথে সম্পৃক্ত থেকে সার্বিক সহযোগিতার হাত বারিয়েছেন বলে দাবি করেন এলাকাবাসী। করোনা পরিস্থিতিতে লগডাউনে কর্মহীন মানুষের পাশে দারিয়েছিলেন তিনি। তাই এলাকাবাসীর চাওয়া থেকেই তার নির্বাচন করার প্রত্যাশা।

এছাড়াও দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়সহ বাড়ি বাড়ি ঘুরে উঠান বৈঠক করতে দীর্ঘপথ ছুটে বেড়াচ্ছেন স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের বিভিন্ন গ্রামে। করোনাভাইরাসের কারণে লকডাউন চলাকালীন এলাকার অসহায় দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করাসহ প্রতিনিয়ত এলাকাবাসীর খোঁজখবর রেখেছেন।

ধামসোনা ইউনিয়ন ঘিরে রয়েছে ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা। তাছাড়াও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান এবং বিভিন্ন গ্রাম নিয়ে গড়ে উঠেছে ধামসোনা ইউনিয়ন পরিষদ। ইউনিয়নে শিক্ষা, সংস্কৃতি, ধর্মীয় অনুষ্ঠান, খেলাধুলা সহ বিভিন্ন ক্ষেত্রে তার নিজস্ব স্বকীয়তা আজও সমুজ্জ্বল। আয়তনঃ ৮০৯৮ একর, ৩২.৭৭ বর্গ কিঃমিঃ, মোট লোকসংখ্যা = ৩০৮০২৪ জন, ২০১১ সালের আদমসুমারী অনুসারে জনসংখ্যার রিপোর্ট। মোট ভোটার সংখ্যাঃ ১,৮৬,৯৮৩ জন, পুরুষ ভোটার- ৯৪,৪৯০ জন (২০১৫ সালের ভোটার তালিকা অনুযায়ী)মহিলা- ৯২,৪৯৩ জন (২০১৫ সালের ভোটার তালিকা অনুযায়ী), মোট রাস্তার দৈর্ঘ্য ১১২ কিঃমিঃ (পাকা, কাচা ও সলিং) মোট হোল্ডিং সংখ্যা- ১৭,৮৮৬টি মোট প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানঃ- ১০৪ টি (কেজি সহ) মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানঃ ২৫ টি, উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ৮টি, বিশ্ববিদ্যালয়- দারুল ইহসান বিশ্ববিদ্যালয়। ধর্মিয় প্রতিষ্ঠানঃ মসজিদ ও মাদ্রাসা – ১৫৫টি, মন্দির -১৪ টি, বৌদ্ব মন্দির-১টি, কবরস্থান -১২টি, শ্মশান -২টি, ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা (DEPZ) ২টি,পরমাণু শক্তি গভেষণা প্রতিষ্ঠান একটি। জাতীয় ক্যাডেট কোর প্রশিক্ষণ একাডেমী একটি,বাংলাদেশ বিমান পোল্টি ফার্ম ১টি, ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১১৩, ২টি, হাট বাজার একটি। মৌজা ১৪টি, বীর মুক্তিযোদ্ধা- ১৩৫ জন,
থানা- ১টি,ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ ক্যাম্প-১টি, নির্বাচনী সদস্য সংখ্যা- ১৩ জন, সচিব- ১ জন,গ্রাম পুলিশ: ১০ জন,গ্রামঃ- শ্রীপুর, ভাদাইল, গাজীরচট, পবনারটেক, ডেন্ডাবর, নলাম, এনায়েতপুর, নলাম বাগবাড়ী, পলাশবাড়ী, বাঁশবাড়ী, কাইচাবাড়ী, মধুপুর, বড়টেক, ছনটেকি, কন্ডা, উনাইল, গোপালবাড়ী, মাইঝাইল, পাইছাইল, ধামসোনা, দেবদশা, সুবন্দী, তালটেকি, মোল্লারটেক, নতুন নগর, মোজারমিল,।

বিভিন্ন গ্রামে আগাম গণসংযোগকালে এলাকাবাসীর উদ্দেশে বলেন, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আমি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে অংশীদার হতে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে দীর্ঘদিনের অবহেলিত স্বনির্ভর ধামসোনা ইউনিয়নকে একটি আধুনিক মডেল ইউনিয়নে রূপান্তরের চেষ্টা চালিয়ে যাব। তিনি বিশেষ প্রতিবেদক মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু’কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বলেন,চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছে নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন গ্রামের ঘরে ঘরে গিয়ে জনগণের সঙ্গে মতবিনিময় করছি। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য ভোট প্রার্থনা করছি। নির্বাচিত হলে মাদক ও সন্ত্রাসমুক্ত ধামসোনা ইউনিয়ন উপহার দেব এলাকাবাসীকে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম